Rajya Sabha: রাজ্যসভা থেকে হঠাৎ ইস্তফা তৃণমূল সাংসদ অর্পিতা ঘোষের, পদত্যাগপত্র গ্রহণ নাইডুর

বুধবার রাজ্যসভার পক্ষ থেকে একটি বিজ্ঞপ্তি জারি করে জানান হয়েছে রাজ্যসভারয় চেয়ারম্যান বেঙ্কাইয়া নাইডু তাঁর ইস্তফা গ্রহণ করেছেন।

Asianet News Bangla | Published : Sep 15, 2021 5:49 PM IST

রাজ্যসভা থেকে আচমকাই ইস্তফা দিয়েছিলেন এই রাজ্যের তৃণমূল কংগ্রেস সাংসদ অর্পিতা ঘোষ। বুধবার রাজ্যসভার পক্ষ থেকে একটি বিজ্ঞপ্তি জারি করে জানান হয়েছে রাজ্যসভারয় চেয়ারম্যান বেঙ্কাইয়া নাইডু তাঁর ইস্তফা গ্রহণ করেছেন। সুম্মিতা দেবকে তৃণমূল কংগ্রেস রাজ্যসভার প্রার্থী করার এক দিনের মধ্যেই অর্পিতা ঘোষ  পদত্যাগ করছেন। 

সূত্রের খবর তৃণমূল কংগ্রেসের তরফ থেকেই অর্পিতা ঘোষকে পদত্যাগ করতে বলা হয়েছিল। দলের নির্দেশেই পদত্যাগ করেছিলেন অর্পিতা। তাঁর জায়গায় অন্য প্রার্থীকে রাজ্যসভায় পাঠাতে চায় তৃণমূল। অন্যদিকে চলতি বছর বাদল অধিবেশনে তৃণমূল কংগ্রেসের যে ৬ সাংসদকে সাসপেন্ড করা হয়েছিল তার মধ্যে ছিলেন অর্পিতা। 

Afghan Takeover: আফগানিস্তান জয়ের সাফল্য কার, সেই নিয়েই প্রবল ঝগড়া তালিবান আর হাক্কানিদের মধ্যে

New Job: মাত্র ১৩টি ভূতের সিনেমা দেখে লক্ষ টাকা আয়ের সুবর্ণ সুযোগ, মার্কিন সংস্থায় চাকরির শর্তগুলি জেনে নিন

Time Magazine: বিশ্বের সেরা ১০০ প্রভাবশালীর তালিকায় মমতা-মোদী, দেখুন আরও এক ভারতীয়সহ কেকে রয়েছেন

অর্পিতা ঘোষ মমতা বন্দ্যোপাধ্যায়ের দীর্ঘ দিনের সঙ্গী। সিঙ্গুর নন্দীগ্রাম আন্দোলনেও তিনি মমতা বন্দ্যোপাধ্যায়ের পাশে ছিলেন। বালুরঘাটের সাংসদ ছিলেন অর্পিতা। কিন্তু ২০১৯ সালের লোকসভা নির্বাচনে বিজেপি প্রার্থীর কাছে হেরে যান অর্পিতা। তারপর ২০২০ সালে মার্চ মাসে তাঁকে রাজ্যসভায় পাঠান মমতা বন্দ্যোপাধ্যায়। 

অন্যদিকে রাজ্যসভায় মানস ভুইয়ার ছেড়ে যাওয়া আসনে তৃণমূল কংগ্রেস প্রার্থী করেছে অসমের প্রাক্তন কংগ্রেস নেত্রী সুম্মিতা দেবকে। সম্প্রতি তিনি কংগ্রেস ছেড়ে তৃণমূল কংগ্রেসে যোগ দিয়েছিলেন। রাজ্যসভার প্রার্থী করার পাশাপাশি ত্রিপুরাতেও তৃণমূল তাঁকে সামনে রেখেই রণকৌশল স্থির করছে। অন্যদিকে অসমে মূলত বাঙালি অধ্যুষিত শিলচরলেও দলের দায়িত্ব দেওয়া হয়েছে সুম্মিতা দেবকে।  
 

Share this article
click me!