উত্তরপ্রদেশে পর্যটক বাড়াতে নয়া উদ্যোগ যোগীর, এবার ইউপির সব শহরেই একটা করে থাকবে 'ফুড স্ট্রিট'

উত্তরপ্রদেশের সব শহরেই একটা করে ফুড স্ট্রিট করবেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। এখানে পাওয়া যাবে ভারতবর্ষের নানান প্রদেশের খাবার।

Web Desk - ANB | Published : Dec 25, 2022 8:39 PM IST

বর্ষশেষের উৎসবের মেজাজ অটুট রাজনৈতিক মহলেও। সান্তা ক্লস এর মতোই রবিবার বড়দিনে ইউপি বাসীকে বিশেষ উপহার দেওয়ার কথা ঘোষণা করলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। তিনি বলেন যে উত্তরপ্রদেশের সব শহরেই একটা করে ফুড স্ট্রিট করবেন তিনি। যেখানে পাওয়া যাবে ভারতবর্ষের নানান প্রদেশের নানান খাবার। ইতিমধ্যেই সরকারি আধিকারিকদের এই পরিকল্পনা বাস্তবায়ন করার নির্দেশ দিয়েছেন তিনি। সূত্রের খবর যে রাজ্য সংস্কৃতি দপ্তরের উদ্যোগেই এই নয়া প্রজেক্টের পরিকল্পনা করা হয়েছে।

সাধারণত পর্যটকদের আকর্ষণ বাড়াতেই এমন কৌশল গ্রহণ করেছে উত্তরপ্রদেশ সরকার। একটি মার্কেট সার্ভে করে তারা দেখেছেন যে পর্যটক আনার জন্য ফুড স্ট্রিট নির্মাণ একটি ভালো উদ্যোগ । এবং এর ফলে এক জায়গাতে এসেই পর্যটকরা বিভিন্ন রাজ্যের বিশেষ বিশেষ খাবার গুলি চেখে দেখতে পারবে। সাধারণত ভারতবর্ষের খাদ্য বৈচিত্রকে তুলে ধরতেই এমন উদ্যোগ নিচ্ছেন তারা। এপ্রসঙ্গে যোগী বলেন ,'শুধুমাত্র দেশের নানা রাজ্যের খাবারের সঙ্গেই পর্যটকদের পরিচিতি ঘটবে তা নয়, দেশের বিভিন্ন রাজ্যের বিভিন্ন জনগোষ্ঠীর খাবার সম্পর্কেও ধারণা তৈরি হবে।’বর্ষশেষের উৎসবের মেজাজ অটুট রাজনৈতিক মহলেও। সান্তা ক্লস এর মতোই রবিবার বড়দিনে ইউপি বাসীকে বিশেষ উপহার দেওয়ার কথা ঘোষণা করলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। তিনি বলেন যে উত্তরপ্রদেশের সব শহরেই একটা করে ফুড স্ট্রিট করবেন তিনি। যেখানে পাওয়া যাবে ভারতবর্ষের নানান প্রদেশের নানান খাবার। ইতিমধ্যেই সরকারি আধিকারিকদের এই পরিকল্পনা বাস্তবায়ন করার নির্দেশ দিয়েছেন তিনি। সূত্রের খবর যে রাজ্য সংস্কৃতি দপ্তরের উদ্যোগেই এই নয়া প্রজেক্টের পরিকল্পনা করা হয়েছে।

Share this article
click me!