আত্মহত্যা করতে এসে রেল ট্রাকে ঘুমিয়ে পড়ে ছাত্রী, চালকের উপস্থিত বুদ্ধির জোড়ে অল্পের জন্য রক্ষা পায় জীবন

যা ঘটেছে তাতে, অস্থায়ীভাবে রেল ট্র্যাফিক ব্যাহত হয়েছিল, শুধুমাত্র ট্রেনচালকের উপস্থিত বুদ্ধি এবং স্থানীয় বাসিন্দাদের প্রচেষ্টার বেঁচে যায় আত্মহত্যা করতে যাওয়া যুবতীর প্রান।

 

deblina dey | Published : Sep 10, 2024 11:30 AM IST

একটি ট্রেন চালকের উপস্থিত বুদ্ধি এবং দ্রুত পদক্ষেপে মঙ্গলবার বিহারের চকিয়া স্টেশনের কাছে একটি সম্ভাব্য রেললাইনে হওয়া আত্মহত্যা প্রতিরোধ করা গিয়েছে৷ ঘটনাটি, যা ঘটেছে তাতে, অস্থায়ীভাবে রেল ট্র্যাফিক ব্যাহত হয়েছিল, শুধুমাত্র ট্রেনচালকের উপস্থিত বুদ্ধি এবং স্থানীয় বাসিন্দাদের প্রচেষ্টার বেঁচে যায় আত্মহত্যা করতে যাওয়া যুবতীর প্রান।

নাটকীয় ঘটনাটি ঘটে এইভাবে, একজন ছাত্রী যাকে পরে স্থানীয় এলাকার একটি অল্পবয়সী মেয়ে হিসাবে চিহ্নিত করে, তাকে রেললাইনের উপর পড়ে থাকতে দেখা যায়। চকিয়া স্টেশনের আউটার সিগন্যালের কাছে পিঠে ব্যাগ নিয়ে ট্র্যাকে আত্মহত্যা করতে এসে ঘুমিয়ে পড়েছিলেন ওই ছাত্রী। সেই সময় মোতিহারী থেকে মুজাফফরপুরগামী একটি ট্রেন এগিয়ে আসছিল।

Latest Videos

আসন্ন বিপদ বুঝতে পেরে, ট্রেন চালক, তাঁর উপস্থিত বুদ্ধি কাজে লাগিয়ে জরুরি ব্রেক কষেন। ট্রেনের যথেষ্ট গতি থাকা সত্ত্বেও, চালকের তাৎক্ষণিক পদক্ষেপ একটি বিপর্যয় এড়াতে ঠিক সময়ে ট্রেনটিকে থামিয়ে দেয়। থামার পরে, চালক অবিলম্বে নামেন এবং ছাত্রীকে ট্র্যাক থেকে সরে যেতে রাজি করার চেষ্টা করেন। তার সর্বাত্মক প্রচেষ্টা সত্ত্বেও, ছাত্রী একগুঁয়ে লাইন থেকে সরবে না। ট্রেনটি স্থির থাকায় পরিস্থিতি ক্রমশ উত্তেজনাপূর্ণ হয়ে ওঠে এবং চালকের বারবার আবেদন শোনা যায়।

 

 

স্থানীয় মহিলারা, এই সঙ্কটে দ্রুত সাড়া দিয়েছিল, তারা হস্তক্ষেপ করেছিল। তারা ঘটনাস্থলে পৌঁছে, যথেষ্ট চেষ্টা করে, জোর করে ছাত্রটিকে ট্র্যাক থেকে সরিয়ে দেয়। ছাত্রী, তাঁর একটি ব্যক্তিগত বিষয় নিয়ে বিরক্ত ছিলেন, তিনি তার জীবন শেষ করার ইচ্ছা প্রকাশ করে কঠোরভাবে প্রতিরোধ করেছিলেন।

সূত্রের মতে, ছাত্রীটি তার প্রেমিককে বিয়ে করার ইচ্ছা সম্পর্কিত পারিবারিক বিরোধের জন্য গভীরভাবে ব্যথিত ছিল। তার পরিবার এই সম্পর্কের বিরোধিতা করেছিল, তাই সে এই চরম কাজ করার সিদ্ধান্ত নিয়েছিল। যখন তাকে ট্র্যাক থেকে সরিয়ে দেওয়া হচ্ছিল, তখন সে চিৎকার করে বলেছিল, "আমি মরতে চাই, আমাকে ছেড়ে দাও। এর সঙ্গে আপনাদের কি করার আছে।”ছাত্রীকে ট্র্যাক থেকে সরিয়ে দেওয়ার পরে, ট্রেনটি তার যাত্রা আবার শুরু করে। ঘটনার জেরে ব্যাহত হওয়া রেল চলাচল কিছুক্ষণ পরেই ঠিক হয়ে যায়।

Share this article
click me!

Latest Videos

ভেস্তে গেল বৈঠক! বিস্ফোরক অভিযোগ চিকিৎসকদের! দেখুন, চমকে উঠবেন | RG Kar Latest News | RG Kar Protest
'রাজ্যের সব রোগী কল্যাণ সমিতি ভেঙে দিলাম' বড় ঘোষণা মমতার | Mamata Banerjee | RG Kar Protest |
বোস্টনের রাজপথে আরজি কর কাণ্ডের প্রতিবাদ! গানের সঙ্গে চলল আন্দোলন । RG Kar Protest
Sukanta Majumdar Live : সাংবাদিক সম্মেলনে সুকান্ত মজুমদার, কী বার্তা, দেখুন সরাসরি
'আমি ওদেরকে চিনি না, জানি না, কোন সম্পর্ক নেই' বিস্ফোরক মন্তব্য Mamata Banerjee-এর | RG Kar Protest