দিনের বেলা দর্জিকে কুপিয়ে খুন, অগ্নিগর্ভ উদয়পুরে বন্ধ ইন্টারনেট পরিষেবা

 নূপুর শর্মার সমর্থন করে সোশ্যাল মিডিয়া পোস্ট করা এক দর্জি খুন হওয়ার ঘটনায় রীতিমত উত্তপ্ত রাজস্থানের উদয়পুর। পরিস্থিতি রীতিমত অগ্নিগর্ভ হয়ে ওঠে।  পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে রাজ্যবাসীকে শান্তির আবেদন জানিয়েছেন মুখ্যমন্ত্রী অশোক গেহলট।

Saborni Mitra | Published : Jun 28, 2022 2:39 PM IST

দিনেদুপুরে এক দর্জি খুন হওয়ার ঘটনায় রীতিমত উত্তপ্ত রাজস্থানের উদয়পুর। পরিস্থিতি রীতিমত অগ্নিগর্ভ হয়ে ওঠে।  পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে রাজ্যবাসীকে শান্তির আবেদন জানিয়েছেন মুখ্যমন্ত্রী অশোক গেহলট। পাশাপাশি তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের কাছে আবদেন জানিয়েছেন তাঁরা যেন জাতির উদ্দেশ্যে ভাষণ নিয়ে শান্তির আবেদন জানান। স্থানীয়দের অভিযোগ সোশ্যাল মিডিয়া বিজেপি সাসপেন্ড হওয়া নেত্রী নূপুর শর্মার সমর্থনে মন্তব্য করার জন্যই দর্জিকে খুন করা হয়েছে। 

নিহত দর্জি বছর ৪০এর কানাহাইয়াল্ল তেলি। উদয়পুরের ধানমাণ্ডিতে ভূত মহলের কাছে একটি দোকান রয়েছে তাঁর। মঙ্গলবার বিকেলের দিকে দুই মোটরবাইক আরোহী তাঁর দোকানে চড়াও হয়। ধারাল অস্ত্র নিয়ে তেলির ওপর হামলা চালায়। পুলিশ জানিয়েছে মূলত গলা কেটে তেলিকে হত্যা করা হয়েছে। শরীরে কয়েকে একাধিক কোপানোর চিহ্ন। ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়। 

স্থানীয় প্রশাসন জানিয়েছে, তেলিকে বেশ কয়েক দিন ধরেই হুমকি দেওয়া হচ্ছিল। খুন করার হুমকিও দেওয়া হয়েছিল। তেলি, সাসপেন্ড হওয়ার বিজেপি কর্মী নূপুর শর্মার সমর্থনে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছিলেব। তারপর থেকেই বেশ কয়েকজন তাঁকে হুমকি দেয় বলে অভিযোগ। পুলিশ জানিয়েছেন দুই অভিযুক্তের খোঁজে তল্লাশি শুরু হয়েছে। তবে ঘটনার পরই দুজন এলাকা ছেড়ে চম্পট দয়ে। অভিযুক্তদের চিহ্নিত করার জন্য স্থানীয় সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখা হচ্ছে। দুজনেরই খোঁজ চলছে। 

অন্যদিকে রাজ্যের মুখ্যমন্ত্রী অশোক গেহলট  গোটা ঘটনার নিন্দা করেছেন। তিনি বলেছেন অভিযুক্তদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। পাশাপাশি রাজ্যে শান্তি বজায় রাখার আবেদন জানিয়েছেন। তিনি খুনের ঘটনার ভিডিও শেয়ার বন্ধ করতে আহ্বান জানিয়েছেন। বলেছেন পরিবেশ নষ্ট করার চেষ্টা বরদাস্ত করা হবে না। সমাজে ঘৃণা ছড়ানো বন্ধ করতে হবে। উদয়পুর জেলায় ২৪ ঘণ্টার জন্য  ইন্টারনেট পরিষেবা বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। 

রাজস্থানের সংসদ গুলাব চাঁদ কাটারিয়া জানিয়েছেন তাঁরা মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা বলেছেন। দ্রুত অভিযুক্তদের গ্রেফতারের আবেদন জানিয়েছেন। ক্ষতিগ্রস্ত পরিবারকে সাহায্যের আর্জিও দিয়েছেন তাঁরা। তিনি আরও বলেছেন এই ঘটনা কোনও ব্যক্তির একার কাজ নয়। গোটা ঘটনার সঙ্গে অনেকেই যুক্ত রয়েছে বলেও অভিযোগ করেছেন। পাশাপাশি পুরো ঘটনায় প্রশাসন ব্যর্থ বলেও অভিযোগ তাঁর। 

Share this article
click me!