Covid Update : কেরলে দৈনিক সংক্রমণ পার করতে চলেছে ৫০ হাজারের গণ্ডি, দিল্লিতেও খানিক বাড়ল উদ্বেগ

বর্তমানে কেরলে সক্রিয় করোনা কেসের সংখ্যা ৩,০০,৫৫৬ দাঁড়িয়েছে। পাশাপাশি রাজ্যে এখন পর্যন্ত করোনায় মোট মৃতের সংখ্যা ৫২,২৮১। সব মিলিয়ে কেরলের করোনা সঙ্কটের কথা থেকে কপালে চিন্তার ভাঁজা চওড়া হচ্ছে দেশের স্বাস্থ্য আধিকারিকদের কপালেও।

Jaydeep Das | Published : Jan 26, 2022 5:49 PM IST

দেশে করোনার তৃতীয় ঢেউয়ের মধ্যেও প্রতিদিনই কোভিড গ্রাফের (Covid Graph) ওঠানামা চলছে। এদিকে, গত ২৪ ঘন্টায় কেরলে করোনার (Corona infection in Kerala in 24 hours) ৪৯ হাজার ৭৭১টি নতুন কেস রিপোর্ট করা হয়েছে। যে কারণে ফের বাড়ছে উদ্বেগ। তবে গত ২৪ ঘণ্টায় গোটা রাজ্যে ৩৪ হাজারে বেশি মানুষ করোনা মুক্তও হয়েছেন বলে জানা যাচ্ছে। অন্যদিকে গোটা রাজ্যে গত ২৪ ঘণ্টায় ৬৩ জনের মৃত্যু হয়েছে বলে জানা যাচ্ছে। বর্তমানে কেরলে সক্রিয় করোনা কেসের সংখ্যা ৩,০০,৫৫৬ দাঁড়িয়েছে। পাশাপাশি রাজ্যে এখন পর্যন্ত করোনায় মোট মৃতের সংখ্যা ৫২,২৮১। সব মিলিয়ে কেরলের করোনা সঙ্কটের কথা থেকে কপালে চিন্তার ভাঁজা চওড়া হচ্ছে দেশের স্বাস্থ্য আধিকারিকদের কপালেও।

অন্যদিকে একই সময়ে, দিল্লিতে গত ২৪ ঘন্টায় করোনার ৭ হাজার ৪৯৮টি নতুন করোনা কেস রিপোর্ট করা হয়েছে। এই সময়ে ১১ হাজারের বেশি মানুষ দিল্লিতে করোনা মুক্ত হয়েছেন। পাশাপাশি করোনার কারণে মারা গিয়েছেন ২৯ জন। বর্তমানে দিল্লিতে সক্রিয় মামলার সংখ্যা দাঁড়িয়েছে ৩৮ হাজার ৩১৫। অন্যদিকে, গত ২৪ ঘণ্টায় মুম্বইয়ে করোনা ভাইরাসের ১,৮৫৮টি নতুন কেস পাওয়া গেছে। এই সময়ে ১ হাজার ৬৫৬ জন করোনার কবল থেকে মুক্ত হয়েছেন। মারা গিয়েছেন ১৩ জন। সক্রিয় মামলার সংখ্যা দাঁড়িয়েছে ২২ হাজারের বেশি। এদিকে বুধবার ২৬ জানুয়ারি স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের  দেওয়া তথ্য বলছে, গত ২৪ ঘণ্টায় ভারতে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন মোট ২ লক্ষ ৮৫ হাজার ৯১৪ জন। ঊর্ধ্বমুখী পজিটিভিটি রেট। বর্তমানে দেশে করোনা পজিটিভের হার দাঁড়িয়েছে ১৬.১৬ শতাংশ। বর্তমানে দেশে করোনায় চিকিৎসাধীন রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২২ লক্ষ ২৩ হাজার ১৮ জন।

আরও পড়ুন- মানব ত্বকে ২১ ঘণ্টারও বেশি সময় দীর্ঘস্থায়ী ওমিক্রন, এই কারণেই কী বাড়ছে সংক্রমণ

আরও পড়ুন- কংগ্রেসের প্রার্থী তালিকায় ৪০ শতাংশই মহিলা, নাম ঘোষণার পরেও দল ছাড়ছেন

অন্যদিকে পরিসংখ্যান এও বলছে, মারণ করোনায় গত ২৪ ঘণ্টায় ভারতে প্রাণ হারিয়েছেন ৬৬৫ জন। গতকাল যে সংখ্যাটা ছিল ৬১৪।আর এখনও পর্যন্ত করোনা ভাইরাসে দেশে মোট মৃতের সংখ্যা হচ্ছে ৪ লক্ষ ৯১ হাজার ১২৭ জন। তবে গত ২৪ ঘণ্টায় বাংলায় করোনা সংক্রমণের গ্রাফ অনেকটাই নেমেছে। আক্রান্ত হয়েছে ৪ হাজারের সামান্য বেশি মানুষ। মারা গিয়েছেন ৩৪ জন। একইসঙ্গে অনেকটাই কমেছে পজেটিভিটি হারও। তবে মোটের উপর বর্তমানে গোটা দেশে যে কেরলের করোনা পরিস্থিতিই যে সবথেকে খারাপ তা আর বলার অপেক্ষা রাখে না।

আরও পড়ুন- ফিরছে স্বস্তি, গত ২৪ ঘণ্টায় ফের রাজ্যে কমল আক্রান্তের সংখ্যা, কমল মৃত্যু

Share this article
click me!