UP Elections 2022 পরিবারের কাছ থেকে বড় ধাক্কা খেতে চলেছেন অখিলেশ, ঘরের বউ যোগ দিতে পারেন বিজেপিতে

অপর্ণা যাদব হলেন মুলয়াম সিং যাদবের ছোট ছেল প্রতীক যাদবের স্ত্রী। বিজেপি সূত্রের খবর ইতিমধ্যেই অপর্ণার সঙ্গে প্রাথমিক পর্যায়ের কথাবার্তা সারা হয়ে গেছে বিজেপির। এর আগে ২০১৭ সালে নির্বাচনে অপর্ণা সমাজবাদী পার্টির হয়ে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন লক্ষ্ণৌ ক্যান্টটনমেন্ট আসন থেকে। 

Saborni Mitra | Published : Jan 19, 2022 4:17 AM IST / Updated: Jan 20 2022, 08:48 PM IST

উত্তর প্রদেশের বিধানসভা নির্বাচনের (UP Assembly Poll 2022) আগে নিজের পরিবারের কাছ থেকেই বড় ধাক্কা খেতে চলেছে সমাজবাদী পার্টির (SP) নেতা অখিলেশ যাদব (Akhilesh Yadav)। সম্ভবত বুধবারই বিজেপিতে যোগ দিতে পারেন মুলায়ম সিং যাদবের (Mulayam Singh Yadav) পুত্রবধূ বা অখিলেশের ভাতৃবধূ অপর্ণা যাবদ (Aparna Yadav)। তেমনই দাবি করেছেন বিজেপির এক নেতা।এর আগে বিজেপি ছেড়ে একগুচ্ছ নেতা ও মন্ত্রী ইতিমধ্যেই বিজেপিতে যোগ দিয়েছেন, অপর্ণা যদি বিজেপিতে যোগ দেন তাহলে ভোটের আগে কিছুটা হলেও পাল্লা ভারি হবে বিজেপির। 

অপর্ণা যাদব হলেন মুলয়াম সিং যাদবের ছোট ছেল প্রতীক যাদবের স্ত্রী। বিজেপি সূত্রের খবর ইতিমধ্যেই অপর্ণার সঙ্গে প্রাথমিক পর্যায়ের কথাবার্তা সারা হয়ে গেছে বিজেপির। এর আগে ২০১৭ সালে নির্বাচনে অপর্ণা সমাজবাদী পার্টির হয়ে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন লক্ষ্ণৌ ক্যান্টটনমেন্ট আসন থেকে। যদিও সেবার নির্বাচনে তিনি বিজেপি প্রার্থী রীতা বহুগুণা যোশীর কাছে হেরে গিয়েছিলেন। চলতি নির্বাচনে অপর্ণা বিজেপিতে যোগ দিলে গেরুয়া শিবিরের হয়ে ভোট যুদ্ধে প্রার্থী হতে পারেন।

অপর্ণার আরও একটি পরিচয় রয়েছে। তিনি একটি সংস্থা চালান। সেই সংস্থা মূলত মহিলাদের সমস্যা নিয়ে কাজ করে। সেটির নাম বাওয়ারা। এছাড়াও লক্ষ্ণৌতে গরুদের জন্য একটি আশ্রয় কেন্দ্রের কাজও তিনি করেন। সেই সূত্রে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ভূয়সী প্রশংসাও তিনি করেন। লোসকভা নির্বাচনেরও আগেই অপর্ণা ও তাঁর স্বামী বিজেপির সঙ্গে কথা বলেছিল বলেও সূত্রের খবর।  যদিও সেই সময় তাঁদের বিজেপিতে যোগ দান করতে দেখা যায়নি। 

সম্প্রতি একটি হোয়াটঅ্যাপ বার্তা উত্তর প্রদেশে ভাইরাল হয়েছে। সেখানে থেকেই স্পষ্ট হয়েছে বিজেপিতে যোগদান করতে চলেছেন অপর্ণা। বিজেপি সূত্রের খবর কথাবার্তা পায় পাকা হয়ে গেছে। অখিলেশকে ধাক্কা দেওয়া শুধু সময়ের অপেক্ষা। বিজেপি সূত্রের খবর বিধানসভা নির্বাচনে গেরুয়া শিবিরের পক্ষ থেকে প্রার্থী করা হবে অপর্ণাকে। তবে ইতিমধ্যেই উত্তর প্রদেশের বিধানসভা নির্বাচনের জন্য ১০৭টি কেন্দ্রের প্রার্থী তালিকা চূড়ান্ত করেছে বিজেপি। প্রথম তিন দফায় প্রার্থী তালিকা প্রায় চূড়ান্ত হয়েছে। আগামী ১০ ফেব্রুয়ারি থেকে উত্তর প্রদেশের নির্বাচন শুরু। ভোট হবে সাত দফায়। ফল প্রকাশ ১০ মার্চ। 

প্রার্থী তালিকা প্রকাশ করেছে কংগ্রেসও। উত্তর প্রদেশ বিধানসভার নির্বাচনের (UP Assembly Election 2022) প্রথম প্রার্থী তালিকা ঘোষণা করেছেন কংগ্রেস (Congress) নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী (Priyanka Gandhi)। প্রথম পর্যায়ে ১২৫ জনের তালিকা প্রকাশ করা হয়েছে। তাকিকায় রয়েছে দুটি চমক। প্রথম পর্যায়ের প্রার্থী তালিকায় ৫০ জন মহিলাকে প্রার্থী করেছে কংগ্রেস। দ্বিতীয় কংগ্রেস উন্নাও ধর্ষণকাণ্ডে নির্যাতিতার মা আশা সিংকে উন্নাও বিধানসভা কেন্দ্রের প্রার্থী করেছে। 

Antrix Devas Deal: 'প্রতারণাই কংগ্রেসের বৈশিষ্ট্য', নির্মলা সীতারমনের নিশানায় অ্যানট্রিক্স দেভাস চুক্তি

Viral News: শৌচাগার থেকে ব্রাশ হাতে অনলাইন শুনানি, সরগরম নেটদুনিয়া

Read more Articles on
Share this article
click me!