উঠল লাভ জিহাদের বিরুদ্ধে আইন তৈরির দাবি, নিকিতার পরিবারের পাশে ভিএইচপি

প্রকাশ্য দিবালোকে খুন নিকিতা তোমার

পরিবার তুলেছে লাভ জিহাদের অভিযোগ

শুক্রবার তাদের সঙ্গে দেখা করলেন ভিএইচপি নেতা অলোক কুমার\

তুললেন লাভ জিহাদের বিরুদ্ধে আইন প্রণয়নের দাবি

 

amartya lahiri | Published : Oct 30, 2020 8:20 AM IST

হরিয়ানার বল্লভপুরে কলেজের বাইরে প্রকাশ্য দিবালোকে খুন হয়েছিলেন ২১ বছরের কলেজ ছাত্রী নিকিতা তোমার। তারপরই অভিযুক্ত তৌসিফ-এর বিরুদ্ধে লাভ জিহাদ-এর অভিযোগ এনেছিল তার পরিবার। এদিন নিকিতার পরিবারের সঙ্গে দেখা করে ইসলামো-ফ্যাসিস্ট জিহাদীদের বিরুদ্ধে সুর চড়ালেন বিশ্ব হিন্দু পরিষদের কেন্দ্রীয় কার্যনির্বাহী সভাপতি তথা আইনজীবী অলোক কুমার। নিকিতার ঘটনা, বিশ্বজুড়ে চলা জিহাদি কার্যক্রমের থেকে বিচ্ছিন্ন নয়, বললেন তিনি।  

এদিন নিকিতার পরিবার ও পরিজনদের সঙ্গে দেখা করে অলোক কুমার তাদের সান্ত্বনা দিয়ে বলেন, ইসলামিক জিহাদিদের হাতে প্রকাশ্য স্থানে দিবালোকে এক উচ্চাভিলাষী মেধাবী যুবতীর হত্যা মেনে নেওয়া খুব কঠিন। তিনি হরিয়ানা সরকারের কাছে নিকিতার পরিবারকে এক কোটি টাকা ক্ষতিপূরণ দেওয়ার দাবি জানিয়েছেন। সেইসঙ্গে এই ঘটনার তদন্ত শেষ করে ৩০ দিনের মধ্যে চার্জশিট গঠনের দাবিও জানিয়েছেন ভিএইচপি। মামলাটির শুনানি ফাস্ট ট্র্যাক কোর্টে করার আবেদনও করা হয়েছে। হরিয়ানা সরকার এই দাবিগুলি মেনে নিয়েছে বলেই জানিয়েছেন অলোক কুমার, তবে কার্যক্ষেত্রে তা কতটা করা হচ্ছে সেইদিকে ভিএইচপি নজরদারি করবে।

তবে দেশে ক্রমেই 'হিন্দুদের বিরোধী এবং জাতীয় স্বার্থ বিরোধী ঘটনা' বাড়তে থাকায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন তিনি। লাভ-জিহাদ ও হিন্দু মেয়েদের নিখোঁজ হওয়ার ঘটনা ক্রমেই বাড়ছে বলে দাবি করেন তিনি। প্রতারণা বা প্ররোচিত করে এবং লাভ জিহাদের মাধ্যমে ধর্মান্তরিত করার বিরুদ্ধে আইন প্রণয়নের দাবি করেছে ভিএচপি। তারা সাফ জানিয়েছে 'হিন্দু সমাজ এই লড়াই করছে। যৌক্তিক পরিণতিতে পৌঁছনোর আগে ভিএইচপি থামবে না। আমরা নির্যাতিত সমস্ত ব্যক্তি বিশেষত অল্প বয়সী হিন্দু মেয়েদের ন্যায়বিচার পাওয়াটা নিশ্চিত করব।'

Share this article
click me!