অজ্ঞাত ফোনে মোদী, অমিত শাহ, নীতিশ কুমারকে খুনের হুমকি! তীব্র চাঞ্চল্য রাজনৈতিক মহলে

একজন সিনিয়র পুলিশ আধিকারিক জানিয়েছেন, পুলিশ কন্ট্রোল রুম থেকে দুটি কল এসেছে, যেটি একই কলারের দ্বারা করা হয়েছিল, যাকে এখনও সনাক্ত করা যায়নি।

Web Desk - ANB | Published : Jun 21, 2023 10:50 AM IST

অজ্ঞাত পরিচয় ফোনে প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রীকে হত্যার হুমকি! শুধু তাই নয় হত্যার হুমকি দেওয়া হয়েছে বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারকেও। ঘটনা ঘিরে তীব্র চাঞ্চল্য জাতীয় রাজনীতিতে। বুধবার দিল্লি পুলিশের সাইবার সেল দাবি করেছে যে একজন অজ্ঞাত কলারের কাছ থেকে একটি ফোন এসেছে যিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারকে হত্যার হুমকি দিয়েছেন। নিউজ এজেন্সি আইএএনএস-এর মতে, হুমকি ফোনটি দিল্লি পুলিশের বাইরের জেলা ইউনিট দ্বারা গৃহীত হয়েছিল, যা হুমকির ফোন পাওয়ার পর অ্যাকশনে নেমেছিল।

আইএএনএস-এর একজন সিনিয়র পুলিশ আধিকারিক জানিয়েছেন, পুলিশ কন্ট্রোল রুম থেকে দুটি কল এসেছে, যেটি একই কলারের দ্বারা করা হয়েছিল, যাকে এখনও সনাক্ত করা যায়নি। তাঁর কথায়,'আতঙ্কজনক কলগুলির সাথে সাথে সাড়া দিয়ে, বেনামী কলারের অবস্থান সনাক্ত করতে একটি দলকে দ্রুত মোতায়েন করা হয়েছিল।' তিনি আরও জানিয়েছেন,'আউটার ডিস্ট্রিক্টের সাইবার সেল হুমকিমূলক বার্তাগুলির ডিজিটাল ফুটপ্রিন্ট বিশ্লেষণ করতেও নিযুক্ত হয়েছে, যার লক্ষ্য গুরুত্বপূর্ণ প্রমাণ সংগ্রহ করা যা সন্দেহভাজন ব্যক্তিকে সনাক্ত করতে সহায়তা করতে পারে।' দিল্লি পুলিশ এই বিষয়ে একটি বিস্তৃত তদন্ত শুরু করেছে, কলগুলির উত্স খুঁজে বের করার জন্য উন্নত প্রযুক্তিগত সরঞ্জামগুলি ব্যবহার করে৷

উল্লেখ্য, দিল্লি পুলিশ শীঘ্রই সেই ব্যক্তিকে শনাক্ত করেছে যে হুমকিমূলক ফোন করেছিল। তার পরিচয় সুধীর শর্মা নামে, যিনি একজন কাঠমিস্ত্রির কাজ করেন। তাকে খুঁজে বের করতে অভিযান শুরু হয়েছে। আরও বিশদ বিবরণ শেয়ার করে, ডেপুটি কমিশনার অফ পুলিশ (আউটার) হরেন্দ্র কে সিং বলেছেন যে বুধবার সকাল ১০টা ৪৬ মিনিটে একটি পিসিআর কল এসেছিল যেখানে কলকারী বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারকে ১০ কোটি টাকা না দিলে তাকে হত্যা করার হুমকি দিয়েছে। এর অবস্থান ন্যাংলোতে পাওয়া গেছে। আবার সকাল ১০টা ৫৪ মিনিটে টায়, একই ফোনকারী দুই কোটি টাকা না দিলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে হত্যার হুমকি দেয়।

Share this article
click me!