UP Election 2022: বিজেপি নজর জাঠ ভোটে, আমন্ত্রণ প্রত্যাখ্যান জয়ন্ত চৌধুরীর

জয়ন্ত চৌধুরী সোশ্য়াল মিডিয়ায় একটি বার্তা দিয়ে বিজেপির তীব্র সমালোচনা করেন। তিনি সেখানে বলেন, বিজেপির এই প্রস্তাব তাঁর জন্য নয়। সেই ৭০০ জন কৃষক পরিবারের, যাঁদের পরিবার 'আপনি' ধ্বংস করে দিয়েছেন। 

Web Desk - ANB | Published : Jan 26, 2022 5:57 PM IST

বিজেপির (BJP) পাখির চোখ উত্তর প্রদেশ বিধানসভা নির্বাচন (UP Election 2022) । ভোট বৈতরণী পার হতে এবার গেরুয়া শিবিরের লক্ষ্য পশ্চিম উত্তর প্রদেশের (West UP) জাঠ ভোট (Jat Vote)। সেই জাঠ ভোটকে একীভূত করতে রীতিমত সক্রিয় বিজেপির চাণক্য হিসেবে পরিচিত কেন্দ্রীয় মন্ত্রী অমিত শাহ (Amit Shah)। সম্প্রতি তাঁর বাড়িতে একটি বৈঠকও হয়। সেই বৈঠকে উপস্থিত ছিলেন জাঠ নেতা তথা বিজেপির প্রাক্তন দিল্লির মুখ্যমন্ত্রী সাহেব সিং বর্মার ছেলে পারভেশ বর্মা। তিনি পশ্চিম দিল্লির বিজেপির সাংসদ। তিনিও উত্তর প্রদেশের জাঠ নেতাদের সঙ্গে আলোচনায় বসেছিলেন। সেথানে প্রায় ২০০ জাঠ নেতা উপস্থিত ছিলেন। সেখান থেকে পশ্চিম উত্তর প্রদেশের জাঠ নেতা তথা জাতীয় লোকদলের প্রধান জয়ন্ত চৌধুরীরর ( Jayanta Chaudhary)কাছেই বন্ধুত্বের বার্তা পাঠান হয়েছিল। কিন্তু তিনি তা সরাসরি প্রত্যাখান করেছেন বলেও সূত্রের খবর। 

জয়ন্ত চৌধুরী সোশ্য়াল মিডিয়ায় একটি বার্তা দিয়ে বিজেপির তীব্র সমালোচনা করেন। তিনি সেখানে বলেন, বিজেপির এই প্রস্তাব তাঁর জন্য নয়। সেই ৭০০ জন কৃষক পরিবারের, যাঁদের পরিবার 'আপনি' ধ্বংস করে দিয়েছেন। তবে তাঁর এই 'আপনি'  কে - তা অবশ্য তিনি খুলে বলেননি। তবে তিনি যে আন্দলনকারী কৃষকদের পাশে রয়েছেন তা অবশ্য স্পষ্ট করে দিয়েছেন। 

কৃষক আন্দোলনের সময় থেকেই জয়ন্ত চৌধুরীর সঙ্গে বিজেপির দূরত্ব তৈরি হয়। তাঁর জাতীয় লোক দল একটা সময় এনডিএ-র শরিক ছিল। বর্তমানে এই দলটি সমাজবাদী পার্টির সঙ্গে জোট বেঁধে ভোট যুদ্ধে সামিল হয়েছে। যদিও বিজেপি নেতা পারভেশ জানিয়েছেন জয়ন্ত চৌধুরী ভুল রাস্তায় যাচ্ছেন। জাঠ নেতারা জয়ন্ত চৌধুরীর সঙ্গে কথা বলবে। জয়ন্ত চৌধুরীর জন্য বিজেপির রাস্তা সর্বদা খোলা হয়েছে বলেও জানিয়েছেন তিনি। 

সমাজবাদী পার্টির  সঙ্গে হাত মেলানোয় বেশ কিছু জাঠ নেতা ক্ষিপ্ত আরএলডি-র প্রতি। শিওয়ালখাস, সারদানা, হস্তিনাপুরসহ বেশ কয়েকটি জায়গায় বিক্ষোভ দেখাচ্ছেন জাঠ নেতারা।  যদিও দলের প্রধানরা বিষয়টি ধামাচাপা দিচ্ছেন। 

উত্তর প্রদেশ বিধানসভা নির্বাচনে (UP Elections 2022) দলের হয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা গ্রহণ করছেন বিজেপির (BJP) মহিলা সদস্যরা (Women Wing)। সেই তালিকায় আবার সামনের দিকে রয়েছে দলবদলু (came from other parties)মহিলা সদস্যরা। অর্থাৎ যাঁরা অন্যান্য দল থেকে দেশের ও মানুষের জন্য কাজ করার জন্য বিজেপিতে যোগ দিয়েছেন তাঁরা নিরন্তন প্রচেষ্টা করছেন বিজেপিকে এগিয়ে নিয়ে যেতে। মহিলাদের সম্পর্কিত বিষয় আলোকপাত করার পাশাপাশি দলের নীতি ও আদর্শের সঙ্গে তাল মিলিয়ে সেগুলি কার্যকর করার চেষ্টাও করছেন তাঁরা। 

 সমস্ত রাজনৈতিক দলগুলি উত্তর প্রদেশ বিধানসভা নির্বাচনের প্রস্তুতিতে ব্যস্ত। সেইমত ব্যস্ততা বিজেপি শিবিরে। অন্যান্য দলের মতই বিজেপিও উত্তর প্রদেশ নির্বাচনে মহিলা উন্নয়নকেই গুরুত্ব দিয়েছে। কংগ্রেস যখন ৪০ শতাংশ মহিলা প্রার্থীর নাম ঘোষণা করে মাস্টার কার্ড খেলেছে তখন খুব একটা পিছিয়ে নেই বিজেপি। দলের নীতি ও আদর্শ প্রত্যন্ত এলাকায় পৌঁছে দিচ্ছে বিজেপির মহিলা সদস্যরা। আর সেই তালিকায় প্রথমেই রয়েছে বিজেপি মহিলা সদস্যদের নাম। 

Farewell Of Virat: অবসরে রাষ্ট্রপতির বডিগার্ড বিরাট, বিদায় জানালেন প্রধানমন্ত্রী মোদী

Amazing invitation card: তাক লাগানো আমন্ত্রণপত্র প্রজাতন্ত্র দিবসে, জেনে নিন সিড পেপার কী

Sundar Pichai: কপিরাইট আইন লঙ্ঘনের অভিযোগ, কাঠগড়ায় গুগল সিইও সুন্দর পিচাই

Share this article
click me!