অজগর না অ্যানাকোন্ডা? বনকর্তার টুইট করা ভিডিও ঘিরে তোলপাড় সোশ্যাল মিডিয়া- আপনিও দেখে নিন

সুশান্ত নন্দা ভিডিওটি পোস্ট করার সময়ই ক্যাপশানে লিখেছেন তিনি নিজে অনেক ফোটেশপ করা ভিডিও দেখেছেন। কিন্তু এই একটি  ভিডিও যা তাঁকেও চমকে দিয়েছে।

Web Desk - ANB | Published : Jul 12, 2022 1:13 PM IST

একটি বিশালাকার অজগর সাপ নিয়ে রীতিমত তোলপাড় সোশ্যাল মিজিয়ায়। ভারতী. বনকর্তা বা আইএফএস সুশান্ত নন্দা সাপের ভিডিওটি পোস্ট করেছেন। তারপর থেকেই এটি নিয়ে আলোচনা শুরু হয়েছে। অনেকেই জানতে চেয়েছেন এটি সত্যিকারের কিনা। কারণ অনেকেই সন্দেহ করছেন এটি গ্রাফিক্সের মাধ্যমে তৈরি। মাত্র ১৭ সেকেন্ডের ক্লোজআপ শটে ধরা হয়েছে পুরো সাপটিকে। যদি একটি বাড়়ির মধ্যে দিয়ে যাচ্ছিল। 

সুশান্ত নন্দা ভিডিওটি পোস্ট করার সময়ই ক্যাপশানে লিখেছেন তিনি নিজে অনেক ফোটেশপ করা ভিডিও দেখেছেন। কিন্তু এই একটি  ভিডিও যা তাঁকেও চমকে দিয়েছে। ভিডিওটির কৃতিত্ব তিনি দিয়েছেন escribano নামের এক টুইটার ব্যবহারকারীরে। 

অনেক নেটিজেনটি ভিডিওটি দেখে অবাক হয়ে গিয়েছেন। অনেকে এবার বলেছেন এটি অজগর নয় অ্যানাকোন্ডা। ছবিটি সত্যিকারের কিনা তাই নিয়েও প্রশ্ন নেটিজেনদের। কিছু টুইটার ব্যবহারকারী এটিকে রেটিকুলেট পাইথন বলে চিহ্নিত করেছেন। 

বিবিসির প্রতিবেদন অনুযায়ী গত মাসে ফ্লোরিডায় ধরা পড়েছিল সবথেকে বড় বার্মিজ পাইথন। গবেষকরা মনে করছেন সেটি শেষ যে খাবারটি খেয়েছিল সেটি একটি আস্ত সাদা হরিণ। হরিণটির লেজ পর্যন্ত খেয়ে ফেলেছিল পাইথনটি। মহিলা বার্মিজ পাইথনের ওজন ছিল ২১৫ পাইন্ড বা ৯৮ কিলোগ্রাম। দৈর্ঘ্য ছিল প্রায় ১৮ ফুট বা পাঁচ মিটার। গবেষকরা দীর্ঘদিন ধরে সেটিকে সনাক্ত করার জন্য একটি পুরুষ স্কাউটও মোতায়েন করেছিল। তারপর সেটি ফাঁদে পড়ে। সাউথ ওয়েস্ট ফ্লোরিডায় এটি পাওয়া গিয়েছিল। সেটি সবেমাত্র ১২২টি ডিম দিয়েছিল। প্রায় ২০ মিনিট লড়াই করার পরই মহিলা অজগরটিকে বশে আনতে পেরেছিল গবেষকরা। 

Share this article
click me!