'স্বচ্ছ ভারত মিশন যত বেশি সফল হবে, আমাদের দেশ তত বেশি উজ্জ্বল হবে', পরামর্শ প্রধানমন্ত্রী মোদীর

প্রধানমন্ত্রী মোদী বলেছেন "আজ আমরা স্বচ্ছ ভারত মিশনের ১০ বছরের মাইলফলকে পৌঁছেছি তার যাত্রায়। স্বচ্ছ ভারত মিশনের এই যাত্রা কোটি কোটি দেশবাসীর অটল অঙ্গীকারের প্রতীক।

Parna Sengupta | Published : Oct 2, 2024 8:50 AM IST

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি গান্ধী জয়ন্তী উপলক্ষে আয়োজিত 'স্বচ্ছতা হি সেবা ২০২৪' কর্মসূচিতে অংশ নিয়েছিলেন। এ সময় অনুষ্ঠানে ভাষণ দেন প্রধানমন্ত্রী মোদী। মোদী বলেন যে আজ শ্রদ্ধেয় বাপু এবং লাল বাহাদুর শাস্ত্রীজির জন্মবার্ষিকী। ভারত মাতার সন্তানদের প্রতি শ্রদ্ধা জানাই। গান্ধীজি এবং দেশের মহান ব্যক্তিত্বরা যে ভারতের স্বপ্ন দেখেছিলেন তা পূরণ করতে এই দিনটি আমাদের একসাথে কাজ করতে অনুপ্রাণিত করে। আমি এই দিনে কর্তব্যবোধে পরিপূর্ণ এবং সমানভাবে আবেগপ্রবণ।

প্রধানমন্ত্রী মোদী বলেছেন "আজ আমরা স্বচ্ছ ভারত মিশনের ১০ বছরের মাইলফলকে পৌঁছেছি তার যাত্রায়। স্বচ্ছ ভারত মিশনের এই যাত্রা কোটি কোটি দেশবাসীর অটল অঙ্গীকারের প্রতীক। গত ১০ বছরে, কোটি কোটি ভারতীয় এই মিশনটি গ্রহণ করেছে। আপনার মিশন করেছেন. এটাকে আপনার জীবনের একটি অংশ করে ফেলেছেন।"

Latest Videos

স্বচ্ছ ভারত মিশনের সাফল্যে ভারত উজ্জ্বল হবে – প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী মোদী বলেন যে আজকের এই গুরুত্বপূর্ণ মাইলফলকটিতে, পরিচ্ছন্নতা সম্পর্কিত ১০ হাজার কোটি টাকার প্রকল্প শুরু হয়েছে। মিশন অমৃতের আওতায় দেশের অনেক শহরে জল ও পয়ঃনিষ্কাশন শোধনাগার তৈরি করা হবে। সেটা নমামি গঙ্গে সম্পর্কিত কাজ হোক বা বর্জ্য থেকে বায়োগ্যাস তৈরি করা গোবর্ধন প্ল্যান্ট, এই কাজটি স্বচ্ছ ভারত মিশনকে একটি নতুন উচ্চতায় নিয়ে যাবে। স্বচ্ছ ভারত মিশন যত বেশি সফল হবে, আমাদের দেশ ততই উজ্জ্বল হবে।

 

 

'স্বচ্ছ ভারত মিশন হাজার বছর পরেও মনে থাকবে'

প্রধানমন্ত্রী মোদি বলেছিলেন যে আজ থেকে ১০০০ বছর পরেও, যখন ২১ শতকের ভারতকে নিয়ে কথা হবে, তখন স্বচ্ছ ভারত অভিযান অবশ্যই স্মরণ করা হবে। স্বচ্ছ ভারত এই শতাব্দীতে বিশ্বের বৃহত্তম এবং সবচেয়ে সফল গণ-অংশগ্রহণ এবং জনগণের নেতৃত্বে গণআন্দোলন। এই মিশন আমাকে জনগণের প্রকৃত শক্তিও দেখিয়েছে। আমার কাছে পরিচ্ছন্নতা হয়ে উঠেছে জনশক্তি উপলব্ধির উৎসব।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

‘গোটা রাজ্যটাই তো থ্রেট কালচারের উপর চলছে’ অভয়া কাণ্ডের প্রতিবাদে বিস্ফোরক Sukanta Majumdar | RG Kar
অভয়া কাণ্ডের বিচারের দাবিতে পথে নামলেন Basanti-র মহিলারা! চলল মহালয়ার ভোর দখলের লড়াই! | RG Kar
তীব্র গরমে নেই একটাও ফ্যান-লাইট! বেহাল দশা মথুরাখণ্ড অক্ষয় চন্দ্র বিদ্যাপীঠ স্কুলের | Gosaba News
মদ্যপ ছেলের হাত থেকে বাঁচতে গিয়ে একি করলেন বাবা! দেখুন চমকে উঠবেন | Today Nadia News
RG Kar Protest | বিচারের দাবীতে ফের রাজপথে চিকিৎসকরা | Junior Doctors Protest |