Controversial post: তামিল মুখ্যমন্ত্রী স্ট্যালিনকে 'প্রিয় ভাষায়' শুভেচ্ছা জানিয়ে ইসরো বিতর্ক উষ্কে দিল বিজেপি

তামিলনাড়ু বিজেপির পক্ষ থেকে এখানে, আমাদের মাননীয় মুখ্যমন্ত্রী থিরু এমকে স্ট্যালিনকে তার প্রিয় ভাষায় জন্মদিনের শুভেচ্ছা জানাচ্ছি। তিনি দীর্ঘ ও সুস্থ জীবন যাপন করুন।

 

Saborni Mitra | Published : Mar 1, 2024 9:10 AM IST

শুক্রবার ভারতীয় জনতা পার্টি তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এমকে স্ট্যালিনকে তাঁর জন্মদিনে শুভেচ্ছা জানিয়েছে। কিন্তু এই শুভেচ্ছার মধ্যে ছিল তীব্র কটাক্ষ। ভারতীয় মহাকাশ গবেষণা সংস্থার নতুন উৎক্ষেপণ কমপ্লেক্সের একটি বিজ্ঞাপন কেন্দ্র করে বিতর্ক তৈরি হয়েছে। তারই মধ্যে শুক্রবার তামিল মুখ্যমন্ত্রীকে শুভেচ্ছা জানিয়েছে বিজেপি। শুভেচ্ছা পোস্টের ক্যাপশনে লেখা হয়েছে , ' তামিলনাড়ু বিজেপির পক্ষ থেকে এখানে, আমাদের মাননীয় মুখ্যমন্ত্রী থিরু এমকে স্ট্যালিনকে তার প্রিয় ভাষায় জন্মদিনের শুভেচ্ছা জানাচ্ছি। তিনি দীর্ঘ ও সুস্থ জীবন যাপন করুন।'

থুথুকুডি জেলার কুলাসেকারাপট্টিনমে ইসরোর আসন্ন মহাকাশ বন্দরে তামিলনাডুর এক মন্ত্রী সংবাদপত্রে একটি বিজ্ঞাপন দিয়েছিলেন। সেখানে চিনা পতাকা ও একটি রকেটের ছবি ছিল। যা নিয়ে বিজেপি ও ডিএমকে-র মধ্যে তরজা শুরুর হয়েছে। তারপরই বিজেপির তরফ থেকে এই বিজ্ঞাপন দেওয়া হয়েছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মহাকাশবন্দরের ভিত্তিস্থাপন অনুষ্ঠানের আগে বুধবার রাজ্যের প্রায় সব দৈনিকে বিজ্ঞাপনটি প্রকাশিত হয়েছিল।

 

 

যদিও বিজ্ঞাপন বিতর্কের মধ্যেই বিজেপি নেতা অনিথা আর রাধাকৃষ্ণন বলেছেন, এটি ডিজাইনের একটি গাফিলত । পার্টির অন্য় কোনও উদ্দেশ্য ছিল না। পাশাপাশি তিনি এটিকে একটি ছোট্ট ভুল বলেও চিহ্নিত করেছেন। তবে এই বিষয়টি নিয়ে বিজেপি ও ডিএমকে-র মধ্যে চাপানউতোর শুরু হয়েছে।

বিষয়টি নিয়ে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মহাকাশ প্রযুক্তিতে ভারতের সাফল্য ডিএমকে উপেক্ষা করেছে বলে অভিযোগ করেছেন তিনি। পাশাপাশি ক্ষমা চাওয়ার কথাও বলেছেন। বুধবারও মোদী বলেছেন, 'এখন তারা সীমা অতিক্রম করেছে। তামিলনাড়ুতে ইসরো লঞ্চপ্যাডের কৃতিত্ব নিতে তারা চীনের স্টিকার সাঁটিয়েছে। এটি আমাদের মহাকাশ বিজ্ঞানীদের, মহাকাশ সেক্টরের অপমান।' পাশাপাশি দেশের মানুষের করের টাকায় এই অভিযান হচ্ছে বলেও নাম না করে ডিএমকেকে কটাক্ষ করেন।

Share this article
click me!