১৮-৪৫ বছরের মধ্যে সবাইকে বিনামূল্যে করোনা ভ্যাকসিন, দারুণ ঘোষণা এই রাজ্যের

  • দারুণ খবর শোনাল আসাম
  • ১৮ থেকে ৪৫ বছরের মধ্যে প্রত্যেকের জন্য বিনামূল্যে ভ্যাকসিন
  • এক কোটি করোনা ভ্যাকসিনের অর্ডার দেওয়া হয়েছে
  • ভারত বায়োটেকের কাছে দেওয়া হয়েছে অর্ডার

debojyoti AN | Published : Apr 21, 2021 6:03 AM IST

করোনা আক্রান্তের সংখ্যা ক্রমশ বাড়ছে। দেশ জুড়ে বাড়ছে করোনার চোখ রাঙানি। এরই মাঝে দারুণ খবর শোনাল ভারতের উত্তর পূর্বের রাজ্য আসাম। এক বিবৃতি জারি করে আসাম সরকার জানিয়েছে ১৮ থেকে ৪৫ বছরের মধ্যে প্রত্যেকে, যাঁরা এই রাজ্যের নাগরিক, তাঁরা বিনামূল্যে করোনা ভ্যাকসিন পাবেন। এজন্য ইতিমধ্যেই এক কোটি করোনা ভ্যাকসিনের অর্ডার দেওয়া হয়েছে। যাতে দ্রুত এই টিকাকরণ কার্যকর করা যায়। 

আরও পড়ুন - করোনা আক্রান্ত মনমোহন সিংয়ের আরোগ্য কামনা করল পাকিস্তান

মঙ্গলবারই বিনামূল্যে ভ্যাকসিন দেওয়ার ঘোষণা করে আসাম সরকার। সাংবাদিকদের সামনে আসামের স্বাস্থ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা জানান ১৮ থেকে ৪৫ বছরের সবাইকে বিনামূল্যে করোনা টিকা দেওয়া হবে সরকারের তরফে। এজন্য এক কোটি ভ্যাকসিনের বরাত দেওয়া হয়েছে। আসাম আরোগ্য নিধি থেকে এই ভ্যাকসিনেশনের টাকা যোগাড় করা হয়েছে। 

ভারত বায়োটেক থেকে এক কোটি ভ্যাকসিন নেওয়া হবে বলে জানানো হয়েছে আসাম সরকারের তরফে। এই বিষয়ে ভারত বায়োটেকের কাছে একটি চিঠিও পাঠানো হয়েছে আসাম সরকারের তরফে। যত দ্রুত সম্ভব ভ্যাকসিন আসামে পাঠানোর ব্যবস্থা করা হোক, এই বার্তা দেওয়া হয়েছে চিঠিতে। 

এদিকে,এদিনই দেশের করোনা পরিস্থিতি নিয়ে জাতির উদ্দেশ্যে ভাষণ দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে না বের হওয়ার আহ্বান জানিয়েছেন তিনি। তবে লকডাউন যথা সম্ভব এড়িয়ে যাওয়া হবে বলেই ইঙ্গিত দিয়েছেন তিনি। প্রধানমন্ত্রী জানিয়েছেন, লকডাউন হল শেষ অস্ত্র। 

আরও পড়ুন - Election Live Update-কোভিডের ভয়াবহ অবস্থার মাঝেই রাত পেরোলেই ষষ্ঠ দফার ভোট, দেশবাসীকে কী বার্তা মোদীর

প্রায় দশ হাজারে গিয়ে ঠেকল পশ্চিমবঙ্গের নতুন করোনা সংক্রমণের সংখ্যা। রাজ্য স্বাস্থ্য দফতরের পক্ষ থেকে মঙ্গলবার সন্ধ্যায় যে করোনা বুলেটিন প্রকাশ করা হয়েছে, তার তথ্য অনুযায়ী এদিন সারা দিনে বাংলায় নতুন সংক্রমণ নথিভুক্ত হয়েছে, ৯,৮১৯টি। ফলে এদিন বাংলার মোট করোনা  রোগীর সংখ্যা পৌঁছেছে ৬,৭৮,১৭২-এ। সেইসঙ্গে এদিন রাজ্যে করোনা-জনিত কারণে মৃত্যু হয়েছে ৪৬ জনের। ফলে করোনায় বাংলায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে, ১০,৬৫২-তে।

সবথেকে খারাপ অবস্থা শহর কলকাতার। এদিন কলকাতায় নতুন করোনা সংক্রমণ ধরা পড়েছে ২,২৩৪টি। এরপর আছে উত্তর ২৪ পরগণা, সেখানে নতুন সংক্রমণ ১৯০২। এছাড়া ক্রমশ পরিস্থিতি খারাপ হচ্ছে দক্ষিণ ২৪ পরগণা (৫৮১), হাওড়া (৫৭৭), পশ্চিম বর্ধমান (৫৪৭), হুগলী (৪৯০), মালদা (৪১৮, মুর্শিদাবাদ (৩৮৯) সহ প্রতিটি জেলাতেই।

Share this article
click me!