দ্বিতীয় গ্রেফতারিতে জামিন পেলেন সতেক গোখলে, ১৫ হাজার টাকা ব্যক্তিগত বন্ডে জামিন

তৃণমূল কংগ্রেস নেতাকে প্রথমে মঙ্গলবার আহমেদাবাদ সাইবার ক্রাইম পুলিশ ভুয়ো খবর ছড়ানোর অভিযোগে গ্রেফতার করেছিল। বৃহস্পতিবার তিনি জামিনে মুক্তি পেয়েছিলেন। কিন্তু তার কিছুক্ষণ পরেই মোরবি পুলিশ তাঁকে একই অভিযোগে গ্রেফতার করে।

 

Web Desk - ANB | Published : Dec 9, 2022 3:27 PM IST

গ্রেফতার হওয়ার ২৪ ঘণ্টার মধ্যেই আবার জামিনে মুক্তি পেলেন তৃণমূল কংগ্রেসের জাতীয় মুখপাত্র সকেত গোখলে। শুক্রবার গুজরাটের স্থানীয় একটি আদালত সকেত গোখলের জামিন মঞ্জুর করেছে। মোরবি ব্রিজকাণ্ডে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সফর নিয়ে টুইট করার জন্যই তাঁকে গ্রেফতার করা হয়েছিল বলে সূত্রের খবর।

তৃণমূল কংগ্রেস নেতাকে প্রথমে মঙ্গলবার আহমেদাবাদ সাইবার ক্রাইম পুলিশ ভুয়ো খবর ছড়ানোর অভিযোগে গ্রেফতার করেছিল। বৃহস্পতিবার তিনি জামিনে মুক্তি পেয়েছিলেন। কিন্তু তার কিছুক্ষণ পরেই মোরবি পুলিশ তাঁকে একই অভিযোগে গ্রেফতার করে। শুক্রবার অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ডিকে চন্দ্রানী দ্বিতীয় মামলায় ব্যক্তিগত ১৫০০০ হাজার টাকা বন্ডে সকেত গোখলের জামিন মঞ্জুর করেন।

পয়লা ডিসেম্বর গোখলে একটি নিউজ ক্লিপিং শেয়ার করেছিলেন যেখানে তথ্যের অধিকারের প্রশ্নের উদ্ধৃতি দিয়ে দাবি করা হয়েছিল ৩০ অক্টোবর মোরবি সেতু ভেঙে পড়ার পরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মোরবি সফরের জন্য ৩০ কোটি টাকা খরচ করা হয়েছে। তবে সেটি যে ভুল তথ্য তা জানিয়ে টুইট করেছিল প্রেস ইনফরমেনশন ব্যুরোর ফ্যাক্ট চেক টিম। অন্যদিকে সকেত গোখলে যে পেরার কাটিংটি টুইট করেছিলেন সেটি কোনও গুজরাটি পত্রিকার বলেও মনে করা হচ্ছে।

যাইহোক সকেতের বারবার গ্রেফতারি নিয়ে যথেষ্ট ক্ষুব্ধ তৃণমূল কংগ্রেস। ঘটনার তীব্র নিন্দা করে বৃহস্পতিবার রাতেই সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়েছিল তৃণমূল কংগ্রেস। অন্যদিকে সকেতের গ্রেফতারি নিয়ে মুখ খুলেছেন দলের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। তিনি বলেছেন গণতন্ত্র হুমকির মুখে দাঁড়িয়ে রয়েছে। অন্যদিকে সকেতের গ্রেফতারি নিয়ে বিজেপিকে তুলোধনা করেছে তৃণমূল কংগ্রেসের রাজ্যসভার সাংসদ ডেরেক ওব্রায়েন। তিনি গোটা ঘটনায় বিজেপির রাজনৈতিক হিংসা দেখছেন। সকেত বৃহস্পতিবার রাতে দ্বিতীয়বার গ্রেফতার হওয়ার পরেই তৃণমূল কংগ্রেস মোরবিতে পাঁচ সাংসদ প্রতিনিধি পাঠাবে বলেও ঘোষণা করেছিল।

আরও পড়ুনঃ

সকেত গোখলের গ্রেফতারি নিয়ে সরব অভিষেক বন্দ্যোপাধ্যায় বললেন, 'দেশের গণতন্ত্র ধ্বংসের মুখে দাঁড়িয়ে রয়েছে'

চাকরি ফিরে পাওয়ার দাবিতে সরব স্কুল শিক্ষকরা, ১০ হাজার কর্মহীন শিক্ষকের মানববন্ধন

নতুন বছরের প্রথমেই ঘরে আনুন এই বিশেষ গাছ, শনির কৃপায় বাড়িতে হবে অর্থের বৃষ্টি

 

Share this article
click me!