জনসমুদ্রে ভেসে বারাণসীতে ভোট প্রচারে প্রধানমন্ত্রী মোদী, সামিল বর্ণাঢ্য শোভাযাত্রা

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর এই রোডশো  মালদহিয়ার গোলচত্ত্বর থেকে শুরু হবে। রোডশো শেষ হবে কাশী বিশ্বনাথ মন্দির এলাকায়।  নামাজ শেষ হয়ে যাওযার পরে তিনি খাজুরিয়া নামের একটি গ্রামে জনসভাবে ভাষণ দেবেন। রাতে থাকবেন শহরের ডিজেল কোলোমোটিভ ওয়ার্ক এক গেস্ট হাউসে। 

Web Desk - ANB | Published : Mar 4, 2022 12:36 PM IST

শেষ দফার ভোটের জমজমাট প্রচারে জনসমুদ্রে ভাসলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আগামী ৭ মার্চ উত্তর প্রদেশে বিধানসভা নির্বাচনের শেষ দফা। শেষ দফায় ভোটপ্রচারে দুদিনের সফরে উত্তর প্রদেশে রয়েছেন তিনি। শুক্রবার নিজের নির্বাচনী কেন্দ্র বারাণসীতে একটি বর্ণাঢ্য জনসভা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। 

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর এই রোডশো  মালদহিয়ার গোলচত্ত্বর থেকে শুরু হবে। রোডশো শেষ হবে কাশী বিশ্বনাথ মন্দির এলাকায়।  নামাজ শেষ হয়ে যাওযার পরে তিনি খাজুরিয়া নামের একটি গ্রামে জনসভাবে ভাষণ দেবেন। রাতে থাকবেন শহরের ডিজেল কোলোমোটিভ ওয়ার্ক এক গেস্ট হাউসে। রোডশোয়ে অংশ নেওয়ার আগে প্রধানমন্ত্রী সর্দার বল্লভভাই প্যাটেনের মুর্তিতে পুষ্পস্তবক অর্পণ করেন। বারাণসী লোকসভা আসনের মধ্যে পড়ছে রোহানিয়া, বারাণসী উত্তর, বারাণসী দক্ষিণ, বারাণসী ক্যান্টটনমেন্ট ও সেবাপুরী। আগামী ১০ ফেব্রুয়ারি ভোটের ফল প্রকাশ হবে। 

Latest Videos


ভোট প্রচারে উত্তর প্রদেশ রওনা দেওয়ার আগেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ইউক্রেন ইস্যুতে এই নিয়ে পঞ্চমবার বৈঠকে বসলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Moid)। রাশিয়া-ইউক্রেনের যুদ্ধের (Russia-Ukraine War) কারণে যেসব ভারতীয় বিশেষত শিক্ষার্থীরা ইউক্রেনে আটকে পড়েছে তাদের নিরাপদে দেশে ফিরিয়ে আনাটাই মূল লক্ষ্য মোদী সরকারে। এদিনের বৈঠকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী যুদ্ধের পরিস্থিতি সম্পর্কেও খোঁজখবর নেন বলে সূত্রের খবর। 

শুক্রবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে বৈঠকে উপস্থিতি ছিলেন শিল্প ও বাণিজ্য মন্ত্রী পীষূষ গোয়েল, বিদেশ মন্ত্রকের সচিব হর্ষ বর্ধন শ্রিংলা ও জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভাল। এছাড়াও ছিলেন কেন্দ্রীয় সরকারের উর্ধ্বতন কর্তৃপক্ষ। আপারেশন গঙ্গার বর্তমান পরিস্থিতি নিয়েও আলোচনা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তবে এর আগেও ভোট প্রচারে নিজের নির্বাচনী কেন্দ্র বারানসী গিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। 

এর আগেও ভোট প্রচারে বারাণসী গিয়েছিলেন প্রধানমন্ত্রী। সেই সময় নির্বাচনী জনসভায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন এর মানে হল তাঁর মৃত্যুর আগে পর্যন্ত তিনি কাশী ছাড়বেন না।  তিনি আরও বলেনস কাশীর মানুষও তাঁকে কোনও দিনও ছাড়বে না। তবে এদিনের জনসভায় তিনি বিরোধীদের প্রবল সমালোচনা করে বলেন ভারতের রাজনীতি ক্রমশই নিচের দিকে নামছে। কারণ কাশীর মত পবিত্র একটি স্থানে তাঁর মৃত্যু কামনা করা হয়েছে। 

প্রসঙ্গত উল্লেখ্য হিন্দু ধর্মের বিশ্বাস অনুযায়ী বারাণসীতে জীবনের শেষদিনগুলি কাঠান শুভ। এই এলাকারই অন্য নাম কাশী। তবে সেই সময় অখিলেশের মন্তব্যের তীব্র সমালোচনা করেছিল বিজেপি নেতারা। ২০১৪ সালের সাধারণ নির্বাচনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বারাণসী কেন্দ্র থেকে জয়ী হয়েছিলেন। পরের নির্বাচনেও তিনি এই কেন্দ্র থেকে জয়ী হন। তারপর বারাণসীকে তিনি নিজের দ্বিতীয় বাড়ি বলে চিহ্নিত করেছিলেন। 

 

Share this article
click me!

Latest Videos

ঘরে আর ফেরা হল না! উদ্ধার ৮ মৎস্যজীবীর মৃতদেহ! পরিবারের কান্নায় ভাসলো নামখানা | Namkhana News Today
আর জি করের ঘটনার প্রতিবাদে বাঁকুড়ায় মিছিল সুকান্তর, স্লোগান তুললেন মুখ্যমন্ত্রীর পদত্যাগের | RG Kar
১৩ বছরে হয়নি, ঘাটাল মাষ্টার প্ল্যান আর কবে হবে? জানিয়ে দিলেন মমতার সাংসদ দেব | Dev | Ghatal Flood
চারিদিকে নোংরা জল! দুর্গন্ধে টেকা দায়! এখনও রেহাই নেই আন্দুলের আড়গোড়ী মাঠ এলাকার বাসিন্দাদের
বন্ধ হবে ইভটিজিং, ছিনতাই! মেয়েদের সুরক্ষায় এবার 'Pink Police Force' চালু বিশেষ 'পিঙ্ক ভ্যান'