তিরুপতি মন্দির দর্শনের ভিআইপি টিকিট এবার মিলবে অন্ধ্র বিমানবন্দরেই

পবিত্র তিরুমালার মন্দির দর্শন করতে আসা এই দর্শনার্থীদের জন্য এবার বেশ সুবিধা করে দিলো মন্দির কর্তৃপক্ষ। এবার অন্ধ্র প্রদেশের তিরুপতি বিমানবন্দরে নেমেই দর্শনার্থীরা কাটতে পারবেন মন্দিরে প্রবেশের টিকিট।

 

Web Desk - ANB | Published : Dec 16, 2022 5:26 PM IST / Updated: Dec 16 2022, 11:55 PM IST

শ্রী বিষ্ণু ও তার দুই স্ত্রী ভুলক্ষী ও শ্রীলক্ষীর পুণ্যভূমি তিরুপতি। এই দেবস্থান দর্শনের জন্য দূর দূরান্ত থেকে লোক আসে।পবিত্র তিরুমালার মন্দির দর্শন করতে আসা এই দর্শনার্থীদের জন্য এবার বেশ সুবিধা করে দিলো মন্দির কর্তৃপক্ষ। এবার অন্ধ্র প্রদেশের তিরুপতি বিমানবন্দরে নেমেই দর্শনার্থীরা কাটতে পারবেন মন্দিরে প্রবেশের টিকিট। বিমানবন্দরের এই ডেডিকেটেড টিকিট কাউন্টারে শুধু তিরুপতির মন্দিরে প্রবেশপত্রই নয় পাওয়া যাবে শ্রী ভেঙ্কটেশ্বর স্বামী মন্দির সহ আরও বেশ কয়েকটি মন্দিরে ঢোকার টিকিট। এই ভিআইপি টিকিট নিয়ে দর্শকরা এখন সরাসরি প্রবেশ করতে পারবেন মন্দিরে। বিমানবন্দরে এমন টিকিটের ব্যবস্থা দেখে যারপরনায় খুশি দর্শনার্থীরা।

তিরুপতি সাংসদ এম গুরুমূর্তি টিটিডির চেয়ারম্যান এবং নির্বাহী পরিচালককে তিরুপতি বিমানবন্দরে একটি ভিআইপি টিকিট কাউন্টারের জন্য জায়গা তৈরি করার অনুরোধ করার পরে এই পদক্ষেপ নেওয়া হয়েছে।

টিডিডি বিশ্বের অন্যতম ধনী মন্দির সংস্থা। নভেম্বর মাসে, তিরুমালা তিরুপতি দেবস্থানাম (টিটিডি) ঘোষণা করে যে তাদের সম্পদের পরিমান প্রায় ৫৩০০ কোটি টাকা। এবং এই মন্দিরে প্রায় ১০.৩ টন সোনার আমানত রয়েছে। নগদ জমা রয়েছে প্রায় ১৫৯৩৮ কোটি টাকা। টিডিডি অর্থাৎ মন্দিরের ট্রাস্টি বোর্ড এই মন্দিরের নামে বিভিন্ন ব্যাঙ্কে ১৪০০০ কোটির স্থায়ী আমানত রেখেছে। এমনকি সম্প্রতি এক সমীক্ষা জানিয়েছে যে টিডিডির যা সম্পত্তি রয়েছে তা দিয়ে ভারতবর্ষের ৮৫৭০৫ কোটি মূল্যের ৯৬০ টি সম্পত্তি একসঙ্গে কিনে নেওয়ার সমান।

Share this article
click me!