Sikkim Accident: সিকিমে ভয়াবহ পথ দুর্ঘটনা, গভীর খাদে সেনা ট্রাক, শহিদ ১৬ জওয়ান

গাড়িটি জেমা যাওয়ার পথে একটি খাড়াই বাঁকের খাড়া ঢালে ছিটকে পড়ে। অবিলম্বে একটি উদ্ধার অভিযান শুরু করা হয়েছে এবং চারজন আহত সেনাকে এয়ারলিফট করা হচ্ছে।

Web Desk - ANB | Published : Dec 23, 2022 11:11 AM IST / Updated: Dec 23 2022, 05:58 PM IST

সিকিমে বড়সড় পথ দুর্ঘটনা ঘটেছে। এই ভয়াবহ দুর্ঘটনায় ১৬ সেনা সদস্য শহিদ হয়েছেন বলে খবর। সেনা আধিকারিক জানিয়েছেন, ঘটনাটি ঘটেছে উত্তর সিকিমের গেমায়। দুর্ঘটনাটি ঘটেছে তিনটি গাড়ির একটি কনভয়ের সঙ্গে। এই কনভয়টি শুক্রবার সকালে চাতান থেকে থাঙ্গুর দিকে যাচ্ছিল বলে জানা গিয়েছে।

পিআরও ডিফেন্স লেফটেন্যান্ট কর্নেল মহেন্দ্র রাওয়াতের মতে, গাড়িটি জেমা যাওয়ার পথে একটি খাড়াই বাঁকের খাড়া ঢালে ছিটকে পড়ে। অবিলম্বে একটি উদ্ধার অভিযান শুরু করা হয়েছে এবং চারজন আহত সেনাকে এয়ারলিফট করা হচ্ছে। দুর্ভাগ্যবশত, তিনজন জুনিয়র কমিশনড অফিসার এবং ১৩ জন সেনা দুর্ঘটনায় আহত হয়ে মারা যান। এই শোকের মুহুর্তে ভারতীয় সেনাবাহিনী শোকাহত পরিবারের পাশে দাঁড়িয়েছে।

 

এই ঘটনায় শোক প্রকাশ করেছেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। উত্তর সিকিমে একটি সড়ক দুর্ঘটনায় ভারতীয় সেনাদের প্রাণহানির ঘটনায় গভীরভাবে দুঃখিত, তিনি বলেছেন। জাতি তাদের সেবা ও অঙ্গীকারের জন্য গভীরভাবে কৃতজ্ঞ। শোকাহত পরিবারের প্রতি আমার সমবেদনা। আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি।

মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহানও দুর্ঘটনায় শোক প্রকাশ করেছেন। তিনি বলেন, সিকিমে সড়ক দুর্ঘটনায় সেনাবাহিনীর সাহসী জওয়ানদের শহিদ হওয়ার খবরে হৃদয় গভীরভাবে ব্যথিত। আমি সকল আহতদের সুস্থতা এবং নিহত সেনাদের আত্মার শান্তি কামনা করছি। আমরা এই দুঃখের মুহুর্তে ভারতীয় সেনাবাহিনী এবং শোকাহত পরিবারের পাশে আছি।

এই ঘটনায় শোকপ্রকাশ করেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি টুইট করে শোকবার্তা প্রকাশ করেন। মমতা লেখেন উত্তর সিকিমে সেনা গাড়িতে এই ভয়াবহ দুর্ঘটনায় ১৬ জন জওয়ানের মৃত্যুতে তিনি শোকাহত। 

Share this article
click me!