মিছিল করে সিবিআই দফতরে মণীশ সিসোদিয়া, অসুস্থ স্ত্রীর দায়িত্ব দিয়ে গেলেন আপ নেতা কর্মীদের ওপর

দিল্লির মদ নীতি নিয়ে সিবিআই -এর তলব মণীশ সিসোদিয়াকে। মিছিল করে সিবিআই দফতরে দিল্লির উপমুখ্যমন্ত্রী। বললেন জেলে যেতে ভয় পান না।

 

Web Desk - ANB | Published : Feb 26, 2023 10:10 AM IST

এবার আর একা একা নয়, রীতিমত শোভাযাত্রা করেই দিল্লির উপমুখ্যমন্ত্রী তথা আপ নেতা মনীশ সিসোদিয়া হাজির হলেন সিবিআই দফতরে। দিল্লির আবগারি নীতি কেলেঙ্কারি মামলায় তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠিয়েছিল সিবিআই। রবিবার দলীয় কর্মী সমর্থক ও অনুগামীদের নিয়ে সিবিআই দফতরে যান। যদি সিবিআই দফতরে ঢোকার আগে মণীশ সিসোদিয়া বলেন মিথ্যা মামলায় তাঁকে ফাঁসানো হয়েছে। তবে জেলে যেতে তিনি ভয় পান না।

মণীশ সিসোদিয়া সিবিআই দফতরে ঢোকার আগে আবেগঘন হয়ে পড়েন। তিনি বলেন, তিনি যখন সাংবাদিকতার চাকরি ছেড়েছিলেন তখন তাঁর স্ত্রী তাঁকে সমর্থন করেছিলেন। আজও স্ত্রীর সমর্থন রয়েছে। তাঁর স্ত্রী অসুস্থ বলেও জানান তিনি। তবে সেই নিয়ে তাঁর চিন্তার কিছু নেই। কারণ তিনি জানেন তাঁর পরিবারের পাশে রয়েছে তাঁর দলের কর্মী সমর্থকরা। তিনি বলেছেন, তিনি নিশ্চিত যে তাঁর অসুস্থ স্ত্রীর দেখভাল করবেন তাঁর দলেরই কর্মীরা।

এদিন মণিশ সিসোদিয়া আরও বলেন, তাঁর সঙ্গে দেশের লক্ষ লক্ষ শিশু ও কোটি কোটি দেশবাসীর ভালবাসা রয়েছে। কয়েক মাস যদি জেলেও কাটাতে হয় তাহলে তার কোনও সমস্যা হবে না। তিনি আরও জানিয়েছেন তাঁর আদর্শ ভগৎ সিং। তিনি বলেন ভগৎ সিং দেশের জন্য সর্বোচ্চ বলিদান দিয়েছেন। আর মোদী সরকারের মিথ্যা অভিযোগে যদি তাঁকে জেলে যেতে হয় সেটা খুবই সামান্য ব্যাপার।

সিবিআই দফতরে যাওয়ার আগে এদিন দিল্লির উপমুখ্যমন্ত্রী রাজঘাটে মহাত্মা গান্ধীর প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। তারপরই ভারি ব্যারিকেড অতিক্রম করে সিবিআই দফতপে যান। সিবিআই অফিসের কাছে প্রতিবাদ দেখিয়েছিল আপ কর্মীরা। সেই সময় দিল্লি পুলিশ আপ নেতা সঞ্জয় সিং ও গোপাল রাই-সহ কয়েক জন আপ নেতাকে আটক করে। পুলিশ জানিয়েছেন দক্ষিণ দিল্লিতে ১৪৪ ধারা জারি করা হয়েছে।

সিসোদিয়া দিল্লির উপমুখ্যমন্ত্রী। পাশাপাশি তিনি অর্থমন্ত্রীরও দায়িত্ব পালন করেন। বাজেট অধিবেশনে তাঁর বক্তব্য নিয়ে জিজ্ঞাসাবাদের জন্যই মণীশ সিসোদিয়াকে ডেকে পাঠিয়েছিল সিবিআই। মণীশ সিসোদিয়া সিবিআই এফআইআর-এর অভিযুক্তের তালিকায় প্রথম স্থানে রয়েছে। গত ২৫ নভেম্বর দিল্লির মদ কেলেঙ্কারি নিয়ে চার্জশিট পেশ করেছিল সিবিআই। ১৭ অক্টোবর তাঁকে জিজ্ঞাসাবাদ করা হয়েছিল। সিবিআই অভিযোগপত্রে সিসোদিয়ার নাম করেনি কারণ কেন্দ্রীয় তদন্ত সংস্থা তার এবং অন্যান্য সন্দেহভাজন এবং অভিযুক্তদের বিরুদ্ধে তদন্ত খোলা রেখেছে। সিসোদিয়াকে আবগারি নীতির বিভিন্ন দিক, মদ ব্যবসায়ীদের সঙ্গে তাঁর যোগাযোগ-সহ একাধিক বিষয় নিয়ে জিজ্ঞাসাবাদ করা হবে বলে সিবিআই সূত্রের খবর।

Share this article
click me!