Viral Video: দুয়ারে বাঘ ! দরজা খুলেই গর্জন শুনে পড়িমরি অবস্থা এলাকাবাসীর

 বাঘ চলে আসার খবর আশেপাশের গ্রামেও ছড়িয়ে পড়ে। সেখানকার মানুষজনও দূরদূরান্ত থেকে বাঘ দেখার জন্য ওই এলাকায় এসে ভিড় জমান।

Sahely Sen | Published : Dec 29, 2023 7:24 AM IST

সোমবার মধ্যরাতে দরজা খুলতেই চোখ ধাঁধিয়ে গেল এলাকাবাসীর। বাড়ির ভেতরে ঢুকে পড়েছে প্রকাণ্ড একটি বাঘ। তারপর লাফ খেয়ে সেটি জায়গা নিয়েছে স্থানীয় গুরুদ্বারের পাঁচিলের ওপর। কোনও দিকে ভ্রূক্ষেপ না করে পাঁচিলের ওপর বেশ কিছুটা আয়েসি মেজাজেই দেখা গেল তাকে। কাণ্ড দেখে গোটা এলাকা জুড়ে ছড়িয়ে পড়ল চাঞ্চল্য।

-

ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের পিলিভীত জেলার আটকোনা গ্রামে। সোমবার রাত প্রায় ২ টো নাগাদ ওই গ্রামের ভেতর ঢুকে পড়ে একটি প্রাপ্তবয়স্ক বাঘিনী। লোকালয়ে এসে একটি বাড়ির মধ্যে ঢুকে পড়ার পরেই পড়িমরি অবস্থার মধ্যে পড়ে যান বাসিন্দারা। আটকোনা গ্রামতি পিলিভীত টাইগার রিজার্ভ জঙ্গল থেকে প্রায় ২০ কিলোমিটার দূরে অবস্থিত। 

 



জঙ্গল থেকে আহত হয়ে ওই বাঘিনী লোকালয়ে চলে এসেছিল বলে বুঝতে পেরেছেন বন দফতরের কর্মীরা। বাঘ চলে আসার খবর আশেপাশের গ্রামেও ছড়িয়ে পড়ে। সেখানকার মানুষজনও দূরদূরান্ত থেকে বাঘ দেখার জন্য ওই এলাকায় এসে ভিড় জমান। বাঘিনীকে ঘিরে ব্যাপক আকারে জমায়েত তৈরি হয়। ঘটনার খবর পেয়ে মঙ্গলবার ভোর ৫ টার দিকে বন বিভাগের কর্মকর্তারা গ্রামে পৌঁছান। তারা পাঁচিলের চারধার জুড়ে বিরাট জাল পাতেন এবং বাঘটিকে পাকড়াও করার চেষ্টা চলতে থাকে। 

-

ক্রমাগত চেষ্টা চালিয়ে যাওয়ার প্রায় ১০ ঘন্টা পরে, বন বিভাগের কর্মকর্তারা সফলভাবে বাঘটিকে উদ্ধার করেন। পিলিভীত টাইগার রিজার্ভের পশু চিকিৎসক দক্ষিণ গাংওয়ার আহত বাঘিনির শারীরিক অবস্থা পরীক্ষা করেছেন।

 

 

Share this article
click me!