কাশ্মীরে জঙ্গি-সংঘর্ষে শহিদ দুই সেনা জওয়ান! আহত একাধিক, জঙ্গিদের খোঁজে চলছে তল্লাশি

কাশ্মীরে জঙ্গি-সংঘর্ষে শহিদ দুই সেনা জওয়ান! আহত একাধিক, জঙ্গিদের খোঁজে চলছে তল্লাশি

Anulekha Kar | Published : Sep 14, 2024 2:59 AM IST

জম্মু ও কাশ্মীরের কিশতওয়ার জেলায় জঙ্গিদের সঙ্গে সংঘর্ষে শহিদ হয়েছেন দুই সেনা জওয়ান। সেনা কর্মকর্তারা জানিয়েছেন, গোপন সংবাদের ভিত্তিতে সেনাবাহিনী ও পুলিশের একটি যৌথ দল ছাতরু বেল্টের নাইদগাম এলাকা ঘিরে ফেলে তল্লাশি অভিযান চালাতে গিয়েই জঙ্গিদের সঙ্গে সংঘর্ষ হয়।

ছাতরু থানার অন্তর্গত নাইদগাম গ্রামের উপরের অংশে পিংনাল দুগাড্ডা বনাঞ্চলে তল্লাশি চালাচ্ছিল সেনাদল দল এখানেই সন্ত্রাসীদের সঙ্গে সংঘর্ষ হয় সেনাবাহিনীর।

Latest Videos

গুলির লড়াইয়ে চার সেনা জওয়ান জখম হয়েছেন। পরে তাদের মধ্যে জুনিয়র কমিশন্ড অফিসার নায়েব সুবেদার বিপান কুমার ও সিপাহী অরবিন্দ সিং মারা যান।

বর্তমানে পুরো এলকাটি নিরাপত্তা বাহিনীতে ঘিরে রেখেছে এবং ওই এলাকায় বারবার অভিযান চালাচ্ছে ভারতীয় সেনাবাহিনীর দল। কর্মকর্তারা জানিয়েছেন, "আহত জওয়ানদের স্থানীয় হাসপাতালে প্রাথমিক চিকিৎসার পর হেলিকপ্টারে করে সেনা হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।"

গোয়েন্দা সূত্রে পাওয়া তথ্যের ভিত্তিতে জানা গিয়েছে, জম্মু ও কাশ্মীর পুলিশের সঙ্গে যৌথ অভিযান শুরু হয় চাতরু এলাকায়। বেলা সাড়ে ১২টায় জঙ্গিদের সঙ্গে সংঘর্ষ হয় সেনা জওয়ানদের। এই ঘটনায় আহত হয়েছেন চার সেনা সদস্য। শুক্রবার রাতে বারামুল্লা জেলার চক টাপার ক্রিরি পত্তন এলাকায় নিরাপত্তা বাহিনী ও সন্ত্রাসবাদীদের মধ্যে পৃথক সংঘর্ষ শুরু হয়। গোলাগুলি ও তল্লাশি অভিযান চলছে বলে জানিয়েছে পুলিশ।

বুধবার কেন্দ্রশাসিত অঞ্চলের কাঠুয়া-উধমপুর সীমান্তের কাছে বসন্তগড়ে এনকাউন্টারে নিহত হয়েছে দুই জঙ্গি। এদিন সকালে উধমপুর জেলায় নিরাপত্তা বাহিনী ও সন্ত্রাসবাদীদের মধ্যে গুলির লড়াই শুরু হয়।

ওই অঞ্চলে জঙ্গিদের উপস্থিতির খবর পেয়ে আধা সামরিক বাহিনী ও পুলিশ কর্মীরা বসন্তগড়ে পৌঁছে এলাকাটি ঘিরে ফেলে। জম্মুর আখনুর সেক্টরে নিয়ন্ত্রণরেখা বরাবর বিনা প্ররোচনায় পাক রেঞ্জার্সের গুলিতে বিএসএফের এক জওয়ান আহত হওয়ার কয়েক ঘণ্টা পরেই এই সংঘর্ষের ঘটনা ঘটে বলে জানা গিয়েছে।

Share this article
click me!

Latest Videos

'ফাঁকা ঘরের ছবি দেখিয়ে জুনিয়র ডাক্তারদের চাপে ফেলার চক্রান্ত' মমতার খেলা ধরে ফেলে কী বললেন শুভেন্দু?
এবার রাষ্ট্রপতির কাছে চিঠি জুনিয়র ডাক্তারদের, দেখুন কী বললেন আন্দোলনরত ডাক্তাররা | R G Kar
হাতে জাতীয় পতাকা পরনে কালো ব্যাজ! আরজি কর প্রতিবাদে গলা মেলালেন রেলযাত্রীরা | Ranaghat News Today |
অভয়া কাণ্ডের প্রতিবাদে ফের রাজপথে বাম পতাকা! শুরু হল লালবাজার অভিযান | RG Kar Protest |
১৩ সেপ্টেম্বর শুক্রবার এই ব্যক্তিদের ব্যবসায় ভালো আয় হতে পারে, দেখুন জ্যোতিষ কথা | ajker rashifal