UP Elections 2022: এবার নিখোঁজ বিজেপি বিধায়ক, কাকা ও ঠাকুমার বিরুদ্ধে অপহরণের অভিযোগ মেয়ের, ভাইরাল ভিডিও

উত্তরপ্রদেশের নির্বাচন মানেই নাটকীয়তায় পরিপূর্ণ। এবারও যে তার অন্যথা হবে না তা প্রমাণ করে দিয়েছেন যোগী মন্ত্রিসভার বিশ্বস্ত মন্ত্রী স্বামীপ্রসাদ মৌর্য। আর মৌর্য-র ইস্তফার রেশ কাটতে না কাটতেই এবার বিজেপি বিধায়কের নিখোঁজ হওয়ার রহস্যকে ঘিরে সামনে এসে গিয়েছে পারিবারিক দ্বন্দ্ব। 
 

Web Desk - ANB | Published : Jan 12, 2022 9:23 AM IST / Updated: Jan 12 2022, 04:48 PM IST

নির্বাচনের নির্ঘণ্ট (UP Elections 2022) ঘোষণা হতে না হতেই- শুরু হয়ে গিয়েছে চরম রাজনৈতিক নাটক। এবার এক বিজেপি বিধায়কের নিখোঁজ (BJP MLA Binoy Sakya is Missing)  হওয়ার ঘটনাকে কেন্দ্র করে শুরু হয়েছে হইচই। বিধায়কের মেয়ে খোদ সোশ্যাল মিডিয়ায় ভিডিও পোস্ট করেছেন ( Missing BJP MLA Binoy Sakya's Daughter Riya Accuses Uncle and Grandmother for Kidnapping Her Father in a Viral Video) এবং তাঁর বাবা-র নিখোঁজের ঘটনার পিছনে খোদ কাকা ও ঠাকুমা-কে অভিযুক্ত করেছে সে। তার অভিযোগ, কাকা এবং ঠাকুমাই অপহরণ করেছে বাবা-কে। আর অপহরণের পর তাঁকে লখনউ নিয়ে যাওয়া হয়েছে বলেও দাবি করেছে বিধায়ক কন্যা। 

বিজেপি-র এই নিখোঁজ বিধায়কের নাম বিনয় সাক্য। যিনি বিধুনা থেকে বিজেপি বিধায়ক। ২০১৮ সালে ব্রেন স্ট্রোকের পর থেকেই শয্যাশায়ী বিনয়। সেভাবে বাইরে বের হতে পারেন না। এবার বিনয় টিকিট পাবে কি না তা নিয়েও সংশয় রয়েছে। দু'দুবারের বিধায়ক বিনয়। বিধুনায় সাক্য জনগোষ্ঠীর মধ্যে তাঁর যথেষ্টই প্রভাব ছিল। এই বিনয়ের মেয়ের নাম রিয়া সাক্য। যিনি সোশ্যাল মিডিয়ায় ভিডিও পোস্ট করে কাকা দেবেশ সাক্য এবং ঠাকুমার বিরুদ্ধে অপহরণের অভিযোগ এনেছে। রিয়ার এই ভিডিও-তে দাবি করেছে মঙ্গলবার থেকেই নিখোঁজ রয়েছে তার বাবা বিনয়। 

,সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা ভিডিও-তে রিয়া উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের কাছে সাহায্যের কাতর আবেদন রেখেছে। ২০১৮ সালে বিধায়ক বিনয় সাক্য-র ব্রেন স্ট্রোকর পর কীভাবে যোগী আদিত্যনাথেরর সাহায্যে চিকিৎসা দ্রুত হয়েছিল- সে কথাও ভিডিও-তে উল্লেখ করেছে রিয়া। বিনয়কে যাতে তাড়াতাড়ি বাড়িতে ফেরত আনা যায় তার জন্য যোগী আদিত্যনাথের কাছে আর্জি রেখেছেন রিয়া। 

