আচমকাই বন্ধ ANI-এর টুইটার অ্যাকাউন্ট, কারণ জানতে এখানে ক্লিক করুন

শনিবার দুপুর থেকে বন্ধ এএনআই টুইটার অ্যাকাউন্ট। সংবাদ সংস্থার এডিটর বিষয়টি নিয়ে অনুগামী ও এলন মাস্কের দৃষ্টি আকর্ষণ করেছেন।

 

Web Desk - ANB | Published : Apr 29, 2023 11:21 AM IST / Updated: Apr 29 2023, 04:52 PM IST

শনিবার আচমকাই টুইটার সংবাদ সংস্থা এএনআই (ANI)এর অ্যাকাউন্ট বন্ধ করে দিয়েছে। সংস্থার পক্ষ থেকে বলা হয়েছে অ্যাকাউন্টটি ১৩ বছরের কম বয়সী আর টুইটারের নিয়য় লঙ্ঘন করা হয়েছে - সেই কারণে বন্ধ করে দেওয়া হয়েছে সংবাদ মাধ্যম এএনআই-এর অ্যাকাউন্ট। এই ঘটনার কিছুক্ষণ পরেই এএনআই-র এডিটর স্মিতা প্রকাশ নিজের টুইটার হ্যান্ডেল থেকে এই খাবার খরবটি সংবাদ সংস্থার অনুগামীদের সঙ্গে ভাগ করে নেন। তিনি বলেন, যারা এএনআই ফলো করেন তাদের জন্য খারাপ খরব। টুইটার ভারতের বৃহত্তম সংবাদ সংস্থাকে লক করে দিয়েছে। সংস্থার ফলোয়ার ৭.৬ মিলিয়ন। তাদের ব্লু টিকের সমকক্ষ গোল্ড টিক নিয়ে নেওয়া হয়েছে। এবার তাদের অ্যাকাউন্ট লক করে দেওয়া হয়েছে। তিনি বিষয়টি নিয়ে এলন মাস্কেরও দৃষ্টি আকর্ষণ করেছেন।

 

 

সংবাদ সংস্থার নীল টিক বা ভেরিফায়েড টুইটার অ্যাকাউন্টে থাকে তা আগেই সরান হয়েছে। এবার টুইটার অ্যাকাউন্টও সাসপেন্ড করা হয়েছে।

এএনআই-এর টুইটার হ্যান্ডেলে ফলোয়ার সংখ্যা ৭.৬ মিলিয়ন। ব্লু টিক পরিষেবা প্রবর্তনের মাধ্যমে টুইটারের সিইও ইলন মাস্কের যাচাইকরণের কৌশলগুলি সামাজিক মিডিয়া প্ল্যাটফমে প্রবর্তিত হওয়ার পরে এটি একটি অফিসিয়াল সংস্থা হিসেবে স্বীকৃতি পেয়েছিল। তবে এনএনআই-এর অ্যাকাউন্ট বন্ধ হলেও ani_digital এখনও সক্রিয় রয়েছে।

তবে স্মিতা প্রকাশ জানিয়েছেন, যতক্ষণ না টুইটার মূল ani হ্যান্ডেলটি ঠিক হচ্ছে ততক্ষণ পর্যন্ত সংস্থাটি অন্যান্য যাচাই করা হ্যান্ডেল থেকেই সমস্ত খবর টুইট কবে। যারমধ্যে উল্লেখযোগ্য হল ani_digital ও AHindinews।

এলন মাস্ক টুইটারের দায়িত্ব নেওয়ার পর থেকেই নানাবিধ সমস্যার মধ্যে দিয়ে যাচ্ছে এই জনপ্রিয় সোশ্যাল মিডিয়াটি। ধীরে ধীরে কমছে জনপ্রিয়তা। যদিও একটা সময় টুইটার যথেষ্টই জনপ্রিয় ছিল। এই দেশের অধিকাংশ রাজনীতিবিদের পাশাপাশি বিখ্যাত ব্যক্তিরাও টুইটার ব্যবহার করতেন। কিন্তু নিত্য সমস্যার কারণে অনেকেই টুইটার ছেড়ে অন্য সোশ্যাল মিডিয়ার প্রতি আগ্রহ দেখাচ্ছেন। 

 

Share this article
click me!