JOBS Alert- অসম রাইফেলস-এ ১২০০ লোক নেওয়ার প্রক্রিয়া শুরু, কী ভাবে করবেন ফর্ম ফিলাপ, জানুন

অসম রাইফেলস ভারতীয় সেনার আওতাধীন একটি আধাসেনা ইউনিট । যারা মূলত অসম-হিমালয় রেঞ্জে সীমান্তে শান্তি রক্ষার কাজে নিয়োজিত থাকে। এছাড়াও অসম রাইফেলস-কে অরুণাচল প্রদেশের কিছু জায়গা এবং উত্তর-পূর্ব ভারতের কিছু রাজ্যে শান্তি রক্ষার কাজে মোতায়েন করা হয়েছে।

Asianet News Bangla | Published : Sep 11, 2021 3:16 AM IST / Updated: Sep 11 2021, 08:52 AM IST

অসম রাইফেলসে শুরু হল চাকুরি প্রার্থীদের জন্য ফর্ম ফিলাপের প্রক্রিয়া। গ্রুপ বি এবং গ্রুপ সি-এর জন্য অসম রাইফলেস তাদের লোক নেওয়ার প্রক্রিয়া শুরু করে দিয়েছে। মোট ১২০০ জন-কে নতুন করে নিয়োগ করা হবে এই বাহিনীতে। ১১ সেপ্টেম্বর, ২০২১ থেকে ফর্ম ফিলাপ শুরু হয়ে গিয়েছে। যারা এই চাকুরির জন্য আবেদন করতে ইচ্ছুক তারা অনলাইনে-ই ফর্ম ফিলাপের সুযোগ পাবেন। এর জন্য assamrifles.gov.in - এ যেতে হবে। জানা গিয়েছে, সবমিলিয়ে ১২৩০ জনকে নিয়োগ করবে অসম রাইফেলস। 

কিছু পদের জন্য ক্লাস ১০ থেকে ১২ পাসের যোগ্যতা চাওয়া হয়েছে। আবার আরও কিছু পদের জন্য স্নাতক এবং ইঞ্জিনিয়ারিং-এ ডিপ্লোমা চাওয়া হয়েছে। 

১৮ বছরের নিচে কেউ এই চাকুরির জন্য আবেদন করতে পারবেন না। যদিও, সর্বোচ্চ কত বছর বয়স পর্যন্ত চাকুরি প্রার্থীরা আবেদন করতে পারবেন তা পরিস্কার করা হয়নি অসম রাইফেলসের পক্ষ থেকে। এই চাকুরি সমন্ধীয় যাবতীয় তথ্যের জন্য অনুগ্রহ করে assamrifles.gov.in-এ ক্লিক করুন। 

প্রার্থী বাছাই হবে অনলাইন এক্সামিনেশন, ফিজিক্যাল এক্সামিনেশন এবং মেডিক্যাল এক্সামিনেশন-এর মাধ্যমে। ফিজিক্যাল এবং লিখিত পরীক্ষা একই দিন অর্থাৎ ১ ডিসেম্বর ২০২১-এ অনুষ্ঠিত হবে। যারা এই দুই পরীক্ষার বাধা পার করতে পারবেন, তাদের পরবর্তী রাউন্ডের জন্য ডাকা হবে। সমস্ত নির্বাচন পদ্ধতির ফল খতিয়ে দেখে তবেই হবে চূড়ান্ত নির্বাচন।  
 



 

 

Share this article
click me!