Terror Attack: জম্মু ও কাশ্মীরে সেনা বাহিনীর ট্রাক লক্ষ্য করে আক্রমণ জঙ্গি হামলা, নিহত ৩ সেনা জওয়ান

জম্মু ও কাশ্মীর প্রশাসন সূত্রের খবর, যে এলাকায় অতর্কিত হামলা হয়েছে। সেখানে শক্তিশালী পাঠান হয়েছে। সেখানে এখনও গুলির লড়াই চলছে

 

Saborni Mitra | Published : Dec 21, 2023 12:40 PM IST / Updated: Dec 21 2023, 09:36 PM IST

জঙ্গি হামলায় কেঁপে উঠল জম্মু ও কাশ্নমীর। এদিন পুঞ্চ জেলায় সেনা সেনা বাহিনীর ট্রাকে হামলা চালায় একদল জঙ্গি। পাল্টা প্রতিআক্রমণ করে সেনা বাহিনীর জওয়ানও। এই ঘটনায় তিন সেনা জওয়ান নিহত হয়ছে। আহতের সংখ্যাও তিন। এক মাসেরও কম সময়ে এই দিনে সেনা বাহিনীকে লক্ষ্য করে দুই বার হামলা চালান হল। জম্মু ও কাশ্মীর প্রশাসন সূত্রের খবর, যে এলাকায় অতর্কিত হামলা হয়েছে। সেখানে শক্তিশালী পাঠান হয়েছে। সেখানে এখনও গুলির লড়াই চলছে। সূত্রের খবর পুঞ্চের সুরনকোট এলাকায় ডেরা কি গারিতে হামলার ঘটনা ঘটে। সেনা বাহিনীর একটি ট্যাককে অ্যামবুস করা হয়েছে।

স্থানীয় প্রশাসন সূত্রের খবর জম্মু ও কাশ্মীরের পুঞ্চে সেনা গাড়ি লক্ষ্যে করে হামলা চালান হয়েছে। গাড়ি লক্ষ্যে গুলি ও বোমা পরপর ছোঁড়া হয়। বুধবারই এই পুঞ্চ জেলাতে একটি সশস্ত্র পুলিশ ইউনিটের কম্পাউন্ডের ভিতরে বিস্ফোরণের ঘটনা ঘটেছিল। ১৯-২০ হামলার ঘটনায় বেশ কিছু গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছিল।

গত মাসে রাজৌরির কালাকোটে সেনা বাহিনীর ও বিশেষ বাহিন সন্ত্রাস বিরোধী অভিযান শুরু করার পরই জঙ্গিরা হামলা চালায়। সেই সময় বেশ কয়েকজনের মৃত্যু হয়েছিল। চলতি বছর এপ্রিল ও মে মাসে রাজোরি-পুঞ্চ অঞ্চলে জোটা হামলা চালায় জঙ্গিরা। নিহতের সংখ্যা ১০। ২০০৩ -২০২১ সালের মধ্য সন্ত্রাসবাদি মুক্ত ছিল জম্মু ও কাশ্মীর। কিন্তু তার পর থেকেই হামলার ঘটনা ঘটছে। পুলওয়ালার মত দুই একটি বড় ঘটনা ঘটলেও একাধিক ছোট ছোট হামলার ঘটনা ঘটেছে। গত দুই বছর এই এলাকায় সন্ত্রাসবাদ বিরোধী অভিযানে ৩৫ জনেরও বেশি সেনা জওয়ানের মৃত্যু হয়েছে।

ভোটের প্রস্তুতি শুরু করার দিকে  এগিয়ে যাচ্ছে কেন্দ্রীয় সরকার।  স্থানীয় বাসিন্দারাও নির্বাচনের দাবি জানিয়েছে। তবে  নির্বাচনের প্রস্তুতি থমকে দিতে এজাতীয় জঙ্গি হানা কিনা তা নিয়েও দেখা দিয়েছে সংশয়। 

সবিস্তারে আসছে...

Share this article
click me!