পাকিস্তানের মুখোশ খুলে দিল ধৃত জঙ্গি, ভারতীয় সেনার সামনে ফাঁস গোপন ছকের কথা

সামনে চলে এল ভারতে হামলা চালানোর জঘন্য পরিকল্পনার কথা। পাক জঙ্গি আলী বাবর পাত্র সংবাদমাধ্যমকেও জানিয়েছে কীভাবে বারবার পাকিস্তান ভারতে হামলা চালানোর পরিকল্পনা করে।

Parna Sengupta | Published : Sep 29, 2021 11:08 AM IST / Updated: Sep 29 2021, 04:39 PM IST

চলতি সপ্তাহের শুরু দিকেই ভারতীয় সেনার (Indian Army) হাতে ধরা পড়ে পাক জঙ্গি (Pakistani terrorist Ali Babar Patra)। জম্মু ও কাশ্মীরের (Jammu kashmir) উরি সেক্টরে (Uri Sector) নিয়ন্ত্রণ রেখার (LOC) কাছেই গ্রেফতার করা হয় তাকে। ভারতীয় সেনার সামনে সেই ধৃত পাকিস্তানের মুখোশ খুলে দিল। সামনে চলে এল ভারতে হামলা চালানোর জঘন্য পরিকল্পনার কথা। পাক জঙ্গি আলী বাবর পাত্র সংবাদমাধ্যমকেও জানিয়েছে কীভাবে বারবার পাকিস্তান ভারতে হামলা চালানোর পরিকল্পনা করে। 

বাবর আলি পাত্র সংবাদ মাধ্যমকে জানায়, যে তাকে পাকিস্তানের গুপ্তচর সংস্থা, ইন্টার-সার্ভিসেস ইন্টেলিজেন্স বা আইএসআই, পাকিস্তান সেনাবাহিনী, লস্কর-ই-তইবা জঙ্গিগোষ্ঠীর সাথে প্রশিক্ষণ দিয়েছিল। প্রশিক্ষণটি পাকিস্তানের মাটিতেই করানো হয়। সে আরও জানায়, ভারতে সন্ত্রাস চালানোর জন্য তাকে প্রায় ৫০ হাজার টাকা দেওয়া হয়েছিল। 

পাকিস্তানকে মারতে হবে- চোয়াল শক্ত করে সার্জিকাল স্ট্রাইকের প্ল্যানিং করেছিল ভারতীয় সেনা

নিজের দারিদ্র্য মেটাতে এছাড়া আর কোনও রাস্তা ছিল না তার সামনে বলে জানায় ধৃত জঙ্গি। সে আগে একটি কাপড়ের কারখানায় কাজ করত। তার পরিবারে বিধবা মা ও এক দত্তক বোন রয়েছে। জঙ্গি জানায়, সে একজন জঙ্গি হ্যান্ডলারের সঙ্গে দেখা করে। এরপর তাকে ২০১৯ সালে লস্করের ক্যাম্পে নিয়ে যাওয়া হয়। নিয়ন্ত্রণ রেখা অতিক্রম করার আগে তাকে আবার প্রশিক্ষণ দেওয়া হয়।

ধৃত জঙ্গি জানায়, নিয়ন্ত্রণ রেখায় যখন সহযোগী আনাসের দেহ দেখে তখন সে পালানোর কথা ভাবে। বাবর পাত্র ভেবেছিল, যে সেও আনাসের মতো মারা যাবে। তাই সিদ্ধান্ত নিয়েছিল যে ফিরে যাবে ও অস্ত্র ফেলে দেবে। তাই ওই এলাকায় দাঁড়িয়ে মায়ের কাছে মেসেজ পাঠিয়েছিল সে যে এলওসি-র ভারতীয় অংশ অতিক্রম করে ভুল করেছে ও ফিরে যেতে চায়। 

উল্লেখ্য, জম্মু ও কাশ্মীরের উরি সেক্টরে অভিযান চালায় ভারতীয় সেনা। তল্লাশি অভিযানে বড়সড় সাফল্য মেলে। অভিযান চলাকালীন ভারতীয় সেনাবাহিনী মঙ্গলবার এক পাকিস্তানি জঙ্গিকে গুলি করে খতম করে। এই এনকাউন্টারে আরেক জঙ্গিকে পাকরাও করা হয়। এই তথ্য পরে সাংবাদিকদের জানান ১৯ ইনফ্যান্টরি ডিভিশনের জিওসি মেজর জেনারেল বীরেন্দ্র ভাটস। তিনি বলেন, উরি সেক্টরে নিয়ন্ত্রণ রেখা (এলওসি) বরাবর নয় দিনেরও বেশি সময় ধরে একটি অভিযান চালানো হয়েছিল। এই অভিযান ১৮ই সেপ্টেম্বর শুরু হয়েছিল। 

"

Share this article
click me!