Sidhu Kejriwal : প্রকৃত নেতারা প্রতিশ্রুতির ললিপপ ধরায় না, কেজরিওয়ালকে কটাক্ষ সিধুর

অরবিন্দ কেজরিওয়ালকে একহাত নিলেন পঞ্জাব কংগ্রেস প্রধান নভজ্যোত সিং সিধু। সিধু বলেন প্রকৃত নেতারা কখনও ভোটের আগে প্রতিশ্রুতির ললিপপ ধরায় না।

Parna Sengupta | Published : Nov 24, 2021 3:10 PM IST

কাজ করে দেখান। শুধু শুধু ভোটের আগে প্রতিশ্রুতি দেবেন না। পঞ্জাব বিধানসভা নির্বাচনের (Punjab Assembly elections) আগে দিল্লির মুখ্যমন্ত্রী ও আম আদমি পার্টি (Aam Aadmi Party ) প্রধান অরবিন্দ কেজরিওয়ালকে(Arvind Kejriwal) একহাত নিলেন পঞ্জাব কংগ্রেস প্রধান নভজ্যোত সিং সিধু (Congress chief Navjot Singh Sidhu)। সিধু বলেন প্রকৃত নেতারা কখনও ভোটের আগে প্রতিশ্রুতির ললিপপ ধরায় না। তাঁরা কাজ করে দেখায়। তাই ললিপপ না দিয়ে রাজ্যের আর্থ সামাজিক পরিস্থিতি উন্নয়নের কথা ভাবুন। 

পঞ্জাব নির্বাচনের দৌড়ে, আপ সুপ্রিমো অরবিন্দ কেজরিওয়াল সমাজের বিভিন্ন অংশের জন্য বেশ কিছু সহায়তা ঘোষণা করেছেন। সোমবার, পঞ্জাব সফরের সময়, তিনি প্রতিশ্রুতি দিয়েছিলেন যে যদি AAP ক্ষমতায় আসে, তার সরকার রাজ্যের প্রতিটি মহিলার অ্যাকাউন্টে প্রতি মাসে হাজার টাকা স্থানান্তর করবে। এর আগে তিনি প্রতি বাড়িতে ৩০০ ইউনিট পর্যন্ত বিনামূল্যে বিদ্যুৎ, ২৪ ঘণ্টা বিদ্যুৎ সরবরাহ এবং সরকারি হাসপাতালে বিনামূল্যে চিকিৎসা ও ওষুধ দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন।

অমৃতসরে সাংবাদিকদের সাথে কথা বলার সময়, কেজরিওয়ালের দেওয়া এই সব প্রতিশ্রুতিকেই একহাত নেন সিধু। উল্লেখ্য, আসন্ন পঞ্জাব বিধানসভা নির্বাচনের জন্য কেজরিওয়াল মহিলাদের জন্য প্রতি মাসে এক হাজার টাকা দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন। আপের জাতীয় আহ্বায়ক ২০২২ সালের পঞ্জাব বিধানসভা নির্বাচনে তার দলকে ভোট দিলে প্রতি মহিলাকে প্রতি মাসে হাজার টাকা দেওয়ার প্রতিশ্রুতি দেন। 

এক জনসভায় কেজরিওয়াল বলেছিলেন ১৮ বছরের বেশি বয়সী সমস্ত মহিলারা এই সুবিধা পাবেন, যা সমাজে মহিলাদের অর্থনৈতিক উন্নতিতে অনেক দূর এগিয়ে যাবে। মোগা শহরের ভাষণে এমন প্রতিশ্রুতি দেন কেজরিওয়াল। সূত্রের খবর আগামী বছরেই পঞ্জাবে বিধানসভা নির্বাচন। পঞ্জাবে বেশ নড়বড়ে জায়গায় রয়েছে বিজেপি। একদিকে হাত ছেড়ে গিয়েছে আগের শরিক দল শিরোমণি অকালি দল। ইস্যু ছিল কৃষি বিল ও কৃষক আন্দোলন। 

এর আগে, কেজরিওয়াল বলেন অন্য দলের আবর্জনা নিজের দলে নিতে চান না, নয়তো পঞ্জাবের শাসক দল কংগ্রেসের ২৫ জন বিধায়ক আম আদমি পার্টিতে যোগ দিতে ইচ্ছুক। নিয়মিত যোগাযোগ রেখে চলেছেন তাঁরা। এই তথ্য দিয়ে বেশ আত্মবিশ্বাসী শোনায় দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে। তবে মঙ্গলবার তিনি বলেন কংগ্রেস থেকে কোনও 'জাঙ্ক' নিজের দলে বরদাস্ত করবেন না তিনি। 

তবে এরপর সাংবাদিকরা জানতে চান সেই সব বিধায়কদের মধ্যে নভজ্যোত সিং সিধু রয়েছেন কিনা। এই প্রশ্নের উত্তরে দিল্লির মুখ্যমন্ত্রী হেসে ওঠেন। কেজরিওয়াল বলেন "কংগ্রেসের অনেকেই আমাদের সাথে যোগাযোগ করছেন। কিন্তু আমরা তাদের আবর্জনা নিতে চাই না। আমি আপনাদের আশ্বাস দিচ্ছি যে যদি আমরা তাদের আবর্জনা নেওয়া শুরু করি, তাহলে আজ সন্ধ্যার মধ্যে আমাদের কাছে ২৫ জন বিধায়ক এবং কংগ্রেস থেকে দুই-তিনজন সাংসদ থাকবে।" 

Read more Articles on
Share this article
click me!