মাথার দাম ৮৩ লক্ষ, গয়ায় উদ্ধার শীর্ষ মাওবাদী নেতা সন্দীপের দেহ

সন্দীপ যাদবের নামে ৫০০টিরও বেশি মামলা রয়েছে। ছটি রাজ্য জুড়ে অপরাধ করেছে সে। পুলিশ জানিয়েছে এই ছটি রাজ্যের মধ্যে রয়েছে বিহার, ঝাড়খণ্ড ও পশ্চিমবঙ্গ।

Parna Sengupta | Published : May 27, 2022 3:35 AM IST

বিভিন্ন রাজ্য সরকারের তরফ থেকে পুরস্কার ঘোষণা করা ছিল। বলা হয়েছিল তাকে ধরতে পারলে উচিত মূল্য দেওয়া হবে। সব মিলিয়ে শীর্ষ মাওবাদী নেতা সন্দীপ যাদবের মাথার দাম ছিল মোট ৮৩ লক্ষ টাকা। তবে জীবিত অবস্থায় ধরা গেল না তাকে। বিহারের গয়া জেলার বাঙ্কেবাজার গ্রাম থেকে উদ্ধার হল সন্দীপের দেহ। 

পুলিশ সূত্রে খবর সন্দীপের মৃত্যু ঘিরে বেশ রহস্য দানা বেঁধেছে। বুধবার লুটুয়া পুলিশ স্টেশন এলাকায় বাবুরামডিহতে মেলে তার দেহ। কীভাবে মৃত্যু তা নিয়ে বেশ সন্দেহ রয়েছে পুলিশের মধ্যে। পরে বৃহস্পতিবার সন্দীপ যাদবের মৃত্যুর খবর প্রকাশ করে গয়া পুলিশ। গয়ার সিনিয়র পুলিশ সুপার হরপ্রীত কৌর বলেছেন, একজন ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে গয়ার অনুগ্রহ নারায়ণ মেডিকেল কলেজে ময়নাতদন্ত করা হয়েছিল এবং পুরো প্রক্রিয়াটির ভিডিওগ্রাফ করা হয়েছিল। ময়নাতদন্তের রিপোর্ট পেলেই মৃত্যুর সঠিক কারণ বলা যাবে বলেও জানান তিনি।

সন্দীপ যাদবের নামে ৫০০টিরও বেশি মামলা রয়েছে। ছটি রাজ্য জুড়ে অপরাধ করেছে সে। পুলিশ জানিয়েছে এই ছটি রাজ্যের মধ্যে রয়েছে বিহার, ঝাড়খণ্ড ও পশ্চিমবঙ্গ। পরে নকশাল নেতার পরিবারের সদস্যদের কাছে দেহ হস্তান্তর করা হয়েছে বলে জানান পুলিশ সুপার। 

যাদব গত ২৫ বছর ধরে বিহার, ঝাড়খণ্ড ও পশ্চিমবঙ্গে সক্রিয় ছিল। সে বিহার ঝাড়খণ্ড স্পেশাল এরিয়া কমিটির দায়িত্বে ছিল বলে ধারণা করা হচ্ছে। ঝাড়খণ্ড সরকার তাকে গ্রেফতারের জন্য ২৫ লাখ টাকা পুরস্কার ঘোষণা করেছিল।

Share this article

Latest Videos

click me!

Latest Videos

Suvendu Adhikari : TMC-কে একে বারে ল্যাজে-গোবরে করে দিলেন! তাপস রায়কে পাশে বসিয়ে একি বললেন শুভেন্দু!
রাশিফল ২৭ জুন : আজ লক্ষ্মীবারে লক্ষ্মীলাভ এই ৭ রাশির , আপনার রাশি মিলিয়ে দেখে নিন আজকের রাশিফল
চলেছিল বুলডোজার! 'হকার উচ্ছেদ আমাদের লক্ষ্য নয়' আজ জানালেন Mamata Banerjee
Suvendu Adhikari Live : সাংবাদিকদের মুখোমুখি শুভেন্দু অধিকারী, কী অভিযোগ ? দেখুন
খেল শুরু শুভেন্দুর! 'তৃণমূলের প্রদীপটা নিভবে, তাই শেষবার জ্বলে উঠেছে' মন্তব্য Suvendu Adhikari