মণিপুরের সঙ্গে রয়েছে গোটা দেশ-পাশে রয়েছে কেন্দ্র, লোকসভায় জবাবি ভাষণে আশ্বাস নরেন্দ্র মোদীর

এদিন মোদী বলেন সেখানকার মা বোনেরা নিশ্চিন্ত থাকুন। কেন্দ্র আপনাদের পাশে রয়েছে। কেন্দ্র সবরকম সহযোগিতা করবে এই রাজ্যকে।

Parna Sengupta | Published : Aug 10, 2023 1:25 PM IST

লোকসভায় জবাবি ভাষণে মণিপুরের উল্লেখ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এদিন বিরোধীদের আক্রমণ করে প্রধানমন্ত্রী মোদী বলেন, বারবার মণিপুরের উল্লেখ করে সেখানকার মা বোনেদের আঘাত করছেন বিরোধীরা। এখানে সংবেদনশীলতার প্রয়োজন, সহনশীলতার প্রয়োজন। মণিপুরকে উদ্দেশ্য করে এদিন মোদী বলেন মণিপুরের পাশে রয়েছে কেন্দ্র, গোটা দেশ। মণিপুরের ভয় পাওয়ার প্রয়োজন নেই।

এদিন মোদী বলেন সেখানকার মা বোনেরা নিশ্চিন্ত থাকুন। কেন্দ্র আপনাদের পাশে রয়েছে। কেন্দ্র সবরকম সহযোগিতা করবে এই রাজ্যকে। তিনি বলেন 'কিছু লোক আমাদের গর্বকে কলঙ্কিত করার চেষ্টা করছে। কিন্তু বিশ্ব আমাদের দেশকে চিনতে পেরেছে। যখন চারিদিকে সম্ভাবনা, ঠিক তখনই আমাদের বিরোধী দল মানুষের বিশ্বাস ভাঙার চেষ্টা করল। আজ আমাদের তরুণরা রেকর্ড পরিমাণ স্টার্টআপ গড়ে দেশের নাম বাড়াচ্ছে। আজ ভারতে রেকর্ড পরিমাণ বিদেশি বিনিয়োগ আসছে। কিন্তু আজ তারা ভারতের উন্নয়নের কথা শুনতে পারে না। এটা তাদের সমস্যা।

Latest Videos

প্রধানমন্ত্রী মোদী বলেন, 'এমন অনেক বিল ছিল যা গ্রাম, দরিদ্র এবং আদিবাসীদের উন্নত ভবিষ্যতের সাথে সম্পর্কিত ছিল। কিন্তু বিরোধীরা তা হতে দেয়নি এবং এর ফলে বিরোধী দল জনগণের আস্থা হারিয়েছে। গরীবের ক্ষুধা নিয়ে বিরোধীরা চিন্তিত নন। আপনার মনে ক্ষমতার ক্ষুধা আছে। আপনি আপনার রাজনৈতিক ভবিষ্যত নিয়ে চিন্তিত, তরুণদের ভবিষ্যত নিয়ে নয়।

প্রধানমন্ত্রী মোদী ব্যঙ্গাত্মকভাবে বলেছেন, 'মজা দেখুন, এর ফিল্ডিং বিরোধীরা সংগঠিত করেছিল কিন্তু এখান থেকে বিজেপি চার ও ছক্কা মেরেছিল। সেঞ্চুরি হচ্ছে এখান থেকে আর ওখান থেকে নো বল হচ্ছে। রেডি হয়ে আসেন না কেন? আপনাদের পাঁচ বছর দিলাম, তবুও আপনারা পারলেন না। এরকম অবস্থা কেন?

এদিন নিজের বক্তব্যে তিনি বলেন - ভগবানের দয়ায় বিরোধীরা যে প্রস্তাব এনেছেন, আমি তা গ্রহণ করি। প্রধানমন্ত্রী বলেন, দেশের মানুষ বারবার আমাদের সরকারের প্রতি আস্থা প্রকাশ করেছে, আজ আমি দেশের কোটি কোটি নাগরিকের প্রতি কৃতজ্ঞতা জানাতে এখানে এসেছি। বলা হয় যে ঈশ্বর অত্যন্ত দয়ালু এবং ঈশ্বরের ইচ্ছা যে তিনি কোনো না কোনো উপায়ে তাঁর ইচ্ছা পূরণ করেন। আমি এটাকে ঈশ্বরের আশীর্বাদ বলে মনে করি যে বিরোধীরা এই প্রস্তাব নিয়ে এসেছে। এমনকি ২০১৮ সালে, এটা ঈশ্বরের আদেশ ছিল যখন বিরোধী দলে আমার সহকর্মীরা অনাস্থা প্রস্তাব এনেছিল। সে সময়ও আমি বলেছিলাম যে, অনাস্থা প্রস্তাব আমাদের সরকারের ফ্লোর টেস্ট নয়, এটা তাদের (বিরোধীদের) ফ্লোর টেস্ট। একই ঘটনা ঘটেছে। যখন ভোট হয়েছিল, তখন বিরোধী দলের ভোটের সংখ্যা তারা সংগ্রহ করতে পারেনি। শুধু তাই নয়, আমরা সবাই যখন জনসাধারণের কাছে গিয়েছিলাম, জনসাধারণও তাদের জন্য পূর্ণ শক্তি দিয়ে অনাস্থা ঘোষণা করেছিল এবং নির্বাচনে এনডিএও বেশি আসন পেয়েছিল এবং বিজেপিও বেশি আসন পেয়েছিল। অর্থাৎ একভাবে বিরোধী দলের অনাস্থা প্রস্তাব আমাদের জন্য শুভ।

Share this article
click me!

Latest Videos

সাগর দত্তের নার্সিং স্টাফদের আর জি কর করে দেওয়ার হুমকি, প্রতিবাদে MSVP-কে ঘিরে বিক্ষোভ | Agitation
'পূজা হতে দেব না,' হিন্দুদের হুমকি বাংলাদেশের মৌলবাদীদের | Bangladesh News
'ডাক্তারদের জন্যই আমার বাচ্চাটা চলে গেল!' কি ঘটেছিল Sagar Dutta Medical-এ? দেখুন
আর একটু বাকি! ফুঁসছে নদী, রাস্তার উপর দিয়ে বইছে জল, আলিপুরদুয়ারে বন্যা পরিস্থিতি Alipurduar Flood
Daily Horoscope Live: ২৮ সেপ্টেম্বর শুক্রবার সঙ্গীর সঙ্গে কোনও বিবাদ হতে পারে, দেখুন জ্যোতিষ কথা