'আপনি যা ভোগ করছেন তা আপনার নিজের কর্ম', পাকিস্তানকে কোণঠাসা করে তুলোধনা জয়শঙ্করের

১৯৪৭ সালে গঠনের পর থেকে সবচেয়ে খারাপ অর্থনৈতিক সঙ্কটের মুখোমুখি পাকিস্তান। জয়শঙ্করের মতে নিজের কৃতকর্মের শাস্তি ভোগ করছে পাকিস্তান, যা দেশে বিপর্যয় ডেকে আনছে।

Parna Sengupta | Published : Sep 29, 2024 1:39 PM IST

রাষ্ট্রসঙ্ঘের সাধারণ পরিষদের ৭৯তম অধিবেশনে ভারতের বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর পাকিস্তানকে তীব্র নিশানা করেন। সমাবেশে ভাষণ দিতে গিয়ে জয়শঙ্কর পাকিস্তানের পুরনো সন্ত্রাসবাদ নীতির সমালোচনা করেন। তিনি হুঁশিয়ারি দিয়ে বলেন যে পাকিস্তানকে নিজের কর্মকাণ্ডের পরিণতি ভোগ করতে হবে। তিনি বলেন, পাকিস্তানের সীমান্ত সন্ত্রাসের নীতি কখনই সফল হবে না। ১৯৪৭ সালে গঠনের পর থেকে সবচেয়ে খারাপ অর্থনৈতিক সঙ্কটের মুখোমুখি পাকিস্তান। জয়শঙ্করের মতে নিজের কৃতকর্মের শাস্তি ভোগ করছে পাকিস্তান, যা দেশে বিপর্যয় ডেকে আনছে।

জয়শঙ্কর বলেছিলেন যে বিশ্বের অনেক দেশ তাদের নিয়ন্ত্রণের বাইরে পরিস্থিতির কারণে সমস্যার মুখোমুখি হচ্ছে। কিন্তু কিছু কিছু আছে যারা বিপর্যয়কর পরিণতির সম্মুখীন হচ্ছে কারণ তারা ইচ্ছাকৃতভাবে এই ধরনের নীতি বেছে নিয়েছে। অন্যরাও পাকিস্তানের অপকর্মের ফল ভোগ করছে। তিনি ব্যঙ্গাত্মকভাবে বলেছিলেন যে পাকিস্তানের রাজনীতি জনগণের মধ্যে ধর্মীয় গোঁড়ামি ছড়িয়ে দেয় এবং এর জিডিপি শুধুমাত্র সন্ত্রাসবাদ রপ্তানির ভিত্তিতে পরিমাপ করা যেতে পারে।

Latest Videos

জয়শঙ্কর বলেছিলেন যে আন্তঃসীমান্ত সন্ত্রাসবাদের পাকিস্তানের নীতি কখনই সফল হবে না। এই ধরনের কর্মের জন্য গুরুতর পরিণতি হবে। তিনি পাকিস্তানকে সন্ত্রাসবাদের সাথে তার দীর্ঘ সম্পর্ক বন্ধ করার আহ্বান জানান।

এর আগেও তিনি চিন ও পাকিস্তানকে একহাত নিয়েছেন। সিঙ্গাপুরে প্রবাসী ভারতীয়দের সঙ্গে কথোপকথনের সময় বিশ্বব্যাপী কূটনীতি, ভারত-সিঙ্গাপুর সম্পর্ক এবং লুক ইস্ট নীতিতে বিশ্বের কাছে ভারতের বার্তা পৌঁছে দিয়েছেন বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর। জয়শঙ্করের আলোচনার সময়, তিনি একদিকে চিনকে যেমন কটাক্ষ করেন, তেমনই তিনি আমেরিকা ও রাশিয়ার সাথে ভারতের সম্পর্ক নিয়েও খোলাখুলি কথা বলেন।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

Daily Horoscope Live: ২৯ সেপ্টেম্বর রবিবার এই রাশির শারীরিক কষ্ট বৃদ্ধি পেতে পারে, দেখুন জ্যোতিষ কথা
কার গাফিলতিতে রোগী মৃত্যু সাগর দত্তে? দেখুন কী বললেন এই পিজিটি ডাক্তার | Sagar Dutta Medical College
'হুমায়ুন কোন ব্র্যান্ডের নেশা করে সেটা দেখতে হবে' ডাক্তারদের হুমকির পাল্টা দিলেন Sukanta Majumdar
Shantipur-এ BSF-এর রক্তদান উৎসব! নারী অগ্রগতির বিশেষ বার্তা ডিআইজি-র! | Canning News Today
Daily Horoscope Live: ২৮ সেপ্টেম্বর শুক্রবার সঙ্গীর সঙ্গে কোনও বিবাদ হতে পারে, দেখুন জ্যোতিষ কথা