পাঁচশো বছরের পুরোনো কেল্লায় বিয়ের আসর, চোখ ধাঁধিয়ে দিচ্ছে স্মৃতি ইরানির মেয়ের বিয়ে

বিয়ের অনুষ্ঠানটি অত্যন্ত গোপনীয় রাখা হয়েছে। বিয়ের অনুষ্ঠান শুধু পরিবারের সদস্যদের মধ্যেই সীমাবদ্ধ রাখা হয়েছে। বিয়েতে শুধুমাত্র পারিবারিক ও একান্ত ঘনিষ্ঠ ব্যক্তিদের আমন্ত্রণ জানানো হয়েছে।

Web Desk - ANB | Published : Feb 8, 2023 11:32 AM IST

আবারও আলোচনায় রাজস্থানের নাগৌর জেলার খিনভসার দুর্গ। কারণ এই দুর্গেই অর্জুন ভাল্লার সঙ্গে বিয়ে করতে চলেছেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি ও জুবিন ইরানির মেয়ে শেনেল ইরানি। বিয়ের আয়োজনের জন্য ৭, ৮ ও ৯ ফেব্রুয়ারি পর্যন্ত তিন দিনের জন্য খিনভসার ফোর্ট বুক করা হয়েছে। স্মৃতি ইরানির মেয়ের বিয়ের জন্য খিভানসার দুর্গকে সুন্দর করে সাজানো হয়েছে। থ্রি ডি লাইট অ্যান্ড সাউন্ডে নাচ, গান এবং অন্যান্য আচার অনুষ্ঠান করা হবে।

জেনে রাখা ভালো যে এই বিয়ের অনুষ্ঠানটি অত্যন্ত গোপনীয় রাখা হয়েছে। বিয়ের অনুষ্ঠান শুধু পরিবারের সদস্যদের মধ্যেই সীমাবদ্ধ রাখা হয়েছে। বিয়েতে শুধুমাত্র পারিবারিক ও একান্ত ঘনিষ্ঠ ব্যক্তিদের আমন্ত্রণ জানানো হয়েছে। তবে এই বিয়েতে বড় কোনো ভিভিআইপির আগমনের বিষয়ে নিশ্চিত হওয়া যায়নি।

স্মৃতি ইরানি এসেছেন

৭ ফেব্রুয়ারি কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি পরিবারের সঙ্গে যোধপুর বিমানবন্দরে পৌঁছান। বিমানবন্দর থেকে সড়কপথে পরিবারের সদস্যদের নিয়ে হোটেল খিভানসার ফোর্টে যান। শানিল ইরানি জুবিন ইরানি এবং তার প্রথম স্ত্রীর মেয়ে। অন্যদিকে স্মৃতি ও জুবিন ইরানির দুটি সন্তান রয়েছে, জোর ও জোয়েশ। শেনেল ইরানি তার জীবনকে গুটিয়ে রেখেছেন, তাই তার সম্পর্কে খুব বেশি কিছু জানা যায়নি।

খিনভসার দুর্গ ১৫২৩ সালে নির্মিত হয়েছিল

মহারাজা রাও যোধা-এর অষ্টম পুত্র সবেমাত্র তখন মাড়োয়ার থেকে যোধপুরে এসেছিলেন, মুঘল যুদ্ধে লড়তে তাঁর সৈন্যবাহিনী নিয়ে খিভানসারে পৌঁছেছিলেন। সেই সময়ে খিনভসার তখন নাগৌর জেলার যোধপুরের রাজার অধীনে ছিল, সেই সময়ে ১৫২৩ সালে খিনভসার দুর্গ নির্মিত হয়েছিল। বর্তমানে খিভানসার ফোর্টের মালিক রাজস্থান সরকারের প্রাক্তন মন্ত্রী গজেন্দ্র সিং খিভানসার।

'আমাদের পরিবারে স্বাগতম'

কিছুক্ষণ আগে, স্মৃতি ইরানি তার সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট থেকে মেয়ে শানীল এবং হবু জামাই অর্জুন ভাল্লার ছবি শেয়ার করে আনন্দ প্রকাশ করেছিলেন। তিনি লিখেছেন, অর্জুন ভাল্লা এখন আমাদের হৃদয়ে বাস করছেন, আমাদের পরিবারে স্বাগত। মজা করে স্মৃতি ইরানি আরও লিখেছেন, আপনাকে একজন পুরো পাগলকে শ্বশুর হিসেবে পাচ্ছেন, তার চেয়েও বেশি খারাপ বিষয় হল আপনার শাশুড়ি হিসেবে আমাকে পাচ্ছেন...(আপনাকে আনুষ্ঠানিকভাবে সতর্ক করা হয়েছিল) ঈশ্বর আশীর্বাদ করুন আপনাদের।

শেনেল ইরানি পেশায় একজন আইনজীবী

আমি আপনাকে বলি, শেনেল ইরানি একজন আইনজীবী এবং তিনি শুধুমাত্র মুম্বাই থেকে তার স্কুলিং করেছেন। শেনেল উচ্চশিক্ষার জন্য আমেরিকায় যান এবং জর্জটাউন বিশ্ববিদ্যালয় থেকে আইনের ডিগ্রি লাভ করেন। শেনেল ইরানি জুবিন এবং তার প্রথম স্ত্রী মোনা ইরানির মেয়ে। অর্জুন ভাল্লা সম্পর্কে খুব বেশি তথ্য শেয়ার করা হয়নি। তবে মিডিয়া রিপোর্ট অনুযায়ী তিনি লন্ডন থেকে এমবিএ করেছেন।

Share this article
click me!