উত্তরপ্রদেশে অন্য ভোট ছবি-স্ট্রেচারে করে ভোট দিতে এলেন পক্ষঘাতগ্রস্থ জাহির

অসম্ভবকে সম্ভব করেছেন তিনি। অ্যাম্বুলেন্সে করে ভোট দিতে এসেছেন জাহির

Parna Sengupta | Published : Feb 10, 2022 8:46 AM IST

বিজেপি সরকার চান না। যে কোনও অবস্থাতেই বদল আসুক সরকারে। সেই ভাবনাকে সামনে রেখেই ভোট দিতে এলেন জাহির খান। এই পর্যন্ত পড়ে কি মনে হচ্ছে, বিষয়টা আর এমন কি। এরকম ভাবনা বেশিরভাগ মানুষের মনেই আসে, সেই ভাবনাকে সঙ্গী করেই তো সবাই ভোট দিতে যান। কিন্তু এই গল্পের টুইস্ট অন্য জায়গায়। 

আর পাঁচটা সাধারণ মানুষের মতো নন জাহির (Zahir Khan)। তিনি পক্ষাঘাতগ্রস্থ (Paralysed)। তিনি বিছানা ছেড়ে ওঠার ক্ষমতা রাখেন না। তাই তাঁর ভোট দিতে আসা কার্যত অসম্ভব। কিন্তু সেই অসম্ভবকে সম্ভব করেছেন তিনি। অ্যাম্বুলেন্সে করে ভোট দিতে এসেছেন জাহির (Arrives On Stretcher To Vote)। তারপর সেখান থেকে স্ট্রেচারে শুয়ে ভোট কেন্দ্রে পৌঁছেছেন। উত্তরপ্রদেশের হাপুর বিধানসভা কেন্দ্রের ভোটার তিনি।   

Latest Videos

জাহির খানের মেরুদণ্ডের কর্ড গত ১৫ বছর ধরে ক্ষতিগ্রস্ত হয়েছে। যার কারণে তিনি পক্ষাঘাতগ্রস্ত হয়ে পড়েছেন।এদিন তাঁকে তার পরিবারের সদস্যরা ভোটকেন্দ্রে নিয়ে এসেছিলেন। তিনি ভোটগ্রহণ কেন্দ্রে পৌঁছলে, ভোট দেওয়ার জন্য তাকে ভিতরে স্ট্রেচারে নিয়ে যাওয়া হয়। আপাতদৃষ্টিতে ক্ষুব্ধ জাহির খান বলেন, "এই সরকার কারও সুবিধার জন্য নয়। এখানে বেকারত্ব রয়েছে এবং রাজ্যে কোনও উন্নয়ন নেই। আমি শুধু এই সরকার পরিবর্তন করতে চাই।"

আজ সকাল ৭টা থেকে উত্তরপ্রদেশের ৫৮টি বিধানসভা আসনে প্রথম ধাপের ভোটগ্রহণ শুরু হয়েছে। রাজ্যের পশ্চিম অংশের ১১টি জেলা জুড়ে ভোটগ্রহণ বৃহস্পতিবার সন্ধ্যা ছটায় শেষ হবে। প্রথম দফায় আজ যে জেলাগুলিতে ভোট হচ্ছে তার মধ্যে রয়েছে মথুরা, মুজাফফরনগর, মিরাট, গাজিয়াবাদ, বুলন্দশহর, হাপুর, শামলি, বাগপত, আলিগড়, আগ্রা এবং গৌতম বুদ্ধ নগর।

২০১৭ সালে ৫৮টি আসনের মধ্যে ৫৩টিতেই জিতে ছিল বিজেপি। প্রথম দফায় রাজ্যের ১১টি জেলার ৫৮টি কেন্দ্রে ভোট গ্রহণ হবে। প্রার্থীর সংখ্যা ৬২৩। প্রথম দফায় নির্বাচনে ১৫৬ জন প্রার্থী রয়েছেন যাদের বিরুদ্ধে ফৌজদারী মামলা রয়েছে। প্রথম দফা নির্বাচনে রাজ্যের বেশ কয়েকজন মন্ত্রীরও ভাগ্য পরীক্ষা হচ্ছে। 

প্রথম দফায় ভাগ্য নির্রাধিত হবে ৬২৩ জন প্রার্থীর। যার মধ্যে উল্লেখযোগ্য হল প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংহের ছেলে পঙ্কজ সিং। যিনি লড়ছেন নয়ডা থেকে।  উত্তরাখণ্ডের প্রাক্তন রাজ্যপাল বেবিরানি মৌর্য। যিনি নির্বাচনে লড়ছেন আগরা থেকে। এছাড়াও প্রয়াত প্রাক্তন মুখ্যমন্ত্রী কল্যাণ সিংহের নাতি সন্দীপ সিং প্রতিযোগিতা করছেন অত্রৌলি। 

Share this article
click me!

Latest Videos

Suvendu Adhikari | সাগর দত্ত কাণ্ড নিয়ে বিস্ফোরক মন্তব্য শুভেন্দুর #suvenduadhikari #shorts #news
Daily Horoscope Live: ২৯ সেপ্টেম্বর রবিবার এই রাশির শারীরিক কষ্ট বৃদ্ধি পেতে পারে, দেখুন জ্যোতিষ কথা
নন্দীগ্রামে সমবায় সমিতি নির্বাচনে শূন্য তৃণমূল, ৯ টি আসনের ৯ টিই বিজেপির দখলে | BJP News
Shantipur-এ BSF-এর রক্তদান উৎসব! নারী অগ্রগতির বিশেষ বার্তা ডিআইজি-র! | Canning News Today
'হুমায়ুন কোন ব্র্যান্ডের নেশা করে সেটা দেখতে হবে' ডাক্তারদের হুমকির পাল্টা দিলেন Sukanta Majumdar