মুম্বইয়ের আরব উপকূলের কাছে সন্দেহজনক নৌকা, কড়া সতর্কতায় চলছে নৌবাহিনী ও কোস্ট গার্ডের টহলদারি

সূত্রের খবর, জয়েন্ট অপারেশন সেন্টার অন্যান্য সংস্থাকেও বোট সম্পর্কে সতর্ক করেছে, যা পাকিস্তানের সঙ্গে সম্পর্কিত বলে মনে করা হচ্ছে। জম্মু ও কাশ্মীরে নিরাপত্তা বাহিনীর কড়া নজরদারির পরেও সন্ত্রাসবাদীদের অনুপ্রবেশে সফল হতে পারছে না পাকিস্তান।

Web Desk - ANB | Published : Apr 1, 2023 12:31 PM IST

মুম্বইয়ের আরব উপকূলের কাছে একটি সন্দেহজনক নৌকা দেখা গেছে। গোয়েন্দা সূত্রে এই তথ্য পেয়ে কড়া সতর্কতায় টহলদারি চালাচ্ছে নৌবাহিনী ও মুম্বই উপকূলরক্ষী বাহিনী। নৌবাহিনী ও কোস্টাল গার্ডের পক্ষ থেকে জাহাজটিকে খুঁজে বের করার চেষ্টা চলছে। মুম্বাই এবং পালঘর থেকে আনুমানিক ৪৪ নটিক্যাল মাইল দূরে, আজ সকাল সাড়ে আটটা থেকে নটার মধ্যে জাহাজটিকে দেখা গিয়েছে বলে জানা গেছে। সূত্রের খবর মুম্বই পুলিশ পোর্ট জোনকে প্রায় সকাল ১০টায় পরিস্থিতি সম্পর্কে অবহিত করা হয়। যৌথ অভিযান কেন্দ্রটি বোট সম্পর্কে অন্যান্য সংস্থাকেও সতর্ক করেছে, যার পাকিস্তানের সাথে সম্পর্ক রয়েছে বলে মনে করা হচ্ছে।

পাকিস্তান নতুন ষড়যন্ত্র করেছে

সূত্রের খবর, জয়েন্ট অপারেশন সেন্টার অন্যান্য সংস্থাকেও বোট সম্পর্কে সতর্ক করেছে, যা পাকিস্তানের সঙ্গে সম্পর্কিত বলে মনে করা হচ্ছে। তাৎপর্যপূর্ণভাবে, জম্মু ও কাশ্মীরে নিরাপত্তা বাহিনীর কড়া নজরদারির পরেও সন্ত্রাসবাদীদের অনুপ্রবেশে সফল হতে পারছে না পাকিস্তান। এর পরিপ্রেক্ষিতে ইসলামাবাদ তার পরিকল্পনা পরিবর্তন করেছে। একদিকে সীমান্তের ওপার থেকে ড্রোনের মাধ্যমে অস্ত্র ও মাদক পাচার করছে। অন্যান্য কম পরিচিত এলাকা থেকে অনুপ্রবেশের চেষ্টা করা হচ্ছে। এতে তারা সমুদ্রপথের বিকল্পও বেছে নিয়েছে।

গত বছরও পাকিস্তানি নৌকা ধরা পড়েছিল

গত বছরও, ভারতীয় উপকূলরক্ষী ১০ জন ক্রু সহ ভারতীয় জলসীমায় একটি পাকিস্তানি বোটকে আটক করেছিল, যেখানে অস্ত্র, গোলাবারুদ এবং ৩০০ কোটি টাকার প্রায় ৪০ কেজি মাদকদ্রব্য ছিল। ATS গুজরাটের গোয়েন্দা তথ্যের ভিত্তিতে এই ব্যবস্থা নেওয়া হয়েছে। আইসিজি জানিয়েছে, পাকিস্তানি ফিশিং বোট 'আল সোহেলি'কে আরও তদন্তের জন্য ওখায় আনা হচ্ছে। প্রতিরক্ষা কর্মকর্তারা বলেছেন যে নিরাপত্তা সংস্থাগুলি করাচির কাছাকাছি কোথাও শুরু হওয়া পাকিস্তানি নৌকার ক্রুদের কাছ থেকে ছয়টি পিস্তল এবং ১২০ রাউন্ড উদ্ধার করেছে।

Share this article
click me!