বিভাজন আর লুঠ- এটাই কংগ্রেসের নীতি, উত্তরাখণ্ডে ভোট প্রচারে নরেন্দ্র মোদী

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আরও বলেন, ভোটটার সবসময়ই সেই দলগুলিকে সমর্থন করে, যেগুলি উন্নয়নমূলক কাজ ও প্রচার করে। মানুষের কল্যাণকে অগ্রাধিকার দেয়। 

Web Desk - ANB | Published : Feb 11, 2022 11:27 AM IST

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi) উত্তরাখণ্ডের নির্বাচনী (Uttrakhand Assembly Election 2022) প্রচারে গিয়েও প্রবলভাবে নিশানা করলেন কংগ্রসকে (Congress)। শুক্রবার আলমোড়ায় (Almora) নির্বাচনী প্রচারে (Vote Campaign) গিয়ে তিনি বলেন, 'কংগ্রেসের নীতি হল প্রথমে সকলকে ভাগ করা, তারপর একসঙ্গে সকলকে লুঠ করা।' তিনি আরও বলেন কিন্তু সম্পূর্ণ অন্য নীতি হল ভারতীয় জনতা পার্টি (BJP)। তিনি যেখানে বিজেপি-র সরকার রয়েছে, সেখানে 'সবকা সাথ সবকা বিকাশ ও সবকা প্রয়াস'- এই নীতি গ্রহণ করা হচ্ছে। 

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আরও বলেন, ভোটটার সবসময়ই সেই দলগুলিকে সমর্থন করে, যেগুলি উন্নয়নমূলক কাজ ও প্রচার করে। মানুষের কল্যাণকে অগ্রাধিকার দেয়। বিজেপিও তাই করে এসেছে। সেই কারণেই উত্তরাখণ্ড নির্বাচনে বিজেপি জিতবে বলেও আশাবাদী তিনি। আগামী ১৪ ফেব্রুয়ারি উত্তরাখণ্ডে বিধানসভা নির্বাচন। ফল প্রকাশ হবে আগামী ১০ মার্চ। 

এদিন ভোট প্রচারে গিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন পার্বত্য এই রাজ্যে আগের সরকারগুলি  সরকারহুলি সীমান্ত, গ্রাম, তহলিল ও জেলাগুলিকে উপেক্ষা করেছিল। বিজেপি এই রাজ্যে ক্ষমতায় আসার পরই রাজ্যের সামগ্রিক উন্নয়নে জোর দিয়েছে বিজেপি।  প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন রাজ্যের উন্নয়নের জন্য বিজেপি সরকার ' ভাইব্রেন্ট ভিলেজ স্কিম' তৈরি করেছে। অলমোড়ার  জনসভায় ভাষণ দিতে গিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন রাজ্যের নাগরিকদের কাছে আর্জি জানিয়েছেন, তাঁরা যেন এই সুযোগ হাতছাড়া না করেন। তিনি বলেন এই রাজ্যে যে উন্নয়নমূলক প্রকল্পগুলি চলছে সেটির জন্য বিজেপিকেই ভোট দেওয়া জরুরি। 

প্রধানমন্ত্রী মনে করিয়ে দেন তিনি সম্প্রতি এই রাজ্যের জন্য ১৭ হাজার কোটি টাকার প্রকল্প উদ্ধোধন করেছেন। যারমধ্যে রয়েছে চারধাম সর্ব আবহাওয়া সড়কসহ বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ প্রকল্প। সেই কারণে উন্নয়নের জন্য বিজেপিকে ভোট দেওয়া আরও জরুরি। 

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আরও বলেন, বিরোধী দলগুলি কুমায়ুন ও গাড়ওয়ালের মধ্যে ফাটল তৈরি করার চেষ্টা করছে। কিন্তু বিজেপির ডলব ইঞ্জিন সরকার উভায় এলাকার জন্য অনেক বেশি ও ভালো কাজ করবে। তিনি বলেন কংগ্রেস এই রাজ্যে আবারও ফিরে আসার চেষ্টা করছে। কিন্তু তা আটকে দিতে হবে রাজ্যের জনগণকে। অন্যদিকে আম আদমি পার্টিকেও তিনি নিশানা করেন। তিনি বলেন, আপ এই রাজ্য পা ফলতে চাইছে। যা রাজ্যের পক্ষে শুভ হবে না বলেও জানিয়েছেন তিনি। 

উন্নাওয়ের মহিলাকে শ্বাসরোধ করে হত্যা, ময়নাতদন্তের চাঞ্চল্যকর রিপোর্ট

শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখা দুঃখজনক, হিজাবকাণ্ডে মন্তব্য কর্নাটর হাইকোর্টের

Share this article
click me!