স্থানীয় সূত্রে খবর, এই বিধায়ক বিনয় সাক্যের নিখোঁজের ঘটনার পিছনে রিয়া-র হাত থাকার কথাও উড়িয়ে দেওয়া যায় না। রিয়া নিজেই বিজেপি-র টিকিটে বিধুনা থেকে বাবার জায়গায় প্রার্থী হওয়ার দাবি পেশ করেছে। বেশ কিছুদিন ধরেই রিয়া এবং তার অনুগামীরা সাক্যদের সঙ্গে ঘরে ঘরে গিয়ে কথা বলছে। বিধুনা বিধানসভা ক্ষেত্রে তারা যে ভোটের জন্য জান লড়িয়ে দিচ্ছেন তা রিয়া নিজেও তার ভাইরাল হওয়া ভি়ডিও-তে উল্লেখ করেছে। রিয়া নিজেও বাবা বিনয় সাক্যকে লুকিয়ে রেখে তাঁর দাবি-কে জোরালো করার চেষ্টা করতে পারে বলেও দাবি করা হচ্ছে এই সূত্রে। এতে বিজেপি-র উপর চাপ তৈরি করে নিজের প্রার্থীপদকে নিশ্চিত করার চেষ্টা রিয়া যে করতে পারে তাও এক্কেবারে উড়িয়ে দেওয়া যাচ্ছে না। বিনয়কে লুকিয়ে রেখে রিয়া হয়তো এমন বার্তাও দিতে চাইছে রাজ্য বিজেপি-কে যে প্রার্থীপদ না পেলে বিনয় সপা-র দিকে পা বাড়াতে পারে। 

অন্যদিকে, বিনয় সাক্য-র ভাই দেবেশ সাক্য-ও অপহরণের অভিযোগ সরাসরি উড়িয়ে দিয়েছেন। তাঁর পাল্টা দাবি, বিনয় অসুস্থ হওয়ার পর থেকেই তাঁর এবং তাঁর মা-এর কাছেই থাকতেন। রিয়া-র কোনও অধিকার বিনয়ের উপরেই নেই। রিয়া শুধুমাত্র মেয়ে এবং বাবা-র প্রতি কোনও দায়িত্ব পালন করেন না। তবে বিনয়ের নিখোঁজের ঘটনায় তাঁর এবং তাঁর মা-এর কোনও যোগ নেই বলে দাবি করেছেন দেবেশ। তাঁর পাল্টা অভিযোগ, রিয়া সবকিছু জানে। যদি রিয়ার কাছে অপহরণের প্রমাণ থেকে থাকে তাহলে সে পুলিশে কেন অভিযোগ করছে না?এমন চ্যালেঞ্জও দেবেশ ছুঁড়ে দিয়েছেন। 

"

দেবেশের আরও দাবি, বিধুনা বিধানসভা ক্ষেত্র থেকে যদি বিনয় না দাঁড়াতে পারেন তাহলে সেক্ষেত্রে তাঁর প্রার্থীপদ পাওয়া উচিত। এই এলাকায় বিজেপি-র উত্তোরণের পিছনে বিনয়ের অসামান্য অবদান রয়েছে বলেও দাবি করেছেন দেবেশ। সাক্যদের মধ্যে তাঁদের পারিবারিক গ্রহণযোগ্যতা অনেকবেশি। পারিবারিক ঐতিহ্য পরিবারের কারও হাতেই থাকা উচিত বলে মন্তব্য করেছেন দেবেশ। এই প্রসঙ্গে রিয়ার প্রার্থী হওয়ার সম্ভাবনাকেও তিনি উড়িয়ে দিয়েছেন। স্থানীয় সূত্রে খবর দেবেশও এখন বিনয়ের জায়গায় প্রার্থী হওয়ার চেষ্টা করছেন এবং বিধানসভাক্ষেত্রে সেইভাবে কাজও শুরু করে দিয়েছেন। 

উত্তরপ্রদেশের নির্বাচন মানেই নাটকীয়তায় পরিপূর্ণ। এবারও যে তার অন্যথা হবে না তা প্রমাণ করে দিয়েছেন যোগী মন্ত্রিসভার বিশ্বস্ত মন্ত্রী স্বামীপ্রসাদ মৌর্য। আর মৌর্য-র ইস্তফার রেশ কাটতে না কাটতেই এবার বিজেপি বিধায়কের নিখোঁজ হওয়ার রহস্যকে ঘিরে সামনে এসে গিয়েছে পারিবারিক দ্বন্দ্ব। 

Read more Articles on
Share this article
click me!