মাদ্রাসায় টাকা দিত আইএসআই, হাজার হাজার হিন্দুকে ইসলাম নিতে বাধ্য করত দুই মৌলানা

  • চাঞ্চল্যকর তথ্য উত্তরপ্রদেশ পুলিশের হাতে
  • দিল্লি থেকে গ্রেফতার দুই মৌলানা
  • তাদের মাদ্রাসায় অর্থ আসত পাকিস্তান থেকে
  • গরীব হিন্দুদের ইসলাম ধর্ম নিতে বাধ্য করার অভিযোগ

Parna Sengupta | Published : Jun 21, 2021 12:29 PM IST

চাঞ্চল্যকর তথ্য উত্তরপ্রদেশ পুলিশের হাতে। দিল্লি থেকে অ-মুসলিমদের ইসলাম ধর্ম নিতে বাধ্য করার অপরাধে দুই ব্যক্তিকে গ্রেফতার করল পুলিশ। হাজার হাজার অ-মুসলিমকে এই দুই ব্যক্তি ইসলাম ধর্ম গ্রহণ করতে বাধ্য করেছে বলে খবর। 

পুলিশ জানিয়েছে এই দুই ব্যক্তি পেশায় মৌলানা। তারা একটি মাদ্রাসা চালাত। সেখানেই হিন্দু সহ হাজার হাজার অ-মুসলিমদের ইসলাম ধর্মে দীক্ষিত করা হত। উত্তরপ্রদেশ পুলিশের এডিজি (আইন শৃঙ্খলা) প্রশান্ত কুমার জানিয়েছেন এর পিছনে বড় একটা চক্র কাজ করছে। গরীব অ-মুসলিমদের টার্গেট করত এরা। এই মাদ্রাসায় টাকা আসত পাকিস্তান থেকে। শুধু মুসলিম তৈরি করার জন্য লক্ষ লক্ষ টাকা দিত পাক গুপ্তচর সংস্থা আইএসআই। অর্থের লোভ দেখিয়ে ইসলাম ধর্ম গ্রহণ করতে বাধ্য করত ওই দুই ব্যক্তি। 

প্রশান্ত কুমার জানিয়েছেন, মহিলাদের ক্ষেত্রে মুসলিমদের সঙ্গে জোর করে বিয়ে দিয়ে ধর্ম পরিবর্তন করা হত। এই চক্র ছড়িয়ে ছিল নয়ডা, কানপুর, মথুরা জুড়ে। ইসলামিক দাওয়া সেন্টার নাম দিয়ে ওই মাদ্রাসা চালানো হত বলে পুলিশ সূত্রে খবর। বেশ কয়েক মাস ধরে ওই দুই ব্যক্তির গতিবিধির ওপর নজর রাখা হচ্ছিল  উত্তর প্রদেশ এটিএসের তরফে। দুই ব্যক্তির নামও প্রকাশ করেছে এটিএস। মৌলানা জাহাঙ্গির ও উমর গৌতম নামের ওই দুই ব্যক্তি কোন চক্রের সঙ্গে যুক্ত ও কারা কারা এর মধ্যে জড়িত, তা খতিয়ে দেখছে পুলিশ। 

Share this article
click me!