৬০০ টাকা থাকলেই কেল্লা ফতে! আপনিও পেয়ে যাবেন নরেন্দ্র মোদীর দারুণ উপহার, কীভাবে আবেদন করবেন

এখনও অবধি আয়োজিত হওয়া পাঁচটি সংস্করণে ৫০ কোটিরও বেশি টাকা সংগ্রহ করা হয়েছে। এবার এই নিলামের একটি অংশ এদেশের সাহসী যোদ্ধা ও স্বাধীনতা সংগ্রামীদের উৎসর্গ করা হয়েছে। এখান থেকে প্রাপ্ত অর্থ নমামি গঙ্গে প্রকল্পে দেওয়া হবে।

Parna Sengupta | Published : Sep 18, 2024 1:20 PM IST

প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদীর (Narendra Modi) জন্মদিন তথা ১৭ সেপ্টেম্বর থেকে এক নিলাম শুরু হয়েছে, চলবে গান্ধী জয়ন্তী তথা ২ অক্টোবর অবধি। ২০১৯ সালে প্রথমবার প্রধানমন্ত্রীর (Narendra Modi) পাওয়া নানান স্মারক, উপহারের ই-নিলাম শুরু হয়েছিল। এরপর দেখতে দেখতে কেটে গিয়েছে পাঁচ বছর। চলতি বছর ষষ্ট সংস্করণ হচ্ছে। একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুসারে, এখনও অবধি আয়োজিত হওয়া পাঁচটি সংস্করণে ৫০ কোটিরও বেশি টাকা সংগ্রহ করা হয়েছে। এবার এই নিলামের একটি অংশ এদেশের সাহসী যোদ্ধা ও স্বাধীনতা সংগ্রামীদের উৎসর্গ করা হয়েছে। এখান থেকে প্রাপ্ত অর্থ নমামি গঙ্গে প্রকল্পে দেওয়া হবে।

এই বিষয়ে কেন্দ্রীয় মন্ত্রী গজেন্দ্র শেখাওয়াত বলেন, একটি সরকারি কমিটি এই স্মারক, উপহারগুলি নিলামের জন্য ভিত্তিমূল্য ঠিক করে। নিলামের (Auction) সামগ্রীগুলির মধ্যে সবচেয়ে কম মূল্য ৬০০ টাকা এবং সর্বাধিক মূল্য হল ৮.২৬ লক্ষ টাকা। সকল স্মারক, উপহারের ই-নিলামের অপশন সাধারণের জন্য খোলা হয়েছে এবং তাঁরা চাইলেই এই প্রক্রিয়ায় অংশগ্রহণ করতে পারেন।

Latest Videos

এবারের নিলামের অন্যতম আকর্ষণ হল প্যারিস প্যারালিম্পক্স গেমসের নানান স্মারক। ২০২৪ সালে আয়োজিত এই প্রতিযোগিতায় এদেশের অ্যাথলিটরা দুর্দান্ত পারফর্ম করেছেন। একাধিক পদকজয়ী প্রধানমন্ত্রীকে (Narendra Modi) নানান স্মারক দিয়েছেন। এমন নানান সামগ্রীও এই নিলামে তোলা হয়েছে।

সবচেয়ে কম মূল্যের উপহারের তালিকায় রয়েছে টুপি, শাল, অঙ্গবস্ত্র। সেগুলির দাম ঠিক করা হয়েছে ৬০০ টাকা। লক্ষাধিক টাকা মূল্যেরও একাধিক সামগ্রী রয়েছে। ২.৭৬ লক্ষ টাকায় একটি রাম দরবার মূর্তি, ১.৬৫ লক্ষ টাকায় একটি রুপোর বীণা, ৫.৫০ লক্ষ টাকায় রাম মন্দিরের একটি প্রতিকৃতি সহ একাধিক লক্ষাধিক টাকায় বহু উপহার (PM Modi Gifts) নিলাম করা হচ্ছে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

কর্মবিরতি অব্যাহত! ‘ভয়ের পরিবেশ’ দূর করার দাবিতে অনড় জুনিয়র চিকিৎসকরা | RG Kar Protest
'সব কিছু টাকা দিয়ে কেনা যায় না মাননীয়া' মমতাকে ফের আক্রমণ Suvendu Adhikari-র | R G Kar
বাপরে! গিলে খেলো আস্ত বাড়ি! পাঁশকুড়ায় হাড়হিম করা ভিডিও, ভয়ঙ্কর কাঁসাই নদী | Purba Medinipur |
ভাসছে ঘাটাল, ভাঙছে একের পর এক বাড়ি, প্রশাসনের দিকে অভিযোগের আঙুল | Ghatal News Today
'এদের তো গ্রেফতার করা উচিৎ সরিয়ে কী হবে?' রাজ্যের পুলিশের রদবদল নিয়ে প্রশ্ন সুকান্তর | R G Kar Case