মন্দিরে প্রবেশের সময় জুতো খুলে সহকারিকে তুলতে নির্দেশ! বিতর্কিত ভাইরাল ভিডিওতে বিপাকে জেলাশাসক

কল্লাকুরিচি জেলা কালেক্টর শ্রাবণ কুমার জাটাবথের ভিডিও সোশ্যাল মিডিয়ায় ক্রমশ ভাইরাল হচ্ছে, যা তামিলনাড়ুতে বিতর্ক তৈরি করেছে।

Web Desk - ANB | Published : Apr 12, 2023 1:17 PM IST

তামিলনাড়ুতে এক চমকপ্রদ ঘটনা সামনে এসেছে। যেখানে এক কালেক্টরের বিরুদ্ধে তার সহকারীকে দিয়ে নিজের জুতো বওয়ানোর অভিযোগ উঠেছে। সোশ্যাল মিডিয়ায় সেই ভিডিও ভাইরাল হতেই বেশ বিপাকে পড়েছেন জেলাশাসক। বিষয়টি নিয়ে বিতর্কের সৃষ্টি হয়েছে। তামিলনাড়ুর একটি জেলার জেলাশাসক তাঁর বিরুদ্ধে ওঠা এই অভিযোগ পুরোপুরি প্রত্যাখ্যান করেছেন।

সহকারীকে জুতা নিতে নির্দেশ দেন

ঘটনাটি ঘটেছে যে, কল্লাকুরিচি জেলা কালেক্টর শ্রাবণ কুমার জাটাবথের ভিডিও সোশ্যাল মিডিয়ায় ক্রমশ ভাইরাল হচ্ছে, যা তামিলনাড়ুতে বিতর্ক তৈরি করেছে। দুই মিনিটের ভিডিও ক্লিপটিতে, জেলা কালেক্টর তার গাড়ি থেকে নেমে মন্দিরে প্রবেশের আগে জুতো খুলে ফেলেন। এরপরেই দেখা যায় তার সহকারীকে জুতো বহন করার ইঙ্গিত দেন।

এরপর তার সহকারী তার জুতা খুলে সেটা হাতে ধরে থাকে। পরে জেলাশাসক মন্দিরে প্রবেশ করে পুজো দেন ও আরতিতে অংশ নেন। এই ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে। এ নিয়ে অনেকেই জেলাশাসকের কড়া সমালোচনা করেছেন। কিন্তু জেলাশাসক এই সমস্ত অভিযোগ সরাসরি অস্বীকার করেছেন।

'কুভাগাম' উৎসবের পরিকাঠামো ও নিরাপত্তা খতিয়ে দেখতে অফিসাররা এসেছিলেন

সংবাদসংস্থার সঙ্গে কথা বলার সময়, জাটাবথ জোর দিয়েছিলেন যে তিনি কখনই তার অধস্তন কর্মীকে তার জুতো বহন করার নির্দেশ দেননি। দেশ জুড়ে এবং দেশের বাইরে থেকেও রূপান্তরকারীদের উদযাপিত সবচেয়ে বড় উৎসব ১৮ দিনের চিথিরাইয়ের প্রস্তুতির তদারকি করতে গিয়েছিলেন ওই জেলাশাসক। বিশ্ব-বিখ্যাত 'কোয়াগাম' উৎসবের আগে, জাটাবথ অনুষ্ঠানের জন্য করা ব্যবস্থার পর্যালোচনা করতে কুওগাম কুথান্ডভার মন্দির পরিদর্শন করেছিলেন। সেখানেই এই ঘটনা ঘটে।

 

 

ভিডিও সম্পাদনা এবং পোস্ট করা হয়েছে

এই ক্ষেত্রে, জাটাবথ ব্যাখ্যা দিয়েছেন এবং অভিযোগ সরাসরি অস্বীকার করেছেন। তিনি বলেন, আমি কখনোই আমার সহকারীকে জুতা নিতে নির্দেশ দিইনি। আসলে ভিডিওটি এডিট করা হয়েছে এবং ভুল ব্যাখ্যা করা হয়েছে। কোনও কারণে আমার বিরুদ্ধে ভুল তথ্য দেওয়ার জন্যই এটি করা হয়েছে।

তিনি বলেন, সরেজমিনে উপস্থিত সাংবাদিকরা জানেন এই অভিযোগ সত্যি নয়। সেখানে না থাকা কেউ ঘটনাটি সম্পাদনা ও ভুল ব্যাখ্যা করেছে। ভিডিওটি ভাইরাল হওয়ার পরে, সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে অনেকেই এই অফিসারের কঠোর সমালোচনা করছেন। তবে জেলাশাসকের সাফ কথা যে ভিডিওটি সম্পাদনা করা হয়েছিল যাতে দেখা যায় যে তিনি তার সহকারীকে তার জুতা নিতে বলেছিলেন।

Share this article
click me!