Congress Result: ভোটের ফল প্রকাশের ৩ দিন পরে সেঞ্চুরি পার কংগ্রেসের, দলবদলুর হাতেই সাফল্য রাহুলের

বৃহস্পতিবার মহারাষ্ট্র থেকে নির্দল সাংসদ বিশাল পাটিল কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়দের হাতে চিঠি দিয়ে দলে ফেরার কথা বলেন।

 

Saborni Mitra | Published : Jun 7, 2024 5:48 AM IST

ভোট গণনার দিনে রাহুল গান্ধীর জয় থেকে গিয়েছিল ৯৯ আসনে। দীর্ঘদিন পরে বিরোধী দলের তকমা পেয়েছে কংগ্রেসের কাঁটা হয়েছিল আসন সংখ্যায় সেঞ্চুরি করতে না পারা। কিন্তু গণনার তিন দিন পরে সেই কাঁটা দূর করলের কংগ্রেসেরই এক বিক্ষুব্ধ নেতা। তাঁকে জিতে দলে ফিরতেন। তাতেই কংগ্রেসের অসন সংখ্যা ১০০ পার করল। এক দশক পরে সংসদে ১০০ সাংসদ নিয়ে বিরোধী আসনে বসতে চলেছে কংগ্রেস।

বৃহস্পতিবার মহারাষ্ট্র থেকে নির্দল সাংসদ বিশাল পাটিল কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়দের হাতে চিঠি দিয়ে দলে ফেরার কথা বলেন। আগে তিনি কংগ্রেসেই ছিলেন। কিন্তু লোকসভার টিকিট না পেয়ে বিক্ষুদ্ধ হয়ে বেরিয়ে গিয়েছিলেন দল থেকে। নির্দল হিসেবে লড়াই করেছেন মহারাষ্ট্রের সাঙ্গলি আসন থেকে। এই কেন্দ্র থেকে তিনি বিজেপি প্রার্থী সঞ্জয় পাটিলকে ১ লক্ষ ৫৩ হাজার ভোটে হারিয়েছেন। জয়ের পরেই আবার ঘরের ছেলে ঘরে ফিরলেন।

মহারাষ্ট্র কংগ্রেস উদ্ধব ঠাকরের শিবসেনা, শরদ পাওয়ারের এনসিপির সঙ্গে জোট বেঁধে লোকসভা নির্বাচনে লড়াই করেছিল। তাকেই সাঙ্গলি আসনটি উদ্ধব-পন্থী শিবসেনাকে ছাড়তে হয়েছিল। কিন্তু উদ্ধবের শিবসেনার প্রার্থী চন্দ্রহর পাটিল তৃতীয় স্থানে রয়েছেন। তিনি পেয়েছেন ৬০ হাজারের কিছু বেশি ভোট।

যাইহোক দলে ফিরে বিশাল পাটিল জানিয়েছেন, 'মহারাষ্ট্রের মানুষ বিশ্বাসঘাতকতা, ঔদ্ধত্য, বিভাজনের রাজনীতিকে পরাজিত করেছে। ছত্রপতি শিবাজী মহারাজ, মহাত্মা জ্যোতিবা ফুলে এবং বাবাসাহেব আম্বেদকরের মতো ব্যক্তিত্ব আমাদের অনুপ্রেরণা। তাঁদের প্রতি যথাযোগ্য শ্রদ্ধাঞ্জলী। যারা সামাজিক ন্যায়, সাম্য় এবং স্বাধীনতার জন্য লড়াই করেছিলেন, তাঁদের প্রতি এই আমরা এই সাফল্য উৎসর্গ করছি। কংগ্রেসে স্বাগত সাঙ্গলি লোকসভা কেন্দ্রের জয়ী সাংসদ বিশাল পাটিলকে। সংবিধান দীর্ঘজীবী হোক।'

Read more Articles on
Share this article

Latest Videos

click me!

Latest Videos

Suvendu Adhikari : 'আমি যা ধরি শেষ করেই ছাড়ি, ভেবেছিল পালিয়ে যাব' শুভেন্দুর কড়া হুঁশিয়ারি!
BJP Live : সাংবাদিকদের মুখোমুখি শমীক ভট্টাচার্য, কী অভিযোগ করছেন, দেখুন সরাসরি
Mamata Banerjee | আহতদের দেখতে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে মমতা, দেখুন কী বললেন মুখ্যমন্ত্রী
Daily Horoscope Live: ১৬ জুন রবিবার মেষ থেকে মীন রাশির কেমন কাটবে আজকের দিন, দেখুন জ্যোতিষ কথা
BJP News : বিজেপির প্রতিনিধি দলকে পেয়ে ক্ষোভ উগরে দিলেন বিজেপি কর্মীরা, দেখুন কী বললেন