Viral Video: বছরের প্রথম দিনেই বড়সড় বিপদ! আড়াই বছরের শিশুকে বাঁচাতে ঝাঁপিয়ে পড়ল ভারতীয় সেনা

ছোট্ট শিশুকন্যার প্রাণ বাঁচাতে নিয়ে আসতে হল বিরাট ক্রেন। ঘটনার জেরে হুলুস্থুল পড়ে গেল গোটা এলাকা জুড়ে।

Sahely Sen | Published : Jan 2, 2024 1:50 AM IST / Updated: Jan 02 2024, 07:23 AM IST

বছরের প্রথম দিনে সমগ্র দেশ যখন উৎসবের উন্মাদনায় মত্ত, তখনই বড়সড় বিপদের মুখে পড়ে গেল আড়াই বছরের শিশু। গুজরাটের দ্বারকার ঘটনায় তড়িঘড়ি বাড়িয়ে দেওয়া হল প্রশাসনিক তৎপরতা। ছোট্ট শিশুকন্যার প্রাণ বাঁচাতে ঝাঁপিয়ে পড়লেন ভারতীয় সেনার জওয়ানরা, কাজে লেগে পড়ল জাতীয় উদ্ধারকারী দল NDRF-ও। উদ্ধারের জন্য নিয়ে আসতে হল বিরাট ক্রেন। ঘটনার জেরে হুলুস্থুল পড়ে গেল গোটা এলাকা জুড়ে। 

-

ঘটনাটি ঘটেছে দ্বারকার কল্যাণপুর তহসিলে। ১ জানুয়ারি, সোমবার বেলা ১ টা নাগাদ নিজের এলাকায় খেলতে খেলতে একটি গভীর কুয়োর মধ্যে পড়ে যায় অ্যাঞ্জেল সাখরা নামের আড়াই বছরের ওই শিশুকন্যা। বেশ কিছুক্ষণ ধরে তাকে খোঁজাখুঁজি করছিলেন পরিবারের লোকজন। দীর্ঘক্ষণ পেরিয়ে গিয়েও তাকে খুঁজে না পাওয়া যাওয়ায় সকলে বুঝতে পারেন যে, ওই গভীর কুয়োর মধ্যে পড়ে গিয়েছে শিশুটি। কারণ, কুয়োটির চারপাশ ঘেরা ছিল না।

 



এরপরেই প্রশাসনের কাছে খবর পাঠানো হয়। ঘটনাস্থলে তড়িঘড়ি পৌঁছে যায় একটি মেডিকেল টিম। মাটির গভীরে আটকে থাকা শিশুর কাছে প্রথমেই শুরু হয় অক্সিজেন সরবরাহ করার কাজ। উদ্ধার করার জন্য একাধিক পথ ভাবতে থাকেন ভারতীয় সেনার জওয়ানরা। NDRF টিমের পক্ষ থেকেও ব্যাপকভাবে সাহায্য করা হয়। দীর্ঘ ৯ ঘণ্টা ধরে চেষ্টা করার পর অবশেষে কুয়ো থেকে উদ্ধার করা সম্ভব হয় শিশুটিকে। সেই সময়ে সে সংজ্ঞাহীন ছিল। অ্যাম্বুলেন্সে করে তাকে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। NDRF জানিয়েছে যে, কুয়োটি ৩০ ফুট গভীর ছিল। দুপুর থেকে একটানা উদ্ধারকাজ চালিয়ে রাত ৯টা ৪৮ মিনিটে তাকে উদ্ধার করা সম্ভব হয়েছে। 

 

 

Share this article
click me!