ভোট পরবর্তী সন্ত্রাস ত্রিপুরায়, বিজেপি পঞ্চায়েত প্রধানের হাতে খুন সিপিআই(এম) সমর্থক

ত্রিপুরার খোয়াই জেলায় বিজেপি পঞ্চায়েত প্রধানের হাতে খুন সিপিআই(এম) সমর্থক। দেহ নিয়ে মিছিলে বামেদের বাধা। গ্রেফতার পঞ্চায়েত প্রধান।

 

Web Desk - ANB | Published : Feb 19, 2023 3:12 PM IST

ভোট পরবর্তী সংঘর্ষ ত্রিপুরাতেও। খোয়াই জেলায় বিজেপির পঞ্চায়েত প্রধানের হাতে খুন হয়েছে ৫৫ বছরের এক সিপিআই(এম) সমর্থক। তেমনই জানিয়েছে রাজ্য পুলিশ। তবে পুলিশ জানিয়েছেন নিজেদের মধ্যে তর্কাতর্কির সময়ই এই নির্মম ঘটনা ঘটে। কিন্তু রাজ্য সিপাআই(এম) সেই অভিযোগ অস্বীকার করেছে। পাল্টা বিজেপির দাবি রাজ্যে শান্তিপূর্ণ ভোটের পর অশান্তি ছড়াচ্ছে বাম আর কংগ্রেস।

খুনের ঘটনা-

পুলিশ জানিয়েছে, সিপিআই(এম) সমর্থক শুক্লা দাস মদ্যপ অবস্থায় ছিলেন। সেই সময়ই বিজেপির পঞ্চায়েত প্রধানের সঙ্গে তাঁর বিতর্ক শুরু হয়। মূলত ভোট নিয়েই কথাকাটাকাটি হচ্ছিল। কিন্তু তারই মধ্যে শুক্লা দাস প্রধানমন্ত্রী আবাস যোজনা ও অন্যান্য সরকারের দেওয়া সুবিধেগুলি না পাওয়া নিয়ে অভিযোগ করতে থাকেন। ঝগড় হাতাহাতিতে পৌঁছে যায়। সেই সময়ই বিজেপি নেতা মেজাজ হারিয়ে সিপিআই(এম) সমর্থকের মারধর করে। পুলিশের দাবি মাথায় একটি ভোঁতা বস্তু দিয়ে আঘাত করে। তাতেই মৃত্যু হয় শুক্লা দাসের। তবে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়নি। প্রচুর রক্তক্ষরণ হয়েছিল। প্রথমে খোয়াই জেলা হাসপাতাল ও পরে আগরতলা জিবিপি হাসপাতালে রেফার করা হয়। রবিবার সেখানেই মৃত্যু হয় সিপিআই(এম) সমর্থকের।

গ্রেফতার বিজেপি নেতা

এই ঘটনার পরই থানায় অভিযোগ দায়ের করা হয়। গ্রেফতার করা হয় বিজেপি নেতা কৃষ্ণ কমল দাসকে । তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে পুলিশ সূত্রের খবর।

সিপিআই(এম)এর অভিযোগ

সিপিআই(এম) অভিযোগ করেছে বিজেপি পঞ্চায়েত প্রধান ও ড্রাইভার দলীয় সমর্থকতে খুন করেছে। শুক্লা দাস বিধানসভা নির্বাচনে দলের জন্য কঠোর পরিশ্রম করেছিলেন বলেও দলের নেতারা জানিয়েছে। সিপিআই(এম) নেতাদের অভিযোগ বিজেপি গত পাঁচ বছর ধরেই রাজ্যে সন্ত্রাস করছে। তাদের সমর্থককে হত্যাও সেই একই ঘটনার প্রমাণ। সিপিআই(এম) নেতারা শুক্লা দাসের দেহ দলীয় কার্যালয় নিয়ে যেতে চেয়েছিল কিন্তু পলিশ তাতে বাধা দিয়েছে। প্রশাসন জানিয়েছে, রাজ্যে আইন শৃঙ্খলা নষ্ট হয়ে যেতে পারে। সেই কারণে দলীয় কার্যালয় ও মরদেহ নিয়ে মিছিলে বাধা দেওয়া হয়েছে। তবে সিপিআই(এম) সমর্থকের দেহ শ্রদ্ধা অর্পণের জন্য সার্কিট হাউসে নিয়ে যাওয়ার পরামর্শ দেয়। মানিক সরকার ও রাজ্য সম্পাদক জিতেন্দ্র চৌধুরী গোটা ঘটনাকে দুর্ভাগ্যজনক বলেছেন। বিরোধীদের ওপর চাপ তৈরি করা হচ্ছে বলেও তারা দাবি করে।

বিজেপির অভিযোগ

বিজেপিরর রাজ্য সভাপতি রাজীব ভট্টাচার্য অভিযোগ করেছেন শান্তিপূর্ণ ভোটের পর রাজ্যে অশান্তি তৈরি করছে বাম আর কংগ্রেস জোট। গোটা ঘটনার দিকে তারা নজর রাখছেন বলেও জানিয়েছেন। দোষীদের শাস্তি দেওয়া হবে বলেও দাবি বিজেপি নেতার।

Share this article
click me!