উপত্যকায় ফের সেনার অভিযান, পুলওয়ামায় এনকাউন্টারে খতম জঙ্গি, শহিদ হলেন জওয়ানও

  • জম্মু-কাশ্মীরের পুলওয়ামায় এবার সেনা অভিযান
  • ফলের বাগানে লুকিয়ে রয়েছে জঙ্গিরা
  • খবর পেয়ে অভিযান চালায় যৌথ বাহিনী
  • অভিযানস্থল থেকে গ্রেনেড ওবেশকিছু অস্ত্রশস্ত্র উদ্ধার 

Asianet News Bangla | Published : Aug 12, 2020 4:35 AM IST / Updated: Aug 12 2020, 10:08 AM IST

উপত্যকায় জঙ্গি দমনে একের পর এক অভিযনা চালিয়ে চলেছে ভারতীয় সেনা। একের পর এক জঙ্গি নিকেশ অভিযনা চলছে। বুধবার ভোরেও সেই নিয়মের অন্যথা হলনা। জম্মু-কাশ্মীরের পুলওয়ামায় বাহিনীর এনকাউন্টারে খতম হল ১ জঙ্গি। তবে এই অভিযানে এক সেনা জওয়ানের শহিদ হওয়ার খবরও পাওয়া গিয়েছে। 

 

পুলওয়ামার কামরাজিপুরায় এদিন অভিযান চালান হয়। সেনার কাছে গোপন সূত্রে খবর আসে, সন্ত্রাসবাদীরা লুকিয়ে রয়েছে সেখানকার একটি ফলের বাগানে। সেই খবর পেয়ে বুধবার ভোরে সেখানে অভিযান চালায় পুলিশ, সেনা ও আধা সেনার যৌথ বাহিনী। বাগানটি ঘিরে ফেললে জওয়ানদের লক্ষ করে গুলি চালাতে শুরু করে সন্ত্রাসবাদীরা। পালটা গুলি চালায় বাহিনীও। চলতে থাকে দুই তরফের তীব্র গুলির লড়াই। অভিযানের কথা ট্যুইট করে জানায়  কাশ্মীর জোন পুলিশ।

 

 

শেষ পাওয়া খবর পর্যন্ত বাহিনীর জঙ্গি দমন অভিযান এখনও চলছে। এদিকে এনকাউন্টারের সময় এক জওয়ান গুলিবিদ্ধ হন। তাঁকে সঙ্গে সঙ্গে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়, যদিও  পরে ওই জওয়ানের মৃত্যু হয়। মৃত্যু হয়েছে এক অজ্ঞাতপরিচয় সন্ত্রাসবাদীরও। ওই এলাকায় আর কোনও সন্ত্রাসবাদী লুকিয়ে রয়েছে কি না, তা দেখতে জোর তল্লাশি চলছে। কাশ্মীরে সেনার মুখপাত্র জানিয়েছেন, ঘটনাস্থল থেকে একটি একে-৪৭ অ্যাসল্ট রাইফেল, গ্রেনেড ও অন্যান্য বেশকিছু অস্ত্রশস্ত্র উদ্ধার করা হয়েছে।

আরও পড়ুন: চিনকে মোক্ষম জবাব দিতে ঢেলে সামরিক সজ্জা , যুদ্ধবিমান-সহ কেনা হচ্ছে আরও ৯ হাজার কোটির অস্ত্র

আরও পড়ুন: সোশ্যাল মিডিয়ায় বিতর্কিত পোস্ট ঘিরে রণক্ষেত্র বেঙ্গালুরু, গেল প্রাণ, জারি করতে হল ১৪৪ ধারা

এদিকে গত মঙ্গলবারই নিরাপত্তা বাহিনী উপত্যকা থেকে পাঁচ সন্ত্রাসবাদীকে গ্রেফতার করে । তাদের মধ্যে একজন হিজবুল মুজাহিদিনের সদস্য বলে জানা যাচ্ছে। উত্তর কাশ্মীরের নিয়ন্ত্রণ রেখা সংলগ্ন কুপওয়ারা থেকে প্রচুর সংখ্যক অস্ত্রশস্ত্রও উদ্ধার হয়েছে।

Share this article
click me!