বারবার উত্তপ্ত জম্মু-কাশ্মীর! এবার কাঠুয়াতে গুলির লড়াইতে খতম জঙ্গি, আহত ২ জওয়ান

আবারও অশান্ত হয়ে উঠল জম্মু-কাশ্মীর (Jammu-Kashmir)। কাঠুয়ায় জঙ্গিদের সঙ্গে গুলির লড়াইতে শহিদ হলেন এক নিরাপত্তা রক্ষী।

Subhankar Das | Published : Sep 29, 2024 1:49 PM IST

আবারও অশান্ত হয়ে উঠল জম্মু-কাশ্মীর (Jammu-Kashmir)। কাঠুয়ায় জঙ্গিদের সঙ্গে গুলির লড়াইতে শহিদ হলেন এক নিরাপত্তা রক্ষী।

গুরুতর জখম আরও দুজন। রাতভর সংঘর্ষ চলেছে দুই পক্ষের মধ্যে। পুলিশ সূত্রে জানা যাচ্ছে, মৃত্যু হয়েছে এক জঙ্গিরও। শনিবার রাত থেকেই জম্মু-কাশ্মীরের অন্তর্গত কাঠুয়ার বিলাওয়ার এলাকায় জইশ-ই-মহম্মদের জঙ্গিদের সঙ্গে সংঘর্ষ শুরু হয় নিরাপত্তা বাহিনীর।

Latest Videos

আর তার ফলেই নিহত হয়েছেন হেড কনস্টেবল বশির আহমেদ। এছাড়াও জখম হয়েছেন কাশ্মীর পুলিশের সহকারী উপ-পরিদর্শকও। রবিবার, সকাল পর্যন্ত চলেছে গুলির লড়াই। সকালে নতুন করে আহত হয়েছেন আরও একজন পুলিশকর্মী। সেইসঙ্গে, সংঘর্ষে নিহত হয়েছেন এক জঙ্গিও। বাকি জঙ্গিদের খোঁজে এখনও চলছে তল্লাশি অভিযান।

বিগত কয়েকমাস ধরেই ধারাবাহিক ভাবে জম্মু-কাশ্মীরে নাশকতা চালাচ্ছে জঙ্গিরা। এমনকি, একমাস আগেই খবর পাওয়া যায়, কাশ্মীরের পাহাড়ি অঞ্চলে লুকিয়ে রয়েছে বেশ কয়েকজন জঙ্গি। জানা যায়, অনুপ্রবেশকারী জঙ্গিরা পাক অধিকৃত কাশ্মীরে প্রশিক্ষণপ্রাপ্ত।

আর তাদের সঙ্গে আরপিজি, মেশিনগান সহ একাধিক আধুনিক অস্ত্র, নাইট ভিশন এবং উন্নত স্যাটেলাইট ফোন রয়েছে। তারপর থেকেই জঙ্গিদের খোঁজে পাহাড় এবং জঙ্গলে শুরু হয়েছে তল্লাশি অভিযান।

উল্লেখ্য, সামনেই কাশ্মীরে তৃতীয় দফার বিধানসভা নির্বাচন। পরবর্তী ভোটগ্রহণ পর্ব রয়েছে আগামী ১ অক্টোবর। আর ৮ অক্টোবর ভোটগণনা হবে। জম্মু-কাশ্মীরে শেষবার বিধানসভা নির্বাচন হয়েছিল গত ২০১৪ সালে। দীর্ঘ ১০ বছর পর, আবারও সেখানে ভোট। তবে তার আগে উপত্যকায় জঙ্গি কার্যকলাপ বেশ বৃদ্ধি পেয়েছে।

প্রায় প্রতিদিনই নিরাপত্তা বাহিনীর সঙ্গে জঙ্গিদের সংঘর্ষের খবর আসছে। শুধু তাই নয়, পাকিস্তান সীমান্ত পেরিয়ে অনুপ্রবেশের চেষ্টাও চলছে। আর এই সবকিছুর মাঝেও উপত্যকায় শান্তি বজায় রাখতে নিরাপত্তা আরও আঁটসাঁটো করেছে পুলিশ। সেইসঙ্গে, সতর্ক রয়েছে সেনাবাহিনীও।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

Daily Horoscope Live: ২৯ সেপ্টেম্বর রবিবার এই রাশির শারীরিক কষ্ট বৃদ্ধি পেতে পারে, দেখুন জ্যোতিষ কথা
কার গাফিলতিতে রোগী মৃত্যু সাগর দত্তে? দেখুন কী বললেন এই পিজিটি ডাক্তার | Sagar Dutta Medical College
'হুমায়ুন কোন ব্র্যান্ডের নেশা করে সেটা দেখতে হবে' ডাক্তারদের হুমকির পাল্টা দিলেন Sukanta Majumdar
Shantipur-এ BSF-এর রক্তদান উৎসব! নারী অগ্রগতির বিশেষ বার্তা ডিআইজি-র! | Canning News Today
Daily Horoscope Live: ২৮ সেপ্টেম্বর শুক্রবার সঙ্গীর সঙ্গে কোনও বিবাদ হতে পারে, দেখুন জ্যোতিষ কথা