TMC on Modi Visit Agartala: রাত পোহালেই একাধিক উদ্বোধনে আগারতলায় মোদী, করা সমালোচনায় তৃণমূল

মঙ্গলবার  আগরতলার বিমানবন্দরের নতুন টার্মিনাল ভবনের উদ্বোধনে থাকছেন তিনি, সঙ্গে উপস্থিত থাকবেন বেসামরিক বিমান পরিবহন মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়া, আর এবার সেই জমায়েতেরই কড়া সমালোচনা করল তৃণমূল কংগ্রেস, সোশ্যাল মিডিয়ায় কড়া ভাষায় স্পষ্ট জানানো হল, মানুষের সুরক্ষাকে বুড়ো আঙুল দেখিয়ে এই পরিস্থিতিতে মোদীর সফর কতটা যুক্তি যুক্ত!

Jayita Chandra | Published : Jan 3, 2022 6:48 PM IST

দেশের বিভিন্ন প্রান্তে ঝড়ের বেগে বাড়ছে করোনা সংক্রমন (COVID 19), এরই মাঝে ত্রিপুরায় (Tripura) মোদী (Narendra Modi), মঙ্গলবার  আগরতলার বিমানবন্দরের (New Terminal Building, Agartala Airport) নতুন টার্মিনাল ভবনের উদ্বোধনে থাকছেন তিনি, সঙ্গে উপস্থিত থাকবেন বেসামরিক বিমান পরিবহন মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়া, আর এবার সেই জমায়েতেরই কড়া সমালোচনা করল তৃণমূল কংগ্রেস (TMC), সোশ্যাল মিডিয়ায় (Social Media) কড়া ভাষায় স্পষ্ট জানানো হল, মানুষের সুরক্ষাকে বুড়ো আঙুল দেখিয়ে এই পরিস্থিতিতে মোদীর সফর কতটা যুক্তি যুক্ত! মঙ্গলবার দুপুর ২টোয় প্রধানমন্ত্রী আগরতলায় পৌঁছাবেন। সেখানে মহারাজা বীর বিক্রম বিমানবন্দরে নতুন টার্মিনাল ভবনের (New Terminal Building, Agartala Airport) উদ্বোধন করবেন তিনি। 

সকাল ১১টায় ইম্ফল পৌঁছানোর কথা রয়েছে প্রধানমন্ত্রী মোদীর (narendra Modi) । যেখানে তিনি ৪৮০০ কোটি টাকার ২২টি উন্নয়নমূলক প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। মণিপুরে (Manipure)  প্রধানমন্ত্রী প্রায় ১৩ কোটির টাকার প্রকল্পের উদ্বোধন করবেন। ১৮৫০ কোটি টাকা ও প্রায় ২৯৫০ কোটি টাকার ৯টি প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন করবেন। এই প্রকল্পগুলি সড়ক, পরিকাঠামো, পানীয় জল সরবরাহ, স্বাস্থ্য, নগর উন্নয়ন, আবাসন তথ্য প্রযুক্তি, দক্ষতা উন্নয়ন, শিল্প ও সংস্কৃতির মতো বিভিন্ন খাতের সঙ্গে সম্পর্কিত। ১১০০ কোটি টাকা ব্যয়ে নির্মিত ২৩৮৭টি মোবাইল টাওয়ার মণিপুরের জনগণকে উৎসর্গ করবেন প্রধানমন্ত্রী মোদী। রাজ্যের সংখ্যালঘুদের সামগ্রিক উন্নয়নের সাথে প্রধানমন্ত্রী প্রায় ১৩০ কোটি টাকার প্রায় ৭২টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।

 

 

মোদী এদিন হরিয়ানা গুরুগ্রাম মণিপুর ইনস্টিটিউট অব পারফর্মিং আর্টস নির্মাণেরও ভিত্তি প্রস্তর স্থাপন করবেন। এছাড়াও রয়েছে বেশ কিছু উন্নয়নমূলক প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন করবেন তিনি। একই সঙ্গে ত্রিপুরা গ্রাম সমৃদ্ধি যোজনা ও বিদ্যাজ্যোতি স্কুলগুলির প্রকল্প মিশনে ১০০ উদ্বোধন করেন। তিনি হরিয়ানা গুরুগ্রাম মণিপুর ইনস্টিটিউট অব পারফর্মিং আর্টস নির্মাণেরও ভিত্তি প্রস্তর স্থাপন করবেন। এছাড়াও রয়েছে বেশ কিছু উন্নয়নমূলক প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন করবেন তিনি। মণিপুর-ত্রিপুরাকে সাজিয়ে তুলতে সফরে মোদী, আর এতেই বেজায় চটল রাজ্য সরকার, তৃণমূল কংগ্রেসের তরফ থেকে স্পষ্ট জানানো হল, আগামী কাল নরেন্দ্রমোদীর সভায় এতজনকে উপস্থিত থাকতে হবে! সত্যি কি তিনি এতটাই অনিশ্চয়তায় ভূগছেন, তাঁর জনপ্রিয়তা ফিকে হয়ে যাওয়ার ভয়! এটা স্পষ্ট যে তিনি বিন্দু মাত্র চিন্তিত নন, যে কত মানুষের জীবন বিপন্ন করতে চলেছেন। 

Read more Articles on
Share this article
click me!