রামলালার মূর্তির যে ছবি ফাঁস হয়েছে, তা আসল মূর্তিরই নয়! তদন্ত দাবি করলেন প্রধান পুরোহিত

রাম মন্দিরের প্রধান পুরোহিত সত্যেন্দ্র দাস বলেছেন, নতুন মূর্তির আগে ঈশ্বরের চোখ থেকে কাপড় সরানো যাবে না। মূর্তির চোখের ওপরে কাপড় দেখা না গেলে ভুল। এই তদন্ত করা উচিত

Parna Sengupta | Published : Jan 21, 2024 6:57 AM IST

২২ জানুয়ারি অযোধ্যায় রাম মন্দিরে রামলালার মূর্তি 'প্রাণ প্রতিষ্ঠা' হতে চলেছে। কিন্তু তার আগেই ফাঁস হয়ে যায় মূর্তির কিছু ছবি। অনুষ্ঠানের তিন দিন আগে শুক্রবার রামলালার মূর্তি উন্মোচন করা হয়। কালো পাথরে তৈরি এই মূর্তির চোখে হলুদ কাপড় বাঁধা ছিল। কিন্তু যেসব ছবি ফাঁস হয়েছে, তাতে চোখ থেকে হলুদ রঙের কাপড় সরে যেতে দেখা গেছে। এখন রাম জন্মভূমির প্রধান পুরোহিত আচার্য সত্যেন্দ্র দাস এই বিষয়ে তীব্র প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন।

রাম মন্দিরের প্রধান পুরোহিত সত্যেন্দ্র দাস বলেছেন, নতুন মূর্তির আগে ঈশ্বরের চোখ থেকে কাপড় সরানো যাবে না। মূর্তির চোখের ওপরে কাপড় দেখা না গেলে ভুল। এই তদন্ত করা উচিত. আচার্য সত্যেন্দ্র দাস বলেন, "যেখানে নতুন মূর্তি, সেখানেই পবিত্রতার আচার-অনুষ্ঠান করা হচ্ছে... বর্তমানে প্রতিমা কাপড় দিয়ে ঢেকে দেওয়া হয়েছে... খোলা চোখে মূর্তির ছবি যেটা প্রকাশিত হয়েছে, সেটা আসল মূর্তি নয়। এমন ছবি বের হলে তদন্ত হওয়া উচিত কারা এই কাজ করেছে।

অযোধ্যায় ২২ শে জানুয়ারি অনুষ্ঠিত হতে চলা অভিষেক অনুষ্ঠানের আগে শ্রী রাম জন্মভূমি গর্ভগৃহ থেকে রাম লালার ছবি ফাঁস হওয়ার পরে আধিকারিকদের মধ্যে আতঙ্ক ছড়িয়েছে। শ্রী রাম জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্ট রাম লালার ছবি ফাঁস করার অপরাধীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার কথা ভাবছে। সেখানে উপস্থিত কয়েকজন কর্মকর্তাকে সন্দেহ করছে জন্মভূমি ট্রাস্ট। তাঁদের সন্দেহ, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া রামলালার ছবি মন্দিরের জায়গায় নির্মাণ কাজে নিয়োজিত আধিকারিকরাই করেছেন। রামলালার ছবি ভাইরাল করা অফিসারদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার প্রস্তুতি চলছে।

উল্লেখ্য, বৃহস্পতিবার বিকেলে রাম জন্মভূমি মন্দিরের গর্ভগৃহে ভগবান রামের নতুন মূর্তি স্থাপন করা হয়েছিল। মাইসোর ভাস্কর অরুণ যোগীরাজের তৈরি রামলালার ৫১ ইঞ্চি মূর্তি বুধবার রাতে মন্দিরে আনা হয়েছিল। এরপর শুক্রবার অনুষ্ঠানের তিন দিন আগে এটি উন্মোচন করা হয়। তবে প্রতিমার চোখের ওপর হলুদ কাপড় বাঁধা ছিল। কিন্তু ভাইরাল হওয়া ছবিগুলোতে কাপড় খুলে ফেলতে দেখা যায়।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!