‘তাণ্ডব’কাণ্ডে, অ্যামাজন প্রাইম কর্তার আগাম জামিন মঞ্জুর করল শীর্ষ আদালত

ওয়েব সিরিজ ‘তাণ্ডব’ নিয়ে চলা মামলায় কিছুটা স্বস্তি পেলেন ‘অ্যামাজন প্রাইম ইন্ডিয়া’-র ‘কন্টেন্ট চিফ’ অপর্ণা পুরোহিত। এবার তার আগাম জামিন মঞ্জুর করলো সুপ্রিম কোর্ট।

Web Desk - ANB | Published : Dec 10, 2022 5:38 PM IST

ওয়েব সিরিজ ‘তাণ্ডব’ নিয়ে চলা মামলায় কিছুটা স্বস্তি পেলেন ‘অ্যামাজন প্রাইম ইন্ডিয়া’-র ‘কন্টেন্ট চিফ’ অর্থাৎ বিষয়বস্তু দেখাশোনার দায়িত্বের প্রধান অপর্ণা পুরোহিত। এবার তার আগাম জামিন মঞ্জুর করলো সুপ্রিম কোর্ট। বিচারক সঞ্জীব খান্না এবং এম এম সুন্দরেশের একটি বেঞ্চ মামলার কাগজ পত্র নিরীক্ষণ করে দেখেন যে পুরোহিত পুলিশি তদন্তে সম্পূর্ণ সহযোগিতা করছেন তাই তার আগাম জামিনের আবেদন মঞ্জুর করেন তারা।

বিচারক সঞ্জীব খান্না এবং এম এম সুন্দরেশের ওই বেঞ্চ শুক্রবার জানান যে “আবেদনকারী তার বিরুদ্ধে হাওয়া এফআইআরের তদন্ত সহযোগিতা করেছেন।" সেই কারণেই তার অন্তর্বর্তীকালীন সুরক্ষা মঞ্জুর করল কোর্ট।এর আগে তার আগাম জামিন এলাহাবাদ হাইকোর্ট থেকে খারিজ হওয়ার পর তিনি সুপ্রিম কোর্টে একটি হলফনামা জমা দেন। যাতে তিনি জানান যে তিনি তদন্তে সহযোগিতা করতে প্রস্তুত। ঠিক সেই কারণেই তার আগাম জামিন মঞ্জুর করলো সুপ্রিম কোর্ট।

সুপ্রিম কোর্টে জমা দেওয়া সেই হলফনামায় অপর্ণা জানিয়েছিলেন যে তিনি অ্যামাজন ইন্ডিয়ার প্রধান হয়েও তান্ডব ওয়েব সিরিজিটি লেখা এবং প্রযোজনার সঙ্গে তিনি যুক্ত। অপর্ণার দেওয়া সেই সব হলফনামা ভালো করে বিচার বিবেচনা করে দেখেন বিচারক সঞ্জীব খান্না এবং এম এম সুন্দরেশের বেঞ্চ। সব দিক থেকে বিচার করেই তাকে আগাম জামিনের নির্দেশ দেন তারা ।

২০২১ সালের ১৯ সে জানুয়ারী অপর্ণার বিরুদ্ধে এফআইআর দায়ের করে গ্রেটার নয়ডার রাবুপুরা থানার অন্তর্গত রাউনিজা গ্রামের বলবীর আজাদ। অভিযোগ, ‘তাণ্ডব’ ওয়েব সিরিজে হিন্দু দেব-দেবীদের অপমান করে ধর্মীয় ভাবাবেগে আঘাত দেওয়া হয়েছে। এ ছাড়াও এই সিরিজের মাধ্যমে উত্তরপ্রদেশ পুলিশকে কালিমালিপ্ত করা হয়েছে।

গত ২৫ ফেব্রুয়ারি ‘তাণ্ডব’ কাণ্ডে অপর্ণার আগাম জামিনের আবেদন খারিজ করে দিয়েছিল এলাহাবাদ হাইকোর্ট। বিচারপতির যুক্তি ছিল, তদন্তে সঠিক ভাবে সহযোগিতা করছিলেন না অপর্ণা। উচ্চ আদালতের সেই সিদ্ধান্তকেই শীর্ষ আদালতে চ্যালেঞ্জ করেছিলেন অপর্ণা।অবশেষে শীর্ষ আদালতের এই রায়ে স্বস্তির নিঃশ্বাস ফেললেন অপর্ণা।

 

Share this article
click me!