রাত পোহালেই নির্বাচনের আগে টিটাগড়ে ভয়ঙ্কর বিস্ফোরণ, মৃত এক

  • রাত পোহালেই নির্বাচন টিটাগড়ে
  • তার আগেই বিস্ফোরণে মৃত ১
  • নির্বাচন চলাকালীন আরও উত্তপ্ত হতে পারে এলাকা
  • আশঙ্কা স্থানীয় বাসিন্দাদের

debojyoti AN | Published : Apr 21, 2021 8:26 AM IST

রাত পোহালেই ষষ্ঠ দফার নির্বাচন রাজ্যে। টিটাগড়ে নির্বাচন বৃহস্পতিবার। তার আগে বিস্ফোরণের ঘটনায় উত্তেজনা ছড়িয়েছে এলাকায়। এই বিস্ফোরণের জেরে এক ব্যক্তির মৃত্যু হয়েছে বলে খবর। আহত হয়েছেন আরও একজন। 

আরও পড়ুন - আচমকাই ছুটে এল গুলি, গুলির আঘাতে জখম তৃণমূল কর্মী

উত্তর ২৪ পরগণার রহড়া থানার অন্তর্গত টিটাগড় জিসি রোড ভাগাড়ের কাছে বিস্ফোরণ ঘটে। সূত্রের খবর বোমা তৈরি করার সময় মঙ্গলবার গভীর রাতে বিকট শব্দে কেঁপে ওঠে গোটা এলাকা। তখনই বিস্ফোরণ ঘটে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে দুজন যুবককে উদ্ধার করে। পরে তাদের ব্যারাকপুর বি এন বসু মহকুমা হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালেই চিকিৎসকরা দুই আহত যুবকের মধ্যে একজন রাজকিশোর যাদবকে মৃত বলে ঘোষণা করে। তার বয়স ২৮ বছর। 

আরেক যুবক গুরুতর আহত হয়েছে, তাকে চিকিৎসার জন্য কলকাতায় স্থানান্তরিত করা হয়। গোটা ঘটনার তদন্তে নেমেছে পুলিশ। মৃত ব্যক্তি পেশায় গাড়ি চালক ছিলেন বলে খবর। পুলিশ জানিয়েছে ওই এলাকায় বোমা বাঁধার কাজ চলছিল। নির্বাচনে ব্যবহার করা হত সেই বোমা, অশান্তি ছড়ানোর লক্ষ্যেই সেই কাজ করা হচ্ছিল বলে খবর। 

আরও পড়ুন - ভয়াবহ কোভিডের মাঝেও থামেনি হিংসা, বোমাবাজিতে ছিন্নভিন্ন হয়ে মৃত্যু কংগ্রেস কর্মীর

পুলিশ জানিয়েছে একটি ক্লাব ঘরের সামনে বোমা বাঁধার কাজ চললছিল। এই কাজে আর কারা কারা জড়িত, তা খতিয়ে দেখা হচ্ছে। নির্বাচনের আগে থেকেই বেশ উত্তপ্ত হয়ে উঠেছে ব্যারাকপুর বিধানসভা কেন্দ্রের বেশ কিছু এলাকা। টিটাগড় তার মধ্যে অন্যতম। যে দুই ব্যক্তি নিহত ও আহত হয়েছে, তারা স্থানীয় বাসিন্দা বলেই জানা গিয়েছে। ক্লাবের সামনে পুলিশ পিকেট বসানো হয়েছে। বিস্ফোরণের অভিঘাতে ক্লাবের চালা উড়ে গিয়েছে বলে জানা গিয়েছে। 

রাত পোহালেই নির্বাচন টিটাগড়ে। রাজনৈতিক হিংসার ঘটনাও তাই এখানে নতুন নয়। নির্বাচন চলাকালীন আরও উত্তপ্ত হতে পারে এলাকা, আশঙ্কা করছেন স্থানীয় বাসিন্দারা। এদিকে, ব্যারাকপুর শিল্পাঞ্চলের বেশ কিছু বুথকে স্পর্শকাতর ঘোষণা করা হয়েছে। ফলে এই বিধানসভা ক্ষেত্রে সুষ্ঠু ও অবাধ ভোট করানো বেশ বড় চ্যালেঞ্জ নির্বাচন কমিশনের কাছে। 

Share this article
click me!