নির্মলা সীতারমনকে ব্যক্তিগত আক্রমণ রায়ের, কী এমন বললেন যে মুছে ফেলা হল তৃণমূল সাংসদের বক্তব্য

  • নির্মলা সীতারমন সম্পর্কে মন্তব্য 
  • মন্তব্য করেন সৌগত রায়
  • মন্তব্য মুছে ফেলা হয় রেকর্ড থেকে 
  • ক্ষমতা চাইতে হবে বলে সওয়াল বিজেপির

Asianet News Bangla | Published : Sep 14, 2020 10:14 AM IST / Updated: Sep 14 2020, 08:40 PM IST

সংসদের বাদল অধিবেশনের প্রথম দিনেই কিছুটা হলে ধাক্কা খেলেন তৃণমূল কংগ্রেসের বর্ষিয়ান সাংসদ সৌগত রায়। ব্যাঙ্কিং রেগুলেশন সংশোধনী বিলের ওপর বলতে ওঠেন তিনি। তারপরই কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমনের উদ্দেশ্যে একটি ব্যক্তিগত মন্তব্য করেন। যা নিয়ে সঙ্গে সঙ্গে হৈচৈ শুরু করে দেন বিজেপি সাংসদরর। তবে নিজের মন্তব্য অনড় রয়েছেন তিনি। তিনি জানিয়েছেন তিনি এমন কোনও কাজ করেননি যা অগণতান্ত্রিক। 

দমদমের সাংসদ এদিন পার্লামেন্টে যা বলেন তাঁর মূল কথা হল, দেশের বর্তমান আর্থিক পরিস্থিতি তাঁর উদ্বেগ বাড়িয়ে তুলেছে। আর সেই কথা বলতে গিয়েই সৌগত রায় নির্মলা সীতারমণকে ব্যক্তিগতভাবে আক্রমণ করেন। অর্থমন্ত্রীর  পোষাক নিয়েও মন্তব্য করেন। তবে স্পিকার ওম বিড়লার নির্দেশে সৌগত রায়ের মন্তব্য সংসদের রেকর্ড থেকে মুছে ফেলা হয়েছে। 

এখনানেই রণ ভঙ্গ দিতে রাজি নন বিজেপি সাংসদরা। সংসদ বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ যোশী সৌগত রায়কে নিঃশর্তভাবে ক্ষমা চাইতে হবে বলেই মন্তব্য করেছেন। তিনি বলেছেন বর্ষিয়ান সাংসদ হয়ে সৌগত রায় কী করে মহিলা সম্পর্কে এজাতীয় মন্তব্য করেন। তবে নিজের অবস্থানে অনড় থেকে সৌগত রায় জানিয়েছেন তিনি কোনও অগণতান্ত্রিক কাজ করেননি। পাশাপাশি তিনি বলেন বিজেপির এমন অনেক নেতা বা সাংসদ রয়েছেন যাঁদের বিরুদ্ধে মহিলাদের অবমাননা করার অভিযোগ রয়েছে। 

করোনাভাইরাসের সংক্রমণের কারণে কিছুটা দেরীতেই শুরু হয়েছে বাদল অধিবেশন।করোনা স্বাস্থ্যবিধির ওপর জোর দিয়েই  সোমবার থেকে শুরু হয়েছে অধিবেশন। ১৮ দিন ধরই চলবে অধিবেশন। তবে প্রশ্নোত্তর পর্ব থাকবে না বলেও জানান হয়েছে স্পিকারের তরফ থেকে। তবে এদিনও কংগ্রেস নেতা অধীর রঞ্জন চৌধুরী প্রশ্নোত্তর পর্বের পক্ষেই সওয়াল করে বলেন কোয়েশ্চেন আওয়ারই হল গোল্ডেন আওয়ার। মহামারির হাত থেকে বাঁচতে সাংসদদের মাস্ক পরা বাধ্যতামূলক করা হয়েছে। 

Share this article
click me!