UP Elections 2022: 'কাজ নেই, শুধুই পাবলিসিটি', যোগী সরকারকে চূড়ান্ত কটাক্ষ গুর্জর নেতার

উত্তরপ্রদেশের বিধানসভা নির্বাচনের (UP Elections 2022) ঠিক আগে, কংগ্রেস (Congress) ছেড়ে রাষ্ট্রীয় লোক দল বা আরএলডি-তে (RLD) যোগ দিয়েছেন অবতার সিং ভাদানা (Avtar Singh Bhadana)। এশিয়ানেট নিউজকে এক একান্ত সাক্ষাতকারে কী বললেন এই শক্তিশালী গুর্জর (Gurjar) নেতা?
 

amartya lahiri | Published : Jan 14, 2022 12:08 PM IST / Updated: Jan 14 2022, 08:59 PM IST

উত্তরপ্রদেশের বিধানসভা নির্বাচনের (UP Elections 2022) ঠিক আগে, গত বুধবার, কংগ্রেসের (Congress) সঙ্গে সব সম্পর্ক ছিন্ন করে, জয়ন্ত চৌধুরীর (Jayant Chaudhary) নেতৃত্বাধীন রাষ্ট্রীয় লোক দল বা আরএলডি (RLD) যোগ দিয়েছেন শক্তিশালী গুর্জর (Gurjar) নেতা অবতার সিং ভাদানা (Avtar Singh Bhadana)। শোনা যাচ্ছে মীরাপুরের (Meerapur Assembly Constituency) বিধায়ককে গৌতম বুদ্ধ নগর (Gautam Buddh Nagar) জেলার জেওয়ার বিধানসভা কেন্দ্র (Jewar Assembly Constituency) থেকে প্রার্থী করবে আরএলডি। দল পরিবর্তনের পর, এশিয়ানেট নিউজকে এক একান্ত সাক্ষাতকার দিতে গিয়ে, যোগী সরকারকে তীব্র কটাক্ষ করলেন তিনি। একই সঙ্গে দাবি করলেন, তাদের মহাজোটই এবার উত্তরপ্রদেশে সরকার গঠন করবে। ইতিহাস সৃষ্টি করবে এই জোট।

এশিয়ানেট নিউজের প্রতিনিধিকে এক একান্ত সাক্ষাতকারে ৬৪ বছরের অবতার সিং ভাদানা বলেছেন, গত ২-৩ বছর ধরে তিনি বিজেপি (BJP) সরকারের অধীনেই কাজ করার চেষ্টা করেছেন। সকলেই তাদের বিকাশের মন্ত্রকে বিশ্বাস করেছিল। গুর্জর সমাজও তাদের দুহাত ভরে ভোট দিয়েছিল। কিন্তু, তারা কোনও প্রতিশ্রুতিই পূর্ণ করেনি। পশ্চিম উত্তরপ্রদেশে উন্নয়নের কোনও কাজই হয়নি। জেওয়ারে বিমানবন্দরের মডেল বলে, চিনের বিমানবন্দরের ছবি দেখানো হয়েছে। তিনি আরও দাবি করেন, যোগী সরকার শুধু পাবলিসিটি বা প্রচারই করে গিয়েছে, বাস্তবে কোনও কাজ হয়নি। তা সব মানুষ দেখেছে। আর তাতেই গুর্জর সমাজের মতো তিনিও হতাশ হয়ে আরএলডি দলে যোগ দিয়েছেন। 

আরও পড়ুন - UP Elections 2022: গণধর্ষিতার মা'ই উন্নাও-এ কংগ্রেসের 'আশা', তবে জিতবেন কি

আরও পড়ুন - UP Elections 2022: বিধানসভা নির্বাচনের ময়দানে নেই মায়াবতী, বড় ঘোষণা বিএসপির

আরও পড়ুন - Covid-19: টিকা না নিলেই কীভাবে বাড়ছে মৃত্যুর ভয়, দেখুন দিল্লি-মুম্বইয়ের পরিসংখ্যান কী বলছে

অবতার সিং ভাদানা বলেন, উত্তরপ্রদেশের (Uttar Pradesh) মানুষ কাউকেই দুবার সুযোগ দেয় না। ৫ বছর আগে তারা দারুণভাবে যোগী আদিত্যনাথের (Yogi Adityanath) নেতৃত্বাধীন বিজেপিকে সমর্থন করেছিল। কিন্তু, কার্যক্ষেত্রে সরকার কোনও প্রতিশ্রুতিই পালন করেননি। পশ্চিম উত্তরপ্রদেশে কোনও কাজ হয়নি। তাই, কৃষক, গুর্জর, পিছড়েবর্গীয় - সকলেই এবার যোগী সরকারকে ক্ষমতাচ্যূত করতে একজোট হয়েছে। তিনি আরও দাবি করেন, মহাজোট হবে উত্তরপ্রদেশের সকল সম্প্রদায়ের মানুষের জোট। পরবর্তী কালে এই মহাজোটের উদাহরণ দেওয়া হবে। কারণ, মহাজোট এমন সরকার তৈরি করবে, যাকে, সকল সম্প্রদায়ের মানুষ তাদের নিজেদের সরকার বলে মনে করবে। 

প্রসঙ্গত, অবতার সিং ভাদানা উত্তরপ্রদেশের বাসিন্দা নন। তিন দশক আগে তিনি কংগ্রেসের (Congress) হরিয়ানা (Haryana) ইউনিটে যোগ দিয়েছিলেন। ১৯৮৮ সালে রাজ্য মন্ত্রিসভায় মন্ত্রীও হয়েছিলেন। ১৯৯৯ সাল থেকে তিনি পরপর তিনবার হরিয়ানার ফরিদাবাদ (Faridabad) থেকে তিনি সাংসদ হন। তারপর ২০০৯ সালে উত্তরপ্রদেশের মীরাট (Meerat) থেকে সাংসদ হয়েছিলেন। ২০১৭ সালে অবশ্য বিধানসভা নির্বাচনের আগে তিনি বিজেপিতে যোগ দিয়েছিলেন। স্থানীয় প্রার্থীদের বাদ দিয়ে তাঁকেই মীরাপুর থেকে প্রার্থী করেছিল বিজেপি। হেলিকপ্টারে করে ভাদানা প্রচারে আসা-যাওয়া করতেন। শেষ পর্যন্ত মাত্র ১৯৩ ভোটে জয়ী হয়েছিলেন। তবে জয়ের পর আর বিধানসভা কেন্দ্রে আসেননি বলে অভিযোগ। এক বছর পর থেকেই এলাকায় তাঁর নামে নিখোঁজ পোস্টার পড়া শুরু হয়েছিল। বিজেপি তাঁকে মন্ত্রী না করায় ক্ষুব্ধ হয়ে সম্প্রতি তিনি বিজেপি থেকে পদত্যাগ করে কংগ্রেসে ফিরেছিলেন। এবার আরএলডি-তে যোগ দিলেন। 
 

Share this article
click me!