ইম্ফল এয়ারপোর্টে সন্দেহজনক বস্তু! ইউএফও নাকি? হামলার আশঙ্কায় ঘুরিয়ে দেওয়া হল অনেক ফ্লাইট

বিমানবন্দরের পরিচালক চিপেমি কিশিং একটি বিবৃতি জারি করে বলেছেন যে ইম্ফল নিয়ন্ত্রিত আকাশসীমায় একটি অজ্ঞাত উড়ন্ত বস্তু দেখার কারণে দুটি ফ্লাইট ডাইভার্ট করা হয়েছে।

Parna Sengupta | Published : Nov 19, 2023 2:51 PM IST

রবিবার বিকেলে মণিপুরের ইম্ফল আন্তর্জাতিক বিমানবন্দরে একটি সন্দেহজনক ড্রোন বা অজ্ঞাত উড়ন্ত বস্তু (ইউএফও) দেখা যায়। এরপরেই কড়া সতর্কবার্তা জারি করা হয়। বেশ ক্ষতিগ্রস্ত হয় ফ্লাইট পরিষেবা। বিমানবন্দরকে সতর্ক করা হয়েছে। সতর্কতার কারণে দুটি ফ্লাইট ডাইভার্ট করা হয়েছে এবং অন্য তিনটি বিলম্বে ছাড়বে বলে জানা গিয়েছে। প্রায় তিন ঘণ্টা পর পরিষেবা স্বাভাবিক হয়।

বিমানবন্দরের পরিচালক চিপেমি কিশিং একটি বিবৃতি জারি করে বলেছেন যে ইম্ফল নিয়ন্ত্রিত আকাশসীমায় একটি অজ্ঞাত উড়ন্ত বস্তু দেখার কারণে দুটি ফ্লাইট ডাইভার্ট করা হয়েছে। এ সময় তিনটি ফ্লাইটের টেকঅফ বিলম্বিত হয়।

দুপুর আড়াইটায় সিআইএসএফ-এর তরফ থেকে মেসেজ আসে

এয়ার ট্র্যাফিক কন্ট্রোল (এটিসি) একজন আধিকারিক জানিয়েছেন যে তারা দুপুর আড়াইটায় সিআইএসএফ থেকে একটি বার্তা পেয়েছেন। বিমানবন্দরের কাছে একটি ইউএফও দেখা গেছে বলে জানানো হয়েছে। বিকাল ৪টা নাগাদ এয়ারফিল্ডের পশ্চিম দিকে খালি চোখেও ইউএফও দেখা গিয়েছে বলে খবর।

ইন্ডিগোর একটি ফ্লাইটও ক্ষতিগ্রস্ত হয়েছে

ডাইভার্ট করা ফ্লাইটের মধ্যে কলকাতা থেকে ইন্ডিগোর একটি ফ্লাইটও ছিল। প্রাথমিকভাবে ওভারহেড ধরে রাখার নির্দেশ দেওয়া হয়েছিল। যাইহোক, ২৫ মিনিট পরে এটি গুয়াহাটির দিকে ঘুরিয়ে দেওয়া হয়।

বিমান বাহিনীর পূর্বাঞ্চলীয় কমান্ডকে এই বিষয়ে অবহিত করা হয়

ওই কর্মকর্তা বলেন, শিলং-এ অবস্থিত ভারতীয় বিমান বাহিনীর ইস্টার্ন কমান্ডকে এ বিষয়ে অবহিত করা হয়েছে। মণিপুর নাগাল্যান্ড, মিজোরাম এবং আসামের সীমান্তবর্তী। এছাড়াও, এটি পূর্বে মায়ানমারের সাথে একটি আন্তর্জাতিক সীমান্ত ভাগ করে নিয়েছে। তাই কোনও রকম নাশকতার আশঙ্কা উড়িয়ে দেওয়া যাচ্ছে না।

আরও খবরের জন্য চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে

Share this article
click me!