সন্দেশখালি নিয়ে মমতাকে তীব্র কটাক্ষ স্মৃতি ইরানির, হিন্দু নারীদের অত্যাচার করা হচ্ছে বলে অভিযোগ

সন্দেশখালিতে কিছু মহিলা সংবাদমাধ্যমে তাদের কঠিন সময়ের কথা জানিয়েছে। সেখানেই স্পষ্ট মহিলাদের কি কষ্টের মধ্যে দিয়ে তাদের যেতে হচ্ছে। সুন্দরী মহিলাদের স্বামীদের ভয় দেখান গয়েছে বলেও দাবি করেছেন স্মৃতি ইরানি।

 

Saborni Mitra | Published : Feb 12, 2024 2:29 PM IST

কেন্দ্রীয় মন্ত্রী তথা বিজেপি নেত্রী স্মৃতি ইরানি সন্দেশখালি ইস্যুতে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের তীব্র নিন্দা করেছেন। তাঁর অভিযোগ সন্দেশখালির পরিস্থিতি ও মহিলা নির্যাতনের জন্য মূল দায় মমতা বন্দ্যোপাধ্যায়। স্মৃতি ইরানি বলেছেন, 'মমতা বন্দ্যোপাধ্যায় হিন্দুদের গণহত্যার জন্য পরিচিত। তিনি এখন তার দলের পুরুষদেরকে তৃণমূল কংগ্রসের দলীয় কার্যালয়ে ধর্ষিত হওয়ার জন্য অল্পবয়সী বিবাহিত হিন্দু মহিলাদের তুলে নিয়ে যেতেও দিচ্ছেন।' তিনি আরও বলেছেন, 'কে এই ব্যক্তি যার বিরুদ্ধে সন্দেশখালির মহিলাদের গণধর্ষণের অভিযোগ এনেছেন? বাঙালি হিন্দু নারীদের?... এখনও পর্যন্ত সবাই ভাবছিল শেখ শাহজাহান কে। এখন মমতা বন্দ্যোপাধ্যায়কে যে প্রশ্নের উত্তর দিতে হবে তা হল শেখ শাহজাহান কোথায়?' তিনি আরও বলেছেন, টিএমসি গুন্ডারা প্রতি রাতে মহিলাদের অপহরণ করবে আর মহিলাদের ধর্ষণ করবে।

এখানেই শেষ নয়, সন্দেশখালিতে কিছু মহিলা সংবাদমাধ্যমে তাদের কঠিন সময়ের কথা জানিয়েছে। সেখানেই স্পষ্ট মহিলাদের কি কষ্টের মধ্যে দিয়ে তাদের যেতে হচ্ছে। সুন্দরী মহিলাদের স্বামীদের ভয় দেখান গয়েছে বলেও দাবি করেছেন তিনি। তিনি আরও বলেছেন এই অত্যাচার নিয়ে দেশের নাগরিকরা নীরব দর্শক হয়ে থাকতে পারে না। পাশাপাশি সন্দেশখালিতে শেখ শাহজাহানকে গ্রেফতার করতে গিয়ে ইডি অফিসারদের নিগ্রহ হওয়ার ঘটনার কথাও তুলে ধরেছেন। বলেছেন, এজাতীয় ঘটনা অন্য কোথাও কোনও দিনও ঘটেনি।তিনি আরও বলেছেন, তখন প্রশাসন ছিল নিস্ক্রীয়। আর এখন সেখানে ১৪৪ ধারা জারি করা হয়েছে, যাতে স্থানীয় মহিলারা জড়ো না হয়ে নিজেদের অত্যাচারের কথা বলতে না পারে।

সোমবার রাজ্য মহিলা কমিশনের প্রতিনিধি দল সন্দেশখালিতে গিয়েছে। অন্যদিকে সন্দেশখালি যাওয়ার কথা রয়েছে রাজ্যপাল সিভি আনন্দ বোস-এরও। কেরল সফরে রয়েছেন। সেখান থেকে কলকাতায় ফিরেই তিনি সন্দেশখালি যাবেন বলে রাজভবন সূত্রের খবর। তবে রাজ্যপালের সন্দেশখালি সফর নিয়ে আরামবাগের জনসভা থেকে কটাক্ষ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেছেন, যে যেখানে খুশি যেতে পারে। তিনিও রাজ্য মহিলা কমিশনকে সন্দেশখালি পাঠিয়েছিলেন। তারাও রিপোর্ট দিয়েছে বলে জানান মমতা। তিনি আরও বলেছেন, দোষীদের গ্রেফতার করা হচ্ছে।

 

Read more Articles on
Share this article
click me!