একের পর এক বিমানে বোমার ভুয়ো হুমকি! শেষে পুলিশের জালে মাস্টারমাইন্ড, পরিচয় জানলে চমকে উঠবেন

মুম্বাইয়ে একাধিক বিমান সংস্থাকে বোমা হুমকি দেওয়ার অভিযোগে এক কিশোরকে গ্রেফতার করা হয়েছে। এই হুমকির কারণে বেশ কয়েকটি বিমানের যাত্রাপথ পরিবর্তন করতে হয়েছে, এমনকি একটি বিমানকে কানাডার একটি দূরবর্তী বিমানবন্দরে অবতরণ করতে হয়েছে। 

Parna Sengupta | Published : Oct 16, 2024 7:34 PM IST / Updated: Oct 17 2024, 01:05 AM IST

সোমবার থেকে বিভিন্ন বিমান সংস্থাকে একাধিক বোমা হুমকি দেওয়ার ঘটনায় মুম্বাই পুলিশ এক কিশোরকে আটক করেছে। এই হুমকির কারণে বেশ কয়েকটি বিমানের যাত্রাপথ পরিবর্তন করতে হয়েছে, এমনকি কানাডার একটি বিমানবন্দরেও একটি বিমানকে অবতরণ করতে হয়েছে। জানা গেছে, আর্থিক বচসার জের ধরে এক বন্ধুকে ফাঁসানোর জন্য ওই কিশোর এই হুমকি দিয়েছিল। মুম্বাই পুলিশ মঙ্গলবার ছত্তিশগড়ের রাজনন্দগাঁওয়ের স্কুলছুট ১৭ বছর বয়সী ওই কিশোর ও তার বাবাকে ডেকে পাঠায়। পুলিশ সূত্রে জানা গেছে, কিশোরকে গ্রেফতার করে সংশোধনাগারে পাঠানো হলেও তার বাবাকে এখনও জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

প্রতিবেদন অনুযায়ী, কিশোরটি তার বন্ধুর নামে একটি X অ্যাকাউন্ট খুলে সেখান থেকে বোমা হুমকি পোস্ট করেছিল। মুম্বাই পুলিশ তিনটি প্রাথমিক তথ্য প্রতিবেদন (এফআইআর) দায়ের করেছে এবং সোমবার চারটি হুমকিসহ অন্তত ১২টি হুমকি দেওয়া হয়েছে। সোমবারের হুমকির ঘটনায় প্রথম এফআইআরের ভিত্তিতে কিশোরটিকে গ্রেফতার করা হয়েছে।

Latest Videos

বুধবারও ভুয়ো ফোন আসতে থাকে। একটি নয়াদিল্লি-বেঙ্গালুরু আকাশ এয়ার ফ্লাইট (QP 1335) রাজধানীতে ফিরে আসে এবং ইন্ডিগোর মুম্বাই-দিল্লি ফ্লাইট 6E 651-কে আহমেদাবাদে নামিয়ে আনা হয়।

প্রতিবেদন অনুযায়ী, বেঙ্গালুরুগামী একটি আকাশ এয়ার ফ্লাইটে বোমা হুমকির পর ১৮০ জনেরও বেশি যাত্রী নিয়ে বুধবার দুপুরে রাজধানীতে ফিরে আসে। এদিকে, বুধবার স্বরাষ্ট্র মন্ত্রক, গোয়েন্দা ব্যুরো এবং বেসামরিক বিমান পরিবহন সুরক্ষা ব্যুরোর (বিসিএএস) প্রতিনিধিরা একটি উচ্চ-স্তরের বৈঠকে অংশ নেন। সূত্র জানায়, সিআইএসএফ এবং অন্যান্য সংস্থা এ ধরনের পরিস্থিতি মোকাবেলায় সমন্বয় উন্নত করার জন্য একটি এসওপি তৈরি শুরু করেছে। বিসিএএস ভুয়ো বোমা হুমকিদাতাদের 'নো ফ্লাই লিস্টে' অন্তর্ভুক্ত করার পরামর্শ দিয়েছে।

Share this article
click me!

Latest Videos

'বাংলার মা লক্ষ্মীরাই আপনাকে নবান্ন থেকে টেনে নামাবে' Mamata-কে তীব্র হুঁশিয়ারি Agnimitra-র
'ভাইটাই চলে গেল, পুলিশ বলছে সকালে যাবে ডুবুরি নিয়ে!' তোলপাড় কৃষ্ণগঞ্জে | Krishnanagar News
Krishnagar News : কৃষ্ণনগরের ঘটনায় উত্তেজিত জনতা, পুলিশকে জুতো দেখালেন বিক্ষোভকারীরা
আস্থা নেই পুলিশের উপর, সিবিআইয়ের দাবিতে হাইকোর্টে যাচ্ছেন কৃষ্ণনগরের মৃত তরুণীর মা
Bangla News : কার্নিভালের পাল্টা মিছিল শুভেন্দুর! সেই ডিসি সেন্ট্রালকে দেখে বিক্ষোভ চরমে | Kolkata